মঙ্গলবার ১৪ আশ্বিন ১৪২৭, ২৯ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সরকার খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে টালবাহানা করছে ॥ রিজভী

স্টাফ রিপোর্টার ॥ সরকার রাজনৈতিক প্রতিপক্ষ বিএনপিকে ধ্বংস করার চেষ্টা করছে বলে অভিযোগ করেছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, খালেদা জিয়ার পর তিলে তিলে নিঃশেষ করার সরকারের পরবর্তী টার্গেট তারেক রহমান। বুধবার রাজধানীর নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন। তিনি আরও অভিযোগ করেন সরকার খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে টালবাহানা করছে। আর এ জন্যই আমরা খালেদা জিয়ার জীবন নিয়ে উদ্বিগ্ন।

রিজভী বলেন, কারাগারে খালেদা জিয়ার কোন চিকিৎসাই হচ্ছে না। তিনি দীর্ঘদিন ধরে ব্যক্তিগত চিকিৎসকদের দিয়ে যেসব চিকিৎসা সেবা পেতেন সে সুযোগ থেকেও বঞ্চিত হচ্ছেন। মনে হচ্ছে, এর পেছনে সরকারের কোন গভীর চক্রান্ত রয়েছে। কারাবন্দীর পর থেকে এখন পর্যন্ত তার সঙ্গে কারা কর্তৃপক্ষ ও সরকার যে ধরনের আচরণ করেছে এবং তার চিকিৎসা নিয়ে যে টালবাহানা করছে তাতে আমরা দেশনেত্রীর জীবন নিয়ে গভীর শঙ্কা প্রকাশ করছি।

রিজভী বলেন, খালেদা জিয়া হাইকোর্ট থেকে জামিন পেলেও তার জামিন স্থগিত করা চক্রান্তেরই অংশ। সরকার অন্যায়ভাবে বিএনপি চেয়ারপার্সনকে কারারুদ্ধ করে রেখেছে, জুলুম নির্যাতন করছে এবং তার চিকিৎসা করতে দিচ্ছে না। এ ছাড়া তাঁকে মানসিক ও শারীরিকভাবে হেনস্তা করছে। এখন সরকারের পরবর্তী টার্গেট তারেক রহমান। তাকে টার্গেট করে প্রতিহিংসা চরিতার্থ করার রোডম্যাপ খোলার চেষ্টা চলছে। তবে এতে লাভ হবে না। কারণ পৃথিবীর সব দেশ তো আর একনায়কতান্ত্রিক গণতন্ত্রের দেশ নয়। অন্যান্য দেশে মানবিক মূল্যবোধ আছে।

এক প্রশ্নের জবাবে রিজভী বলেন, দেশে এখন চলছে শেখ হাসিনার বিচার। এখানে কোন আইনের শাসন নেই। আইনের শাসনকে কালো কাপড় দিয়ে তুলে রেখেছে সরকার। বিচারকরা কখনও কখনও ন্যায়ের পক্ষে রায় দিলে তারা দেশে থাকতে পারেন না। তিনি বলেন, খালেদা জিয়ার চিকিৎসা ও অসুস্থতাকে আড়াল করতে সরকারের ফন্দিফিকির বন্ধ করে তার নিজস্ব চিকিৎসকদের দিয়ে চিকিৎসা সেবা প্রদান করার জোর দাবি জানাচ্ছি। সেই সঙ্গে অবিলম্বে তার পছন্দানুযায়ী রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসা দেয়ার জন্য আবারও দাবি জানাচ্ছি।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আব্দুস সালাম, মজিবুর রহমান সারোয়ার দলের নেতা সেলিমুজ্জামান, শামীমুর রহমান প্রমুখ।

রিজভী বলেন, আমরা ইতিপূর্বেই বলেছিলাম কোটা সংস্কার আন্দোলনের মুখে রাগান্বিত ও ক্ষুদ্ধ প্রধানমন্ত্রীর চাকরিতে সকল কোটা প্রত্যাহার করে নেয়া এক ভয়ঙ্কর দুরভিসন্ধির অংশ। এখন এই দুরভিসন্ধির বাস্তবায়ন শুরু হয়েছে আন্দোলনকারী ছাত্রদের ওপর সরকারের বিপজ্জনক আক্রমণের ছোবলের মধ্য দিয়ে। ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের সব শিক্ষাঙ্গনে আতঙ্কের ছায়া বিস্তার লাভ করেছে। আন্দোলনকারীরা অজানা আশঙ্কায় উদ্বিগ্ন হয়ে পড়েছে।

ইসির সক্ষমতা নিয়ে প্রশ্ন উঠেছেÑ খসরু ॥ নির্বাচন কমিশনের ক্ষমতা নিয়ে প্রশ্ন উঠছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। গাজীপুর ও খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনকে সামনে রেখে মঙ্গলবার বিএনপি ইসিতে গিয়েছিল উল্লেখ করে তিনি বলেন, যারা দেশের মালিক সেই জনগণের প্রত্যাশাগুলো আমরা নির্বাচন কমিশনে তুলে ধরেছি। বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সাধারণ সম্পাদক আবুল বাশারের মুক্তির দাবিতে আরাফাত রহমান কোকো স্মৃতি সংসদ আয়োজিত প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আমীর খসরু বলেন, নির্বাচন কমিশনের কাছে দেয়া দাবি বিএনপির নয়, এগুলো জনদাবি। আমরা নির্বাচনে সেনা মোতায়েনের কথা বলেছি। কিন্তু নির্বাচন কমিশন বলছে, এটা সরকার করবে।

শীর্ষ সংবাদ:
নুর-মামুনদের গ্রেফতারে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে স্মারকলিপি         ভারতে দৈনিক করোনাভাইরাস সংক্রমণে বড়সড় পতন ঘটেছে         এমসি’তে গণধর্ষণ ॥ কলেজ কর্তৃপক্ষের ব্যর্থতা চ্যালেঞ্জ করে রিট         নকল মাস্ক সরবরাহ ॥ জেএমআই চেয়ারম্যান গ্রেফতার         এমসি কলেজে গণধর্ষণ ॥ আরও ৩ জন রিমান্ডে         সুনির্দিষ্ট আশ্বাস না পেলে রাজপথ ছাড়বেন না সৌদি প্রবাসীরা         এইচএসসি পরীক্ষা গ্রহণে বোর্ডের তিন প্রস্তাব         দুই আসামির জামিন বাতিলে রুল জারি করেছে হাইকোর্ট         জাহালমের ক্ষতিপূরণের রায় পিছিয়ে বুধবার         এমসি কলেজে ধর্ষণ ॥ মামলার এজাহারভুক্ত শেষ আসামি গ্রেফতার         ওয়ানডে দিয়ে শুরু বাংলাদেশের নিউ জিল্যান্ড সফর         স্লোভেনিয়ায় বাংলাদেশিসহ ১১৩ অভিবাসী আটক         আজারবাইজানে আর্মেনীয় আগ্রাসনের নিন্দা ওআইসি-র         আজারবাইজান- আর্মেনিয়া যুদ্ধ ॥ নিহত বেড়ে ৯৫         বিশ্বে করোনায় প্রতি ২৪ ঘণ্টায় ৫৪০০ জনের বেশি প্রাণহানি         জরুরি বৈঠকে বসছে নিরাপত্তা পরিষদ         মালির নতুন প্রধানমন্ত্রীর নাম ঘোষণা         ফিলিস্তিনি কিশোরকে ৫ বছরের কারাদণ্ড দিল ইসরাইল!         আজারবাইজানে চার হাজার যোদ্ধা পাঠিয়েছে তুরস্ক : আর্মেনিয়া         পুঁজিবাজারে সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন চলছে