বৃহস্পতিবার ১১ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কালবৈশাখীতে ভোলায় ঘর চাপা পড়ে শিশু ও গাজীপুরে দেয়াল চাপায় বৃদ্ধা নিহত

জনকণ্ঠ ডেস্ক ॥ কালবৈশাখী ঝড়ে ভোলায় ঘর চাপা পড়ে লালিম নামে এক শিশুর মর্মান্তিক মৃত্যু হয়েছে। গাজীপুরে দেয়াল চাপায় মারা গেছে সুরবালা মালো নামে এক বৃদ্ধা।

ভোলা ॥ নিজস্ব সংবাদদাতা ভোলা থেকে জানান ভোলার ওপর দিয়ে বয়ে যাওয়া কালবৈশাখী ঝড়ে লামিম (৫) নামে এক শিশু ঘর চাপা পড়ে নিহত হয়েছে। এছাড়াও বেশ কিছু কাচা ঘর বিধ্বস্ত ও গাছপালার ক্ষয়ক্ষতি হয়েছে। ঘটনাটি ঘটে রবিবার দুপুরে জেলার লালমোহন উপজেলার ধলিগোর নগর ইউনিয়নের কুমারখালি গ্রামে।

লালমোহন থানার ওসি মীর খায়রুর কবির ও স্থানীয় সূত্র জানান, কয়েক দিন আগে ধলিগোর নগর ইউনিয়নের কুমারখালি গ্রামে আনছার আলীর পুত্র লামিম তার নানা বাড়ি বেড়াতে যায়। রবিবার হঠাৎ করে কালবৈশাখী ঝড়ের তা-বে ঘর বিধ্বস্ত হলে লামিম চাপা পড়ে। তাকে উদ্ধার করে লালমোহন হাসপাতালে নেয় হয়। কিন্তু তার আগেই লামিমের মৃত্যু হয়। এছাড়া কালবৈশাখী ঝড়ে বিভিন্ন স্থানে ২০/২৫ কাচা ঘর বিধ্বস্ত হয় এবং বহু গাছপালা ক্ষতিগ্রস্ত হয়।

গাজীপুরে দেয়ালের নিচে চাপা পড়ে

এক বৃদ্ধা নিহত ॥ স্টাফ রিপোর্টার গাজীপুর থেকে জানান, গাজীপুরের কালিয়াকৈরে রবিবার ঝড় ও বৃষ্টির কারণে ঘরের দেয়ালের নিচে চাপা পড়ে এক বৃদ্ধা নিহত হয়েছে। এসময় এক দম্পতি ও তাদের শিশু সন্তান আহত হয়েছে। নিহতের নাম সুরবালা মালো (৬০)। সে কালিয়াকৈর উপজেলার বোয়ালী গ্রামের মৃত দুখাই মালোর মেয়ে। বোয়ালী ইউনিয়ন পরিষদের সদস্য শুকেন্দ্র চন্দ্র কুমার বিনো ও এলাকাবাসী জানায়, গাজীপুরের কালিয়াকৈর উপজেলার বোয়ালী গ্রামের সুরবালা রবিবার সকালে বৃষ্টির কারণে প্রতিবেশী বোয়ালী ইউনিয়ন পরিষদের সাবেক চৌকিদার মরণ বিশ্বাসের বাড়ি আশ্রয় নেয়। এ সময় ওই এলাকায় বৃষ্টিসহ ঝড় শুরু হয়। ঝড়বৃষ্টির একপর্যায়ে মরণ বিশ্বাসের মাটির ঘরের একপাশের দেয়াল হঠাৎ ভেঙ্গে যায়। ভেঙ্গে যাওয়া ওই দেয়ালের নিচে চাপা পড়ে সুরবালা মালো ঘটনাস্থলেই নিহত হয়। এ ঘটনায় মরণ বিশ্বাস, তার স্ত্রী মঙ্গলী বিশ্বাস ও তাদের শিশু সন্তান মনসা দেবী (২) গুরুতর আহত হয়। স্থানীয়রা আহতদের উদ্ধার করে কালিয়াকৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও টাঙ্গাইলের কুমুদিনী হাসপাতালে প্রেরণ করে। আহতদের মধ্যে শিশু মনসা দেবীর অবস্থা আশঙ্কাজনক বলে তার স্বজনরা জানিয়েছেন।

শীর্ষ সংবাদ:
রেকর্ড দামে ১৭ পণ্য ॥ নাভিশ্বাস নিম্ন ও মধ্য আয়ের মানুষের         জলবায়ু ক্ষতিগ্রস্ত দেশকে প্রতিশ্রুত অর্থ দিন         দিনে ফল-সবজি বিক্রেতা, রাতে দুর্ধর্ষ ডাকাত         ইভিএমকে চমৎকার মেশিন বললেন প্রযুক্তি বিশেষজ্ঞরা         দুই মামলার মৃত্যুদ-প্রাপ্ত আসামি গ্রেফতার         চতুর্থ দিনে নাটকীয়তার অপেক্ষা মিরপুরে         পরিবেশ রক্ষা করেই প্রকল্প বাস্তবায়ন করতে হবে         মধ্য জ্যৈষ্ঠেই এবার দেশে ঢুকবে বর্ষার বাতাস         সততা ও দক্ষতার মূল্যায়ন, অসৎদের শাস্তির ব্যবস্থা         সিলেটে বন্যার উন্নতি ॥ এখন প্রধান সমস্যা ময়লা আবর্জনা         গণতন্ত্র ও ভোটের অধিকার আদায়ে সবাই জেগে উঠুন         টেক্সাসে স্কুলে বন্দুকধারীর গুলি, ১৯ শিশুসহ নিহত ২১         অসাম্প্রদায়িক স্বদেশ গড়ার প্রত্যয়ে নজরুলজয়ন্তী উদ্যাপিত         শহর ছাপিয়ে প্রান্তিক পর্যায়ে ছড়াবে সংস্কৃতির আলো         ‘পর্যাপ্ত সবুজ ও বৃষ্টির পানি সংরক্ষণের ব্যবস্থা রেখেই প্রকল্প বাস্তবায়ন করতে হবে’         প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যাচেষ্টা : ফাঁসির আসামি গ্রেফতার         বাংলাদেশ ও সার্বিয়ার মধ্যে দু’টি সমঝোতা স্মারক সই         লক্ষ্য সাশ্রয়ী মূলে নিরবচ্ছিন্ন বিদ্যুত ও জ্বালানি সরবরাহ ॥ নসরুল হামিদ         জাতীয় সংসদের জন্য ২০২২-২০২৩ অর্থবছরের বাজেট অনুমোদন         দিনাজপুরে ঘুষের ৮০ হাজার টাকাসহ কর্মকর্তা আটক