শনিবার ১৪ ফাল্গুন ১৪২৭, ২৭ ফেব্রুয়ারী ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কালবৈশাখীতে ভোলায় ঘর চাপা পড়ে শিশু ও গাজীপুরে দেয়াল চাপায় বৃদ্ধা নিহত

জনকণ্ঠ ডেস্ক ॥ কালবৈশাখী ঝড়ে ভোলায় ঘর চাপা পড়ে লালিম নামে এক শিশুর মর্মান্তিক মৃত্যু হয়েছে। গাজীপুরে দেয়াল চাপায় মারা গেছে সুরবালা মালো নামে এক বৃদ্ধা।

ভোলা ॥ নিজস্ব সংবাদদাতা ভোলা থেকে জানান ভোলার ওপর দিয়ে বয়ে যাওয়া কালবৈশাখী ঝড়ে লামিম (৫) নামে এক শিশু ঘর চাপা পড়ে নিহত হয়েছে। এছাড়াও বেশ কিছু কাচা ঘর বিধ্বস্ত ও গাছপালার ক্ষয়ক্ষতি হয়েছে। ঘটনাটি ঘটে রবিবার দুপুরে জেলার লালমোহন উপজেলার ধলিগোর নগর ইউনিয়নের কুমারখালি গ্রামে।

লালমোহন থানার ওসি মীর খায়রুর কবির ও স্থানীয় সূত্র জানান, কয়েক দিন আগে ধলিগোর নগর ইউনিয়নের কুমারখালি গ্রামে আনছার আলীর পুত্র লামিম তার নানা বাড়ি বেড়াতে যায়। রবিবার হঠাৎ করে কালবৈশাখী ঝড়ের তা-বে ঘর বিধ্বস্ত হলে লামিম চাপা পড়ে। তাকে উদ্ধার করে লালমোহন হাসপাতালে নেয় হয়। কিন্তু তার আগেই লামিমের মৃত্যু হয়। এছাড়া কালবৈশাখী ঝড়ে বিভিন্ন স্থানে ২০/২৫ কাচা ঘর বিধ্বস্ত হয় এবং বহু গাছপালা ক্ষতিগ্রস্ত হয়।

গাজীপুরে দেয়ালের নিচে চাপা পড়ে

এক বৃদ্ধা নিহত ॥ স্টাফ রিপোর্টার গাজীপুর থেকে জানান, গাজীপুরের কালিয়াকৈরে রবিবার ঝড় ও বৃষ্টির কারণে ঘরের দেয়ালের নিচে চাপা পড়ে এক বৃদ্ধা নিহত হয়েছে। এসময় এক দম্পতি ও তাদের শিশু সন্তান আহত হয়েছে। নিহতের নাম সুরবালা মালো (৬০)। সে কালিয়াকৈর উপজেলার বোয়ালী গ্রামের মৃত দুখাই মালোর মেয়ে। বোয়ালী ইউনিয়ন পরিষদের সদস্য শুকেন্দ্র চন্দ্র কুমার বিনো ও এলাকাবাসী জানায়, গাজীপুরের কালিয়াকৈর উপজেলার বোয়ালী গ্রামের সুরবালা রবিবার সকালে বৃষ্টির কারণে প্রতিবেশী বোয়ালী ইউনিয়ন পরিষদের সাবেক চৌকিদার মরণ বিশ্বাসের বাড়ি আশ্রয় নেয়। এ সময় ওই এলাকায় বৃষ্টিসহ ঝড় শুরু হয়। ঝড়বৃষ্টির একপর্যায়ে মরণ বিশ্বাসের মাটির ঘরের একপাশের দেয়াল হঠাৎ ভেঙ্গে যায়। ভেঙ্গে যাওয়া ওই দেয়ালের নিচে চাপা পড়ে সুরবালা মালো ঘটনাস্থলেই নিহত হয়। এ ঘটনায় মরণ বিশ্বাস, তার স্ত্রী মঙ্গলী বিশ্বাস ও তাদের শিশু সন্তান মনসা দেবী (২) গুরুতর আহত হয়। স্থানীয়রা আহতদের উদ্ধার করে কালিয়াকৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও টাঙ্গাইলের কুমুদিনী হাসপাতালে প্রেরণ করে। আহতদের মধ্যে শিশু মনসা দেবীর অবস্থা আশঙ্কাজনক বলে তার স্বজনরা জানিয়েছেন।

শীর্ষ সংবাদ:
মিয়ানমারের সঙ্গে আলোচনা করতে মোমেনের আহ্বান         ডিজিটাল নিরাপত্তা আইন ফের পর্যালোচনা করা হবে ॥ আইনমন্ত্রী         নতুন পরিচয়ে দেশ ॥ এলডিসি থেকে উন্নয়নশীলের মর্যাদা         বিশ্বে শুরু হচ্ছে সিঙ্গেল ডোজ ভ্যাকসিন প্রয়োগ         কৃষি উৎপাদন বাড়াতে চট্টগ্রামে ৭২৫ কিমি খাল কাটা হবে ॥ কৃষিমন্ত্রী         পঞ্চম দফায় ২৯ পৌরসভায় ভোট কাল         চিকিৎসকের বাসায় শিশু গৃহকর্মীকে অমানুষিক নির্যাতন         ভ্যাকসিন নিয়ে অবশেষে ভুল ভাঙল         করোনা ভাইরাসে আরও ১১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৪৭০         ‘সাগরে ভাসমান রোহিঙ্গারা বাংলাদেশের জলসীমা থেকে দূরে’         উন্নয়নশীল দেশে উত্তরণের সুখবর জানাতে সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী         মুশতাকের মৃত্যুর কারণ জানতে প্রয়োজনে তদন্ত কমিটি ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         সিলেটে দুই বাসের সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে ৮         মুশতাকের মৃত্যুর প্রতিবাদে শাহবাগে অবরোধ করে বিক্ষোভ         বগুড়ায় বাসের ধাক্কায় প্রাণ গেল চার জনের         করোনা ভাইরাস ॥ বিশ্বজুড়ে মৃত্যু ২৫ লাখ ছাড়াল         বাইডেনের নির্দেশে সিরিয়ায় ইরানপন্থী মিলিশিয়াদের ওপর যুক্তরাষ্ট্রের হামলা         করোনা ভাইরাস ॥ ব্রাজিলে মৃত্যু ছাড়াল আড়াই লাখ         ভারত বায়োটেকের ২ কোটি ডোজ ভ্যাকসিন কিনবে ব্রাজিল         চীনের উইঘুর নিপীড়ন গণহত্যা ॥ ডাচ পার্লামেন্ট