সোমবার ৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৩ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

অবশেষে যুক্তরাষ্ট্রের সেই ‘নগ্ন বন্দুকধারী’ গ্রেফতার

অবশেষে যুক্তরাষ্ট্রের সেই ‘নগ্ন বন্দুকধারী’ গ্রেফতার

অনলাইন ডেস্ক ॥ যুক্তরাষ্ট্রের টেনেসি রাজ্যের ন্যাশভিলের অ্যান্টিয়কের ওয়াফল হাউস রেস্টুরেন্টে হামলায় চারজনকে হত্যাকারী নগ্ন বন্দুকধারী ট্রাভিস রেইনকিংকে অবশেষে গ্রেপ্তার করতে পেরেছে পুলিশ।

আজ সোমবার ৩৬ ঘণ্টার সুদীর্ঘ খোঁজাখুঁজি শেষে জনসাধারণের দেওয়া তথ্য মতে হামলার রেস্টুরেন্ট থেকে দুই মাইল দূরে একটি জঙ্গল থেকে রেইনকিংকে গ্রেপ্তার করা হয়। তাকে গ্রেপ্তারে স্নাইফার কুকুর ও হেলিকপ্টার ব্যবহার করা হয়।

অনলাইনে ন্যাশভিলে পুলিশের পোস্ট করা ছবিতে দেখা যায়, ২৯ বছর বয়সি নির্মাণ শ্রমিক রেইনকিং পুলিশি হেফাজতে রয়েছেন।

অনলাইন জেল রেকর্ড থেকে দেখা যায়, রেইনকিংকে ন্যাশভিলের একটি কারাগারে রাখা হয়েছে। তার প্রাথমিক জামিন মুচলেকা প্রতি হত্যার জন্য ৫ লাখ ডলার। অর্থাৎ চারজনকে হত্যার জন্য ২০ লাখ ডলার।

স্থানীয় সময় রোববার খুব ভোরে ন্যাশভিলে ওই হামলায় চারজন নিহত হন। আহত হন আরো চারজন।

হামলার পর সম্পূর্ণ নগ্ন অবস্থায় পালিয়ে যান রেইনকিং। পালিয়ে প্রথমে তার অ্যাপার্মেন্টে যান এবং সেখান থেকে প্যান্ট পরে পার্শ্ববর্তী একটি জঙ্গলের ভেতরে আত্মগোপন করেন।

হত্যাকাণ্ডের পর রেইনকিংকে খুঁজতে দেড় শতাধিক শহর, রাজ্য ও স্থানীয় আইন প্রয়োগকারী সংস্থা কাজ করে।

গ্রেপ্তারের সময় রেইনকিংকে পোশাক-পরিচ্ছদে বেশ নোংরা দেখাচ্ছিল। তার পরনে ছিল ছেঁড়া লাল রঙের শার্ট ও ময়লা নীল রঙের জিন্স প্যান্ট। তার কাঁধে চোটের দাগ ছিল।

গ্রেপ্তারকালে রেইনকিংয়ের কাছ থাকা ব্যাগ থেকে একটি পিস্তল ও কিছু গোলাবারুদ উদ্ধার করা হয়। তিনি পুলিশের সঙ্গে কথা চাননি।

ন্যাশভিলে মেট্রোপলিটন পুলিশ লেফটেন্যান্ট কার্লোস লারা জানান, রেইনকিংকে চিহ্নিত করার পরই তাকে হাঁটু গেড়ে আত্মসমর্পণ করতে বলা হয়। তিনি দৌড়ে পালানোর চেষ্টা করেননি।

পুলিশ রেকর্ড অনুসারে, রেইনকিংয়ের আচার-আচরণ অস্বাভাবিক। তার মতিবিভ্রম আছে, বেশ কয়েকটি মারপিটের ঘটনা আছে। ২০১৭ সালের সালের জুলাইয়ে হোয়াইট হাউসে অনুপ্রবেশের চেষ্টাকালে তাকে গ্রেপ্তারও করা হয়।

রেইনকিংয়ের হামলার উদ্দেশ্য এখনো জানতে পারেনি পুলিশ। তবে তার এ হামলা যুক্তরাষ্ট্রে অস্ত্র নিয়ন্ত্রণ নিয়ে জাতীয় বিতর্ক ফের উস্কে দিয়েছে।

তথ্য : রয়টার্স ও বিবিসি

শীর্ষ সংবাদ:
পাম তেল রপ্তানিতে ইন্দোনেশিয়ার নিষেধাজ্ঞা প্রত্যাহার         বাংলাদেশের কাছে অপরিশোধিত জ্বালানি তেল বিক্রি করতে চায় রাশিয়া         মাঙ্কিপক্স মোকাবেলায় বিমানবন্দরে পরীক্ষা হবে         করোনায় দুই জনের মৃত্যু, শনাক্ত ৩১         পি কে হালদারকে ফিরিয়ে আনার চেষ্টা চলছে : আইজিপি         আঞ্চলিক সংকট মোকাবিলায় ৫ প্রস্তাব প্রধানমন্ত্রীর         হাজী সেলিমকে বিএসএমএমইউ হাসপাতালে ভর্তি         নর্থ সাউথের ৪ ট্রাস্টিকে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ         মাঙ্কিপক্স: বেনাপোল বন্দরে সতর্কতা জারি         টাকার মান কমল আরও ৪০ পয়সা         শ্রমিকদের ৪০০ কোটি টাকা দিলেন ড. ইউনূস, মামলা প্রত্যাহার         ‘বিদেশ থেকে পাঠানো টাকার উৎস জানা হবে না’         আত্মসমর্পণের পর কারাগারে প্রদীপের স্ত্রী চুমকি         আট দিন পর বড় উত্থানে পুঁজিবাজার         মুন্সীগঞ্জের ১০ গ্রামে সহিংসতায় ৫ গুলিবিদ্ধসহ আহত ১৫         ইউক্রেন ইস্যুতে বাংলাদেশের ভূমিকায় রাশিয়ার কৃতজ্ঞতা         সরকারী হজযাত্রী নিবন্ধনের সময় বাড়ল আরও দুদিন         বুস্টার ডোজ পেয়েছেন ১ কোটি ৪৩ লাখ         গাজীপুরে স্কয়ারের ওষুধ কারখানায় আগুন