শনিবার ২৭ আষাঢ় ১৪২৭, ১১ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভোলায় গৃহকর্মীকে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন

 ভোলায় গৃহকর্মীকে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন

নিজস্ব সংবাদদাতা, ভোলা ॥ ভোলার বোরহানউদ্দিন উপজেলায় এক গৃহকর্মীকে গৃহকত্রীর অমানুষিক নির্যাতন করেছে। তাকে লোহার খুনতি দিয়ে ছ্যাকা দিয়ে, মাথার চুল কেটে, পাথরের পুতা দিয়ে থ্যাতলেও ক্ষান্ত হয়নি পাষন্ড গৃহকত্রী পাখি বেগম।

তার এই নির্যাতনের ঘটনা মধ্য যুগীয় বর্বরতাকেও হাড় মানিয়েছে। এমনকি যৌনাঙ্গে মরিচ দিয়ে নির্যাতন চালানো হয়। আর এই ঘটনাটি ঘটে ভোলার বোরহানউদ্দিন উপজেলার পৌরসভার ৬নং ওয়ার্ডের বাসিন্দা বালু ব্যবসায়ী রফিক হাজীর বাসায়।

এ ঘটনায় শুক্রাবার রাত সোয়া ১২ টায় একটি মামলা হলেও শনিবার সন্ধ্যা পর্যন্ত কাউকে পুলিশ গ্রেফতার করতে পারেনি। এদিকে গুরুতর আহত অবস্থায় ওই গৃহকর্মীকে বোরহানউদ্দিন হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

পুলিশ ও স্থানীয় ও নির্যাতিত পরিবার সূত্রে জানা গেছে, বোরহানউদ্দিন উপজেলার বড় মানিকা ইউনিয়নের ২নং ওয়ার্ডের হতদরিদ্র কৃষক লাল মিয়ার ৩ মেয়েকে নিয়ে অভাব অনটনে সংসার চলছিলো। সংসারের ঘানি টানতে না পেরে লাল মিয়া তার তৃতীয় মেয়েকে পৌরসভার ৬নং ওয়ার্ডের বাসিন্দা বালু ব্যবসায়ী রফিক হাজীর বাসায় গত ১১ মাস আগে গৃহকর্মীর কাজে দেয়।

তিনবেলা পেট ভরে খেতে পারবে এই আশায় পিতার ঘর ছেড়ে অন্যের বাড়িতে গৃহকর্মীর কাজ করতে আসে । কিন্তু তার ভাগ্যে সুখ-শান্তি মিলেনি। কাজে যোগদানের পর থেকেই রফিক হাজীর স্ত্রী পাখি বেগম কারনে অকারনে গৃহকর্মীকে মারধর করতো। বিষয়টি কাউকে বললে চুরির অপবাদ দিয়ে পুলিশের হাতে ধরিয়ে দেওয়ার হুমকি দেওয়া হতো ।

পুলিশের ভয়ে গৃহকর্মী তার উপর এই অমানুষিক নির্যাতন মুখ বুজে সহ্য করেছে এবং বিষয়টি সে কাউকে বলতে সাহস পায়নি। সর্বশেষ শুক্রবার ২৭ এপ্রিল ওই গৃহকর্মী কাজ করতে একটু দেরি হওয়ায় রফিক হাজীর স্ত্রী গৃহকর্তীপাখি বেগম লোহার খনতি গরম করে গৃহকর্মীর যৌনাঙ্গ সহ শরীরের বিভিন্ন অঙ্গপ্রত্যঙ্গে মধ্যযূগীয় কায়দায় ভয়াবহ নির্যাতন চালায়।

পাখি বেগম পাথরের পুতা দিয়ে সাথির মাথায় আঘাত করে এবং মাথার চুল কেটে দেয়। এছাড়াও তার লজ্জা স্থান যৌনাঙ্গে মরিচের গুড়ো ছিটিয়ে নির্যাতন করা হলে সে অজ্ঞান হয়ে পড়ে যায়। পরে স্থানীয়রা এসে সাথিকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে বোরহানউদ্দিন হাসপাতালে ভর্তি করে। বর্তমানে গৃহকর্মী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে। ডা: তৈয়বুর রহমান সাংবাদিকদের জানান, তার শরীরে বিভিন্ন স্থানে নির্যাতনের চিহ্ন রয়েছে।

এ ব্যাপারে বোরহানউদ্দিন থানায় নির্যাতিত গৃহকর্মীর পিতা বাদী হয়ে বালু ব্যবসায়ী রফিক হাজী ও তার স্ত্রী গৃহকত্রী পাখি বেগমকে আসামী করে একটি মামলা দায়ের করা হয়েছে বলে জানান বোরহানউদ্দিন থানার ওসি অসিম কুমার সিকদার।

তিনি আরো জানান, ওই গৃহকর্মীর যৌনাঙ্গে মরিচ ছিটানো হয়েছে বলেও মামলা উল্লেখ করা হয়েছে। ঘটনার পর থেকে আসামী রফিক হাজী ও তার স্ত্রী পাখি বেগম এ ঘটনার পর থেকে পলাতক রয়েছে। আসামীদেরকে দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে। অপর দিকে আসামীর পক্ষ থেকে সাংবাদিকদের বলা হচ্ছে তারা ওই গৃহকর্মীকে কোন নির্যাতন করেনি। একটি পক্ষ এসব করাচ্ছে।

শীর্ষ সংবাদ:
সাহারা খাতুন ছিলেন একজন সংগ্রামী নেতা ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         স্বাস্থ্য মন্ত্রী ও স্বাস্থ্য অধিদপ্তরের ডিজির অপসারণের দাবিতে মুক্তিযুদ্ধ মঞ্চের ৭২ ঘন্টার আলটিমেটাম         চিরনিদ্রায় শায়িত সাহারা খাতুন         নোয়াখালীতে ধর্ষণ মামলার আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত         আড়াই লাখের বেশি বাংলাদেশীকে ফেরত পাঠাতে পারে কুয়েত         করোনা ভাইরাসে উন্নয়নশীল দেশগুলোকে মানবিক হওয়ার আহ্বান         যুক্তরাষ্ট্রের বিদায়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান বিপাকে         সাহেদরাই আওয়ামী শাসনের নমুনা ॥ রিজভী         রাষ্ট্রপতির ভাই করোনায় আক্রান্ত ॥ ভর্তি সিএমএইচে         নতুন রোগ মাল্টিসিস্টেম ইনফ্লেমেটরি সিনড্রোম বাংলাদেশে         করোনা কেড়ে নিল আরডিএ মহাপরিচালকের প্রাণ         করোনায় ব্রাজিলে মৃত্যু ৭০ হাজার ছাড়াল         একদিনে এর আগে বিশ্বে এত মানুষ আক্রান্ত হয়নি         ৯ হাজার কর্মী ছাঁটাইয়ের ঘোষণা দিল এমিরেটস         ডব্লিইএইচও’র টিআইএমবি বোর্ড সদস্য হলেন সেজুঁতি         ফ্রান্সে নতুন স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ চেয়ে নারীদের বিক্ষোভ         সিঙ্গাপুর নির্বাচনে ক্ষমতাসীন দলের নিরঙ্কুশ জয়         তুরস্কের হাজিয়া সোফিয়ায় ৮৬ বছর পর আজানের ধ্বনি         সিরিয়ায় মানবিক সাহায্য প্রদানে চীন-রাশিয়ার ভেটো         আলোচনায় না বসে সুযোগ হাতছাড়া করছে ইরান ॥ ব্রায়ান হুক        
//--BID Records