বুধবার ৪ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মধ্যাঞ্চল-পূর্বাঞ্চল ম্যাচ ড্র

স্পোর্টস রিপোর্টার ॥ বিসিএলের ষষ্ঠ ও শেষ রাউন্ডের তৃতীয়দিনই প্রাইম ব্যাংক দক্ষিণাঞ্চল চ্যাম্পিয়ন ও বিসিবি উত্তরাঞ্চল রানার্সআপ হওয়া নিশ্চিত করে ফেলে। তাতে করে ওয়ালটন মধ্যাঞ্চল ও ইসলামী ব্যাংক পূর্বাঞ্চলের মধ্যকার ম্যাচটি আনুষ্ঠানিকতায় পরিণত হয়ে যায়। তৃতীয়দিনই বোঝা যাচ্ছিল দুই দলের মধ্যকার ম্যাচটি নিশ্চিত ড্র’র দিকে এগিয়ে যাচ্ছে। শেষ পর্যন্ত ড্র’ই হলো। তবে এ ড্র ম্যাচে অসাধারণ এক প্রাপ্তি তুলে নিয়েছেন মোহাম্মদ সাইফউদ্দিন। পূর্বাঞ্চলের এ ক্রিকেটার ক্যারিয়ারে প্রথমবারের মতো সেঞ্চুরির দেখা পেয়েছেন।

লিটন কুমার দাসের ডাবল সেঞ্চুরি ও আফিফ হোসেন ধ্রুবর সেঞ্চুরিতে ম্যাচ ড্র’র দিকে হেলে পড়েছিল। এরপর যখন চতুর্থদিনে সাইফউদ্দিনও সেঞ্চুরি করে ফেলেন তখন ম্যাচ আসলে সেখানেই ড্র হয়ে যায়। তৃতীয়দিন ২৯ রানে অপরাজিত থাকা সাইফউদ্দিন শেষ পর্যন্ত ১৭৪ বলে ১১ চারে ১০০ রান করে অপরাজিত থাকেন। এটি তার ক্রিকেট ক্যারিয়ারেরই প্রথম সেঞ্চুরি। এর আগে প্রথম শ্রেণীর ক্রিকেটে ৭টি ও লিস্ট এ ম্যাচে ২টি হাফসেঞ্চুরি থাকলেও ছিল না কোন সেঞ্চুরি। বিসিএলের এবারের আসরের শেষ ম্যাচের শেষদিনে এসে সেঞ্চুরি করে ফেললেন সাইফউদ্দিন। তাতে করে পূর্বাঞ্চলের স্কোরও ৭১১ রানে চলে যায়। ৮ উইকেট হারানো পূর্বাঞ্চল সাইফউদ্দিনের সেঞ্চুরির অপেক্ষাতেই ছিল। যেই সাইফউদ্দিন সেঞ্চুরি করেন সঙ্গে সঙ্গে ইনিংস ঘোষণা দিয়ে দেয়। তাতে করে সকালের সেশনও শেষ হয়ে যায়। মধ্যাঞ্চল প্রথম ইনিংসে ৫৪৬ রান করায় ১৬৫ রানে এগিয়ে যায় পূর্বাঞ্চল। বাকি থাকা দুই সেশনে একটা সুযোগ কাজে লাগানোর চেষ্টা করেছিল পূর্বাঞ্চল। যদি কোনভাবে মধ্যাঞ্চলের ইনিংসে ধস হয়। মধ্যাঞ্চলও বিপদে পড়ে গিয়েছিল। ৩০ রানে ৩ উইকেট হারিয়ে বসেছিল। এরপর ১ রানের লিড নিতেই ১৬৬ রান করতেই ৫ উইকেট হারিয়ে ফেলেছিল। এরপর ইরফান শুকুর (১৮*) ও সাইফ হাসান (১৫*) মিলে দলকে ১৯৬ রানে নিয়ে যেতেই খেলা শেষ হয়। দুই দলের সম্মতিতে খেলা আগেভাগেই শেষ করে দেয়া হয়। ড্র হয় ম্যাচ। মার্শাল আইয়ুব ৮৫ ও শুভাগত হোম ৬৪ রান করেন।

স্কোর ॥ মধ্যাঞ্চল প্রথম ইনিংস ॥ ৫৪৬/১০; ১২৫.৩ ওভার (মজিদ ২০৫, শুভাগত ৭১, শরীফ ৪১; সোহাগ ৫/১৮৮ ও দ্বিতীয় ইনিংস ॥ ১৯৬/৫; ৩৮ ওভার (মার্শাল ৮৫, শুভাগত ৬৪; রাহি ৩/৪৭)।

পূর্বাঞ্চল প্রথম ইনিংস তৃতীয় দিন ৫৯২/৬; ১৩৬ ওভার (লিটন ২৭৪, ধ্রুব ১৪২, জাকের ৩২*, সাইফউদ্দিন ২৯*; শুভাগত ৩/১৫৬) ও চতুর্থদিন ৭১১/৮; (ইনিংস ঘোষণা); ১৭১ ওভার (সাইফউদ্দিন ১০০*, জাকের ৩৯, এনামুল জুনিয়র ২৬*; শুভাগত ৩/২০৬)। ফল ॥ ম্যাচ ড্র। ম্যাচসেরা ॥ লিটন কুমার দাস (পূর্বাঞ্চল)।

শীর্ষ সংবাদ:
কঠোর ব্যবস্থা নিন ॥ স্বরাষ্ট্রমন্ত্রীকে প্রধানমন্ত্রীর নির্দেশ         ওমানকে হারিয়ে বিশ্বকাপে টিকে থাকল বাংলাদেশ         আজ পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী         ধর্ম নিয়ে কেউ বাড়াবাড়ি করবেন না         কেন এই সহিংসতা উত্তর এখনও মেলেনি         ঐক্যবদ্ধভাবে প্রতিরোধের ডাক ॥ সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে মাঠে আওয়ামী লীগ         মাঝিপাড়ায় এখন সুনসান নীরবতা, আতঙ্ক কাটেনি         প্রধানমন্ত্রী নিজের হাতে সাজিয়েছেন ফরিদপুর         পিএসসির প্রশ্ন ফাঁসে সর্বোচ্চ ১০ বছরের কারাদণ্ড         মুছা কালু ভোলা-তিন জনের গ্রেফতারেই খুলতে পারে জট         স্বাধীনতা সার্বভৌমত্বে আঘাত হানতেই সাম্প্রদায়িক সন্ত্রাস         একযুগে আরেকটি স্বপ্নপূরণ         রাজনৈতিক সুবিধা আদায়ে মরিয়া সরকার ॥ ফখরুল         বাংলাদেশের মানুষ তার ধর্ম পালন করবে স্বাধীনভাবে : প্রধানমন্ত্রী         করোনা : আরও এলো ২০ লাখ টিকা, বৃহস্পতিবার আসবে ৫৫ লাখ         প্রতিমাসে তিন কোটি ডোজ টিকা দেওয়া হবে : স্বাস্থ্যমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৭         অপ্রীতিকর ঘটনা রোধে সরকার প্রতিশ্রুতিবদ্ধ         পীরগঞ্জে ক্ষতিগ্রস্তদের জন্য একশ বান্ডিল টিন ও নগদ অর্থ বরাদ্দ         সয়াবিন তেলের দাম লিটারে বাড়লো ৭ টাকা