শনিবার ১৬ মাঘ ১৪২৮, ২৯ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

অবশেষে যুক্তরাষ্ট্রের সেই ‘নগ্ন বন্দুকধারী’ গ্রেফতার

অবশেষে যুক্তরাষ্ট্রের সেই ‘নগ্ন বন্দুকধারী’ গ্রেফতার

অনলাইন ডেস্ক ॥ যুক্তরাষ্ট্রের টেনেসি রাজ্যের ন্যাশভিলের অ্যান্টিয়কের ওয়াফল হাউস রেস্টুরেন্টে হামলায় চারজনকে হত্যাকারী নগ্ন বন্দুকধারী ট্রাভিস রেইনকিংকে অবশেষে গ্রেপ্তার করতে পেরেছে পুলিশ।

আজ সোমবার ৩৬ ঘণ্টার সুদীর্ঘ খোঁজাখুঁজি শেষে জনসাধারণের দেওয়া তথ্য মতে হামলার রেস্টুরেন্ট থেকে দুই মাইল দূরে একটি জঙ্গল থেকে রেইনকিংকে গ্রেপ্তার করা হয়। তাকে গ্রেপ্তারে স্নাইফার কুকুর ও হেলিকপ্টার ব্যবহার করা হয়।

অনলাইনে ন্যাশভিলে পুলিশের পোস্ট করা ছবিতে দেখা যায়, ২৯ বছর বয়সি নির্মাণ শ্রমিক রেইনকিং পুলিশি হেফাজতে রয়েছেন।

অনলাইন জেল রেকর্ড থেকে দেখা যায়, রেইনকিংকে ন্যাশভিলের একটি কারাগারে রাখা হয়েছে। তার প্রাথমিক জামিন মুচলেকা প্রতি হত্যার জন্য ৫ লাখ ডলার। অর্থাৎ চারজনকে হত্যার জন্য ২০ লাখ ডলার।

স্থানীয় সময় রোববার খুব ভোরে ন্যাশভিলে ওই হামলায় চারজন নিহত হন। আহত হন আরো চারজন।

হামলার পর সম্পূর্ণ নগ্ন অবস্থায় পালিয়ে যান রেইনকিং। পালিয়ে প্রথমে তার অ্যাপার্মেন্টে যান এবং সেখান থেকে প্যান্ট পরে পার্শ্ববর্তী একটি জঙ্গলের ভেতরে আত্মগোপন করেন।

হত্যাকাণ্ডের পর রেইনকিংকে খুঁজতে দেড় শতাধিক শহর, রাজ্য ও স্থানীয় আইন প্রয়োগকারী সংস্থা কাজ করে।

গ্রেপ্তারের সময় রেইনকিংকে পোশাক-পরিচ্ছদে বেশ নোংরা দেখাচ্ছিল। তার পরনে ছিল ছেঁড়া লাল রঙের শার্ট ও ময়লা নীল রঙের জিন্স প্যান্ট। তার কাঁধে চোটের দাগ ছিল।

গ্রেপ্তারকালে রেইনকিংয়ের কাছ থাকা ব্যাগ থেকে একটি পিস্তল ও কিছু গোলাবারুদ উদ্ধার করা হয়। তিনি পুলিশের সঙ্গে কথা চাননি।

ন্যাশভিলে মেট্রোপলিটন পুলিশ লেফটেন্যান্ট কার্লোস লারা জানান, রেইনকিংকে চিহ্নিত করার পরই তাকে হাঁটু গেড়ে আত্মসমর্পণ করতে বলা হয়। তিনি দৌড়ে পালানোর চেষ্টা করেননি।

পুলিশ রেকর্ড অনুসারে, রেইনকিংয়ের আচার-আচরণ অস্বাভাবিক। তার মতিবিভ্রম আছে, বেশ কয়েকটি মারপিটের ঘটনা আছে। ২০১৭ সালের সালের জুলাইয়ে হোয়াইট হাউসে অনুপ্রবেশের চেষ্টাকালে তাকে গ্রেপ্তারও করা হয়।

রেইনকিংয়ের হামলার উদ্দেশ্য এখনো জানতে পারেনি পুলিশ। তবে তার এ হামলা যুক্তরাষ্ট্রে অস্ত্র নিয়ন্ত্রণ নিয়ে জাতীয় বিতর্ক ফের উস্কে দিয়েছে।

তথ্য : রয়টার্স ও বিবিসি

শীর্ষ সংবাদ:
বিশ্ববাজারে স্বর্ণের দামে বড় দরপতন, কমেছে রূপা ও প্লাটিনামের দামও         রাজশাহীতে ভারতীয় সহকারী হাই-কমিশনের ২৪ কর্মকর্তা-কর্মচারী করোনায় আক্রান্ত         ভূমধ্যসাগরে মারা যাওয়া ৭ জনের নৌকায় ২৮৭ জনের মধ্যে ২৭৩ জনই বাংলাদেশি         করোনা ভাইরাস ॥ ভারতে একদিনে ৮৭১ জনের মৃত্যু         নীলফামারীর অরক্ষিত লেভেলক্রসিং গুলোতে দুর্ঘটনায় প্রাণহানি বাড়ছে         ভর্তুকি বাড়লেও সারের দাম বাড়বে না ॥ কৃষিমন্ত্রী         ষষ্ঠ ধাপের ইউপি নির্বাচন ॥ মনিটরিং সেল গঠন         করোনা ভাইরাস ॥ রাশিয়ায় মৃত্যু ৭ লাখ ছাড়াল         মানিকগঞ্জে বাস-অটোরিকশার মুখোমুখি সংঘর্ষ ॥ নিহত ৩         এক বছরে ঢামেকে টিকা পেয়েছেন ৫ লাখ মানুষ         করোনার অজুহাতে যেন স্কুল শিক্ষা কার্যক্রমে ছেদ না পড়ে ॥ ইউনিসেফ         কলাপাড়ায় উপকূলীয় নদী সম্মেলন ২০২২ অনুষ্ঠিত         বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আত্মহত্যা বেড়েছে         রাবিতে করোনার উর্ধ্বগতি, হাসপাতালে ভর্তির হার শূন্য         বিপিএল চট্রগ্রাম পর্ব ॥ টস হেরে ব্যাটিং করছে বরিশাল         রাতে একাদশে ভর্তির ফল         শৈত্যপ্রবাহ থাকবে আরও দু-তিন দিন         রাজশাহীতে আজ রাত ৮টার পর বন্ধ থাকবে দোকানপাট         রাজশাহীতে করোনা ও উপসর্গে চারজনের মৃত্যু         চীন মিয়ানমারের ‘গৃহযুদ্ধ’ নিরসনে বিশ্বকে তৎপর হওয়ার আহ্বান জানিয়েছে