শুক্রবার ১৬ আশ্বিন ১৪২৭, ০২ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আরব আমিরাতের চাহিদা অনুযায়ী শ্রমিক পাঠাবে বাংলাদেশ

প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি বলেছেন, আরব আমিরাতে দক্ষ শ্রমিক পাঠাতে বাংলাদেশ পুরোপুরি প্রস্তুত। তবে সে দেশের চাহিদার ভিত্তিতে শ্রমিক পাঠানো হবে। তিনি শনিবার দুপুরে সিলেটে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এ কথা বলেন। তিনি আরও বলেন, শ্রমিকদের দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে বাংলাদেশ সরকার বিভিন্ন কর্মসূচী গ্রহণ করেছে এবং প্রযুক্তি নির্ভর উন্নত প্রশিক্ষণ দেয়া হচ্ছে। -খবর বাসস’র।

মন্ত্রী বলেন, দীর্ঘদিন পর আরব আমিরাতের শ্রমবাজার খুলে যাওয়ায় বাংলাদেশীদের কাজের সুযোগ সৃষ্টি হবে। এতে বৈদেশিক রেমিটেন্স আরও বাড়বে। শনিবার দুপুরে সিলেট কারিগরী প্রশিক্ষণ কেন্দ্রে বিদেশগামী কর্মীদের স্মার্টকার্ড প্রদান ও বিভিন্ন প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধন করেন মন্ত্রী। তিনি আরও বলেন, বর্তমান সরকার ডিজিটাল বাংলাদেশ নির্মাণে বদ্ধপরিকর। সে লক্ষ্যে সরকারী সেবাসমূহ বিকেন্দ্রীকরণ এবং সহজীকরণের কাজ করে যাচ্ছে সরকার। বিদেশগামী কর্মীদের সকল প্রকার হয়রানি বন্ধ এবং সেবা সহজীকরণে মন্ত্রণালয় বদ্ধপরিকর। মন্ত্রী বলেন, গত বছর বিদেশে ১১ লাখ লোকের কর্মসংস্থান সম্ভব হয়েছে, এ বছর লক্ষ্যমাত্রা ১২ লাখ নির্ধারণ করা হয়েছে। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন সংসদ সদস্য মাহমুদউস সামাদ চৌধুরী কয়েস, বিভাগীয় কমিশনার নাজমানারা খানুম, জেলা প্রশাসক নুমেরী জামান প্রমুখ।

শীর্ষ সংবাদ:
প্রাচ্যের সঙ্গে সংযোগের আদর্শ স্থান হতে পারে দেশ         থামছেই না ধর্ষণ ॥ সামাজিক ব্যাধিতে রূপ নিয়েছে         শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি ৩১ অক্টোবর পর্যন্ত বাড়ল         দলিত তরুণীর বাড়িতে যাওয়ার পথে রাহুল-প্রিয়াঙ্কা আটক         টিআইবির প্রতিবেদন তথ্যভিত্তিক ও সঠিক নয় ॥ কাদের         ঢাকায় গৃহকর্মীকে ধর্ষণ, ছাত্রলীগ নেতা রিমান্ডে         সরবরাহ বাড়লেও পেঁয়াজের দাম কমছে না         দেশে করোনায় মৃত্যু কমেছে         এক বছরের মধ্যে সব ঝুলন্ত তার অপসারণ         মহামারীর মধ্যেই হবে একুশে গ্রন্থমেলা         বিচার বিভাগীয় তদন্ত দলের ঘটনাস্থল পরিদর্শন         ৪ অক্টোবর থেকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেন         মাদকাসক্ত পুলিশ ও কারবারিদের তালিকা হচ্ছে ৬৪ জেলায়         ফ্লাইটে সর্বোচ্চ ২৬০ ও মাঝারি এয়ারক্রাফটে ১৪০ যাত্রী নেয়া যাবে         এমসি কলেজে ধর্ষণ : জড়িতদের ছাড় দেয়া হবে না : পররাষ্ট্রমন্ত্রী         চিনিশিল্পকে নতুন করে সাজানোর উদ্যোগ নিয়েছে এই সরকার : শিল্পমন্ত্রী         করোনায় প্রাণ গেল বিএসএমএমইউ অধ্যাপকের         করোনায় কেউ না খেয়ে মারা না গেলেও থালায় ভাতের পরিমাণ কমে যাচ্ছে ॥ মেনন         নতুন জলাধার সৃষ্টি ও বিদ্যমানগুলোর ধারণক্ষমতা বাড়ানোর তাগিদ প্রধানমন্ত্রীর         করোনা ভাইরাসে আরও ২১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫০৮