বৃহস্পতিবার ২২ শ্রাবণ ১৪২৭, ০৬ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জ্ঞাননির্ভর সমাজ গড়তে উন্নত বিশ্বের ভার্সিটির সঙ্গে আদান-প্রদান জরুরী ॥ চবি উপাচার্য

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ জ্ঞান নির্ভর-বুদ্ধিবৃত্তিক সমাজ বিনির্মাণে উন্নত বিশ্বের বিশ্ববিদ্যালয়সমূহের সঙ্গে যোগাযোগ, জ্ঞানের আদান-প্রদান, জ্ঞান-গবেষণামূলক উন্নত প্রকাশনা এবং সর্বোপরি আত্মমূল্যায়ন অত্যন্ত প্রয়োজন। দেশের উন্নয়ন ও সমৃদ্ধির ধারা অব্যাহত রাখতে সমাজ ও দেশ তরুণ-মেধাবী শিক্ষকসমাজের দিকে তাকিয়ে আছে। মহান মুক্তিযুদ্ধের চেতনাকে সমুন্নত রেখে বিশ্ব পরিবর্তনের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ গবেষণাকর্মের মাধ্যমে নতুন জ্ঞানের অনুসন্ধান এবং মানবকল্যাণে এর ব্যবহার সুনিশ্চিত করতে করতে হবে।

বুধবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সেন্টার ফর এক্সিলেন্স ইন টিচিং এ্যান্ড লার্নিং (সিইটিএল) এর উদ্যোগে দু’দিনব্যাপী কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে কথাগুলো বলেন উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। সকালে চবি লাইব্রেরি মিলনায়তনে আয়োজিত এ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার। চবি সিইটিএল পরিচালক প্রফেসর ড. মোহাম্মদ নাসিম হাসানের সভাপতিত্বে উপ-পরিচালক ড. মোহাম্মদ সাইদুল ইসলাম সোহেলের পরিচালনায় গেস্ট স্পীকার ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইইআর-এর সাবেক প্রফেসর ড. সিদ্দিকুর রহমান। দু’দিনব্যাপী এ কর্মশালায় ৩৭ তরুণ শিক্ষক অংশগ্রহণ করছেন। প্রতিদিন দুটি করে মোট ৪টি সেশনে শিক্ষক-গবেষকবৃন্দ গুরুত্বপূর্ণ প্রবন্ধ উপস্থাপন করবেন এবং উপস্থাপিত প্রবন্ধের ওপর মুক্ত আলোচনা অনুষ্ঠিত হবে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৮৭২৫২০৪
আক্রান্ত
২৪৬৬৭৪
সুস্থ
১১৯৩৮৮৫২
সুস্থ
১৪১৭৫০
শীর্ষ সংবাদ:
লেবাননে গুরুতর আহত বাংলাদেশের নৌসদস্য শঙ্কামুক্ত         কাঁঠালবাড়ী-শিমুলিয়ায় চলাচল করছে নৌযান         বৈরুতে ১৫০ মৃত্যু ৩ লাখ গৃহহীন         সোনার ভরি এবার ৭৭ হাজার ছাড়াল         বৈরুতের পর আমিরাতের মার্কেটে ভয়াবহ আগুন         বন্যা ও ভূমিধসের বিরুদ্ধে লড়ছে দক্ষিণ কোরিয়া         হিরোশিমা দিবসে ‘উগ্র জাতীয়তাবাদ’ বর্জনের ডাক         যে কারণে ট্রাম্পের অ্যাকাউন্ট নিষিদ্ধ করল ট্যুইটার         কাশ্মীর ইস্যুতে জাতিসংঘকে সম্পৃক্ত করতে পাকিস্তানের চেষ্টা ব্যর্থ ॥ ভারত         টেকনাফের ওসি প্রদীপকে প্রত্যাহারের সিদ্ধান্ত নেয়া হয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী         সিনহার মৃত্যুর ঘটনায় দুই বাহিনীর সম্পর্কে চিড় ধরবে না         বাংলাদেশকে ৩২৯ মিলিয়ন ডলার সহায়তার ঘোষণা জাপানের         শেখ কামাল বেঁচে থাকলে দেশকে অনেক কিছু দিতে পারত         শহীদ শেখ কামাল ছিলেন দূরদর্শী, নির্লোভ নির্মোহ ॥ কাদের         সোশ্যাল মিডিয়ায় অস্থিরতা ছড়ালে ব্যবস্থা ॥ তথ্যমন্ত্রী         শেখ কামালের জীবন থেকে শিক্ষা নিন- তরুণ সমাজকে মেয়র তাপস         করোনা ভ্যাকসিনের আশায় বিশ্ববাসী         ভার্চুয়াল না নিয়মিত, কোন্ পদ্ধতিতে বিচার চলবে সিদ্ধান্ত আজ         বৈরুত বিস্ফোরণে ৪ বাংলাদেশী নিহত         ক্যাবল সংযোগ উচ্ছেদ কার্যক্রম শুরু        
//--BID Records