বুধবার ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৮ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

তারেককে দেশে ফিরে আসতেই হবে : প্রধানমন্ত্রী

 তারেককে দেশে ফিরে আসতেই হবে : প্রধানমন্ত্রী

অনলাইন রিপোর্টার ॥ বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন ও বিদেশে পালিয়ে থাকা তারেক রহমানকে দেশে আসতেই হবে বলে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার সকালে আটদিনের সফর শেষে দেশে ফেরেন প্রধানমন্ত্রী। পরে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে দলের নেতাকর্মীরা সাক্ষাৎ করতে গেলে তিনি এসব কথা বলেন। গণভবনে সাক্ষাৎ করতে যাওয়া নেতারা এ তথ্য নিশ্চিত করেছেন।

উপস্থিত নেতাদের তথ্য অনুযায়ী, তারেক রহমানকে দেশে ফেরানোর বিষয়ে যুক্তরাজ্য সরকারের সঙ্গে প্রধানমন্ত্রীর কথা হয়েছে। এ সময় দলের নেতারা যুক্তরাজ্য সফরকালে তারেক রহমানকে নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্য দেশের মানুষ গ্রহণ করেছে বলে জানান। পাশাপাশি প্রধানমন্ত্রীকে সাধুবাদ জানান তারা। প্রধানমন্ত্রী বলেন, ‘তারেককে দেশে ফিরে আসতেই হবে।’

প্রধানমন্ত্রী বলেন, ‘২১ বছর বঙ্গবন্ধুর নাম মুছে ফেলার চেষ্টা করা হয়েছে কিন্তু পারেনি। বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ বাজাতে দেয়নি। আজ সেই ভাষণ আন্তর্জাতিক স্বীকৃতি পেয়েছে।’ দলের নেতাদের লেখালেখির মাধ্যমে অপপ্রচারের জবাব দিতে নির্দেশ দেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমের ফলে আজকে সবাই এক ধরনের সাংবাদিক।

এ সময় দলের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপনকে আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসাবে দায়িত্ব দেয়া হয়েছে বলে দলীয় সভাপতি শেখ হাসিনা কে জানানো হয়।

সাক্ষাৎ করতে যাওয়া নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন- দলের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রাজ্জাক, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক শামসুন্নাহার চাপা, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, নির্বাহী সদস্য মারুফা আক্তার পপি, ইকবাল হোসেন অপু প্রমুখ।

শীর্ষ সংবাদ:
কঠিন পরিণতির মুখে মুরাদ         কাজের মানের বিষয়ে ফের সতর্ক করলেন প্রধানমন্ত্রী         জাওয়াদের প্রভাবে টানা বৃষ্টিতে ফসলের ব্যাপক ক্ষতি         অভিযোগ পেলেই ডিবি জিজ্ঞাসাবাদ করবে মুরাদকে         গোপনে চট্টগ্রামের হোটেলে         ভারত থেকে এলো মিগ-২১ ও ট্যাঙ্ক টি-৫৫         চট্টগ্রাম-কক্সবাজার রেল যোগাযোগ এখন আর স্বপ্ন নয়         তলাবিহীন ঝুড়িতে বিলিয়ন ডলার         মালয়েশিয়া প্রবাসীদের পাসপোর্ট পেতে ভোগান্তি         পরিকল্পনাকারী অর্থ ও অস্ত্রের যোগানদাতারা এখনও ধরা পড়েনি         দ্রুত পুঁজিবাজারে আনা হচ্ছে সরকারী কোম্পানির শেয়ার         সব এয়ারলাইন্স দ্বিগুণেরও বেশি ভাড়া নিচ্ছে         খালেদাকে শনিবারের মধ্যে বিদেশ না পাঠালে আন্দোলনে যাবেন আইনজীবীরা         পুষ্টিকর খাবার নিশ্চিতে প্রধানমন্ত্রীর ৫ প্রস্তাব         মুরাদ হাসানের পদত্যাগপত্র প্রধানমন্ত্রীর কাছে         ডা. মুরাদ হাসানকে জেলা কমিটির পদ থেকে বহিষ্কার         একনেক সভায় ১০ প্রকল্পের অনুমোদন         গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড পাবে ৩০ শিল্প প্রতিষ্ঠান         ‘ডা. মুরাদকে জিজ্ঞাসাবাদ করবে ডিবি’         করোনা : ২৪ ঘন্টায় মৃত্যু ৫, শনাক্ত ২৯১