সোমবার ২১ অগ্রহায়ণ ১৪২৮, ০৬ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

খালেদা জিয়া সরকারের প্রতিহিংসার শিকার ॥ নজরুল

স্টাফ রিপোর্টার ॥ বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া সরকারের প্রতিহিংসার শিকার। প্রতিহিংসামূলকভাবে তাকে সাজা দিয়ে কারাগারে পাঠানো হয়েছে। মিথ্যা, সাজানো ও বানোয়াট মামলায় বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়াকে সাজা দিয়ে বর্তমান সরকার চোরাবালিতে আটকে গেছে বলে মন্তব্য করেছেন দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। তিনি বলেন, খালেদা জিয়াকে কারাগারে নেয়া জনগণ পছন্দ করেনি। সরকার চোরাবালির আরও গভীরে গেছে খালেদা জিয়ার জামিনে বিরোধিতা করে।

সোমবার জাতীয় প্রেসক্লাবে নার্সেস এ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ন্যাব) আয়োজিত সমাবেশে তিনি এ মন্তব্য করেন। তিনি বলেন, ‘খুনের মামলায় সাজাপ্রাপ্ত ও দুর্নীতির দায়ে অভিযুক্তরা জামিন পেলেও খালেদা জিয়াকে জামিন দেয়া হচ্ছে না। অনেক খুনের আসামির আপীল গ্রহণের সঙ্গে সঙ্গেই জামিন হচ্ছে। কিন্তু খালেদা জিয়ার জামিনের ক্ষেত্রে অহেতুক নথির কথা বলা হচ্ছে। বিগত দিনে সেনা সরকারের সময় শুধু খালেদা জিয়া নয় বর্তমান প্রধানমন্ত্রী ও তার দলের অনেক নেতার বিরুদ্ধে দুর্নীতির মামলা হয়েছিল। তাদের মামলা প্র্রত্যাহার করা হলেও খালেদা জিয়া ও তারেক রহমানের মামলাগুলো সচল রাখা হয়েছে শুধু রাজনৈতিক প্রতিহিংসামূলক ভাবে।

তিনি বলেন, খালেদা জিয়া একজন সাবেক রাষ্ট্রপতির স্ত্রী। ৭২ বছর বয়সী অসুস্থ একজন মহিলাকে কারাগারে নেয়া হয়েছে। এটা জনগণ ভাল চোখে দেখেনি। কারাগারে ডিভিশন না দিয়ে তিন দিন তাকে সাধারণ কয়েদির মতো রাখা হয়েছে। মন্ত্রী একবার শপথ নিলেই তিনি মন্ত্রী, প্রধানমন্ত্রী একবার শপথ নিলেই তিনি প্রধানমন্ত্রী। সেই হিসেবে তার প্রথম দিন থেকেই ডিভিশন পাওয়ার কথা। খালেদা জিয়ার জামিনের বিরোধিতা করায় এ সময় তিনি এ্যাটর্নি জেনারেলের সমালোচনা করেন।

আয়োজক সংগঠনের সভাপতি জাহানারা সিদ্দিকীর সভাপতিত্বে নার্সেস সমাবেশে বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, চেয়ারপার্সনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব প্রমুখ।

সরকার নিজেদের মতো নির্বাচনী মাঠ সাজাচ্ছে- রিজভী ॥ এদিকে সোমবার নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে দলের সিনিয়র যুগ্ম মহাসচিবর রুহুল কবির রিজভী অভিযোগ করেছেন সরকার ক্ষমতা ধরে রাখতে নিজেদের মতো করে নির্বাচনের মাঠ সাজাচ্ছে।

শীর্ষ সংবাদ:
বিদ্যুতে আলোকিত সারাদেশ         খালেদার স্বাস্থ্য ও তারেকের শাস্তি নিয়েই বিএনপির রাজনীতি আবর্তিত ॥ তথ্যমন্ত্রী         ওমিক্রন প্রতিরোধে সর্বাত্মক প্রস্তুতি         পাহাড় এখন আর দুর্গম নেই, হয়েছে অনেক উন্নত         রাজারবাগের পীর গোপালগঞ্জের নাম ‘গোলাপগঞ্জ’ লিখে তাদের পত্রিকায় প্রচার করে         দেশে করোনায় ৬ জনের মৃত্যু         মৈত্রী দিবস ঢাকা-দিল্লী যৌথভাবে পালন করবে         ৪২তম বিসিএসের স্বাস্থ্য পরীক্ষার তারিখ পরিবর্তন         চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হতে হবে         সোনার বাংলাদেশ গড়তে আমরা প্রতিজ্ঞাবদ্ধ : প্রধানমন্ত্রী         শুধুমাত্র চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হোন ॥ যুবসমাজকে প্রধানমন্ত্রী         দরজায় কড়া নাড়ছে করোনার নতুন ধরন ‘ওমিক্রন’: স্বাস্থ্য অধিদপ্তর         করোনা : দেশে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৬         যারা বিদেশে আছেন তাদের এখন দেশে না আসাই ভালো ॥ স্বাস্থ্যমন্ত্রী         ষড়যন্ত্র প্রতিরোধে ঢাকায় লংমার্চ         সারাদেশের সিটির বাসেই হাফ ভাড়ার সিদ্ধান্ত         রাজনৈতিক দলের নেত্রীও স্কুল ড্রেস পরে আন্দোলন করছে ॥ তথ্যমন্ত্রী         মাদরাসা বোর্ডের আলিম পরীক্ষার তিন বিষয়ের তারিখ পরিবর্তন         শাহবাগে প্রতীকী লাশ নিয়ে শিক্ষার্থীদের মিছিল         র‍্যাবের হাতে গ্রেফতার ৫ জঙ্গীকে নীলফামারী থানায় হস্তান্তর