বৃহস্পতিবার ১ শ্রাবণ ১৪২৭, ১৬ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টুকরো খবর

রুয়েটে বাসচালক হত্যার বিচার দাবি

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) বাসচালক আব্দুস সালাম হত্যাকা-ে জড়িতদের গ্রেফতার দাবিতে রাজশাহী-নাটোর মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে কর্মচারীরা। হত্যাকারীদের গ্রেফতার না করা পর্যন্তু কর্মবিরতির ঘোষনা দেয় রুয়েট কর্মচারী ও অফিসার্স সমিতি। বুধবার বেলা ১১ টার দিকে দিকে রুয়েটের প্রশাসন ভাবনের সামনে থেকে বিক্ষোভ মিছিল বের করে কর্মচারীরা। মিছিলটি তালাইমারী মোড় হয়ে রুয়েটের প্রধান ফটকের সামনে গিয়ে শেষ করে সেখানে মহাসড়ক অবরোধ করে।

শিক্ষক নেতার কাছে জিম্মি শিক্ষা অফিস

নিজস্ব সংবাদদাতা, শরীয়তপুর, ২৫ এপ্রিল ॥ জাজিরা উপজেলা প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি জাজিরা হাট মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক গিয়াস উদ্দিন আহম্মেদের কাছে উপজেলা শিক্ষা অফিসসহ উপজেলার বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকারা জিম্মি হয়ে পড়েছেন। তার সম্মতি ছাড়া প্রাথমিক শিক্ষা অফিস কোন শিক্ষককে বদলি করতে পারছে না। বুধবার সকালে জাজিরা উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস কর্তৃক প্রদত্ত বদলি আদেশ পেয়ে মাহফুজুর রহমান সুমন নামে এক সহকারী শিক্ষক জাজিরা হাট মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে যোগদান করতে গেলে জাজিরা উপজেলা প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি গিয়াস উদ্দিন আহম্মেদ তার দলবল নিয়ে ওই শিক্ষককে বেধম মারপিট করে গুরুতর আহত করেছে।

খুলনা দিবস উপলক্ষে শোভাযাত্রা

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ খুলনা দিবস উপলক্ষে বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটির আয়োজনে বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল সাড়ে ৯টায় খুলনা জেলার ১৩৬ বছর পূর্তিতে মহানগরীর মজিদ সরণি সংগঠনের কার্যালয়ের সামনে থেকে এ র‌্যালিটি বের করা হয়। র‌্যালিতে উপস্থিত ছিলেন সংসদ সদস্য মিজানুর রহমান মিজান, বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া, খুলনা জেলা প্রশাসক আমিন উল আহসান, খুলনা সিটি মেয়র মনিরুজ্জামান মনি, মহানগর আওয়ামী লীগের সভাপতি ও মেয়র প্রর্থী তালুকদার আব্দুল খালেক প্রমুখ। প্রসঙ্গত, ১৮৮২ সালের ২৫ এপ্রিল তৎকালীন খুলনা, সাতক্ষীরা ও বাগেরহাট মহকুমা নিয়ে গঠিত হয়েছিল খুলনা জেলা। এরপর সময়ের প্রয়োজনে বাগেরহাট ও সাতক্ষীরা আলাদা জেলা হিসেবে স্বীকৃতি পেলেও খুলনা রয়ে গেছে তার স্বকীয়তায়।

নদীতে ডুবে শিশুর মৃত্যু

স্টাফ রিপোর্টার, গাজীপুর ॥ কাপাসিয়ায় পুরাতন ব্রহ্মপুত্র নদীতে ডুবে বুধবার শিশু মারা গেছে। তার নাম সাইফুল ইসলাম (৮)। সে কাপাসিয়া উপজেলার টোক ইউনিয়নের ঘোষেরকান্দি গ্রামের কৃষক জালাল উদ্দিনের ছেলে। সাইফুল স্থানীয় ঘোষেরকান্দি উত্তরপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণীর ছাত্র।

ইয়াবাসহ মাদক বিক্রেতা আটক

নিজস্ব সংবাদদাতা, বাউফল, ২৫ এপ্রিল ॥ পটুয়াখালীর বাউফল থানা পুলিশ মঙ্গলবার গভীর রাতে অভিযান চালিয়ে ৮শ’ পিস ইয়াবা ও নগদ দুই লাখ টাকাসহ জসিম উদ্দিন কেরানি নামের এক ইয়াবা সম্রাটকে গ্রেফতার করেছে। কালাইয়ার কোটপাড় গ্রামের ইয়াবা সম্রাট জসিমের বাড়িতে অভিযান চালিয়ে ইয়াবা ও টাকা উদ্ধার করে পুলিশ। মঙ্গলবার রাতে বাউফল থানা পুলিশী অভিযান শুরু করে। এ সময় ঐ ইয়াবা সম্রাটের বাড়ি থেকে ২৬ সিসি ক্যামেরাও উদ্ধার করা হয়।

পিরোজপুরে যুবক

নিজস্ব সংবাদদাতা পিরোজপুর থেকে জানান, মঠবাড়িয়া থানা পুলিশ মঙ্গলবার রাতে গোপন সংবাদে ঝাউতলা বাজার থেকে মিজান হাওলাদার (৩০) নামের এক যুবককে এক হাজার ইয়াবাসহ গ্রেফতার করেছে। আটক মিজান পার্শ্ববর্তী মোড়েলগঞ্জ উপজেলার বহুরবুনিয়া ইউনিয়নের উত্তর ফুলহাতা গ্রামের মোকসেদ উদ্দিনের ছেলে।

চার মানবপাচারকারী গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, কেরানীগঞ্জ, ২৫ এপ্রিল ॥ মানবপাচার ও ধর্ষণের অভিযোগে ৪ ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। তারা হলো দালাল মনির হোসেন, তার ৩ ছেলে শরীফ হোসেন খোকন, আরিফ হোসেন ও বাবু। মঙ্গলবার রাতে মনির, শরীফ ও আরিফকে এবং বুধবার দুপুরে বাবুকে গ্রেফতার করা হয়। পুলিশ জানায়, গ্রেফতারকৃতরা মানবপাচারের সঙ্গে জড়িত। দেশের বিভিন্ন স্থান হতে দরিদ্র নারীদের বিদেশ পাঠানোর প্রলোভন দিয়ে তাদের পাচার করে দিচ্ছে। এমনই একটি ঘটনায় তাদের গ্রেফতার করা হয়েছে।

১০ দোকান ভস্মীভূত

সংবাদদাতা, পাথরঘাটা, বরগুনা, ২৫ এপ্রিল ॥ পাথরঘাটায় আগুনে পুড়ে ছাই ১০ ব্যবসা প্রতিষ্ঠান। মঙ্গলবার রাত পৌনে দইটার দিকে শহরের রাজস্ব অফিসের বিপরীতে হক মার্কেটের উত্তর পশ্চিম কর্নারে এ ঘটনা ঘটে। এতে ব্যবসা প্রতিষ্ঠানগুলোর অন্তত ৫ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন প্রতিষ্ঠানের মালিক।

শীর্ষ সংবাদ:
খাদ্য নিরাপত্তায় তিন ধাপে কর্মপরিকল্পনা         করোনাভাইরাস থেকেও দেশবাসী মুক্তি লাভ করবে         আদালতেও সাহেদের প্রতারণা- করোনা রোগী দাবি         স্বাস্থ্য খাতের শুদ্ধি অভিযান তৃণমূলে ছড়িয়ে যাবে ॥ কাদের         করোনায় আরও ৩৯ জনের মৃত্যু         বন্যার কোথাও উন্নতি কোথাও অবনতি         রফতানির লক্ষ্যমাত্রা ৪ হাজার ৮শ’কোটি ডলার ঘোষণা         সন্ত্রাস-জঙ্গীবাদমুক্ত দেশ গড়তে নাসিম আমৃত্যু লড়েছেন         শিক্ষা প্রতিষ্ঠানের গবর্নিং বডিতে সংসদ সদস্যরা থাকতে পারবেন না         স্থানীয়ভাবে কৃষি যন্ত্রপাতি তৈরিতে গুরুত্বারোপ করা হচ্ছে ॥ কৃষিমন্ত্রী         মালয়েশিয়ায় বেকার হয়ে পড়েছেন ৫ লাখের বেশি বাংলাদেশী         সরকারী বিদ্যুত কোম্পানিতে বিনিয়োগ বৃদ্ধি করলে উৎপাদন খরচ কমবে         ৩৯ ধাপ এগিয়ে ফের বিশ্বসেরা ১০০০ ব্যাংকের তালিকায় ইসলামী ব্যাংক         ঈদযাত্রায় গণপরিবহন চললেও বিক্রি হচ্ছে না অগ্রিম টিকিট         শিক্ষালয়ে গভর্নিং বডির সভাপতি হতে পারবেন না সাংসদেরা         বাংলাদেশকে ক্ষুধা, দারিদ্র্যমুক্ত দেশ হিসেবে গড়ে তুলবো : প্রধানমন্ত্রী         করোনা ভাইরাসে মৃতের তালিকায় আরও ৩৯ জন, শনাক্ত ২৭৩৩         পোশাক কর্মীদের কর্মস্থল ত্যাগ না করার আহ্বান স্বরাষ্ট্রমন্ত্রীর         ঈদে গণপরিবহন চলবে ॥ ওবায়দুল কাদের         এনবিআরের ই-পেমেন্ট সেবার উদ্বোধন        
//--BID Records