সোমবার ১২ আশ্বিন ১৪২৭, ২৮ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মাদক ও সন্ত্রাসের পথ থেকে তরুণ সমাজকে ফেরান ॥ মেনন

স্টাফ রিপোর্টার ॥ তরুণ সমাজকে মাদক ও সন্ত্রাসের পথ থেকে ফিরিয়ে আনতে অভিভাবকদের প্রতি আহ্বান জানিয়েছেন ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন।

সোমবার রাজধানীর ১১নং ওয়ার্ড আওয়ামী লীগের উদ্যোগে অসাম্প্রদায়িক গণতান্ত্রিক বাংলাদেশ গড়ে তোলা ও মাদক, সন্ত্রাস, জঙ্গীবাদকে প্রতিরোধ করার দাবিতে শাহজাহানপুরের আওয়ামী লীগ কার্যালয় প্রাঙ্গণ থেকে গণর‌্যালি বের হয়। র‌্যালিতে নেতৃত্ব দেন ওয়ার্কার্স পার্টির সভাপতি, সমাজকল্যাণ মন্ত্রী ও ঢাকা-৮ আসনের সংসদ সদস্য রাশেদ খান মেনন। র‌্যালিটি ওয়ার্ড আওয়ামী লীগ কার্যালয় প্রাঙ্গণ থেকে শুরু হয়ে বিবির বাগিচা, শাহজাহানপুর আমতলা, প্রধান সড়ক হয়ে সেন্ট্রাল গবর্নমেন্ট বয়েজ স্কুলের সামনে দিয়ে মাহবুব আলী মিলনায়তনের সামনে এসে শেষ হয়।

র‌্যালির উদ্বোধনী বক্তব্যে মেনন বলেন, তরুণ সমাজ বাংলাদেশের ভবিষ্যত, মাদক-সন্ত্রাস-জঙ্গীবাদ এই তরুণ সমাজকে চরমভাবে ক্ষতিগ্রস্ত করছে। তরুণ সমাজকে মাদক, সন্ত্রাস ও জঙ্গীবাদের পথ থেকে ফিরিয়ে আনতে হবে। মাদক, সন্ত্রাস ও জঙ্গীবাদ নির্মূলে পরিবার ও সমাজকে অগ্রণী ভূমিকা পালন করতে হবে।

কোটা প্রথা সংস্কারের পেছনে পরিকল্পিত ইন্ধন ॥ কোটা প্রথা বাতিলের দাবিতে চলমান আন্দোলনকে পরিকল্পিত ইন্ধন হিসেবে দেখছে ১৪ দলের অন্যতম শরিক ওয়ার্কার্স পার্টি। সোমবার দলের পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো এক বার্তায় এ সন্দেহের কথা বলা হয়।

বিবৃতিতে বলা হয়, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরো উদ্বেগের সঙ্গে লক্ষ্য করেছে বেশ কিছুদিন যাবত কোটা প্রথা সংস্কারের দাবিতে আন্দোলনরত তরুণদের সঙ্গে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সংঘাত ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। সোমবার কোটাবিরোধী আন্দোলনের নামে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবন আক্রমণ, অগ্নিসংযোগ ও বাড়ির আসবাবপত্র ভাংচুরের ঘটনা ঘটে। এক পর্যায়ে উপাচার্য ও তার পরিবারের প্রাণ সংহারের পরিস্থিতি সৃষ্টি হয়’।

শীর্ষ সংবাদ:
উন্নয়নের কান্ডারি শেখ হাসিনার জন্মদিন আজ         এ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই         শেখ হাসিনার জীবন সংগ্রামের ॥ তথ্যমন্ত্রী         স্বামীর জন্য রক্ত জোগাড়ের কথা বলে ধর্ষণ, দুজন রিমান্ডে         ডোপ টেস্টে আরও ১৪ পুলিশ শনাক্ত         চীনা ভ্যাকসিনের ঢাকা ট্রায়াল নিয়ে সংশয়         দেয়াল চাপায় সাত জনের মৃত্যু         করোনায় মৃত্যু কমলেও বেড়েছে নতুন রোগী         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই         উন্নয়নে প্রতিবেশীদের সঙ্গে আরও দৃঢ় সহযোগিতায় জোর প্রধানমন্ত্রীর         সিলেটের ঘটনায় সরকার কঠোর অবস্থানে আছে ॥ কাদের         ভার্চুয়াল কোর্টেকে আরো সাফল্য মন্ডিত করতে বিচারক ও আইনজীবীদের প্রশিক্ষণ প্রয়োজন ॥ আইনমন্ত্রী         নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণ ॥ নিহত ও আহত ৩৮ পরিবারের মাঝে ৫ লাখ টাকা করে প্রধানমন্ত্রীর অনুদান বিতরণ         স্বাস্থ্যখাতের দুর্নীতি ॥ বন্ধ করতে দুদকের ২৫ সুপারিশ বাস্তবায়নে রিট         ‘অক্সফোর্ডের বাংলাদেশে পাঁচ লাখ মানুষের মৃত্যুর আশঙ্কা ভুল প্রমাণিত হয়েছে’         এমসি কলেজের ছাত্রাবাসে গণধর্ষণের শিকার গৃহবধূর আদালতে জবানবন্দি         এমসি কলেজ ছাত্রাবাসে গণধর্ষণ ॥ সাইফুরের পর অর্জুন গ্রেফতার         করোনা ভাইরাস ॥ ভারতে সংক্রমণ ৬০ লাখ ছুঁই ছুঁই         ধর্ষনের ঘটনায় ভিপি নূরসহ সকল আসামী ঢাবিতে অবাঞ্চিত