বৃহস্পতিবার ১৩ কার্তিক ১৪২৮, ২৮ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

খালেদা জিয়া সরকারের প্রতিহিংসার শিকার ॥ নজরুল

স্টাফ রিপোর্টার ॥ বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া সরকারের প্রতিহিংসার শিকার। প্রতিহিংসামূলকভাবে তাকে সাজা দিয়ে কারাগারে পাঠানো হয়েছে। মিথ্যা, সাজানো ও বানোয়াট মামলায় বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়াকে সাজা দিয়ে বর্তমান সরকার চোরাবালিতে আটকে গেছে বলে মন্তব্য করেছেন দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। তিনি বলেন, খালেদা জিয়াকে কারাগারে নেয়া জনগণ পছন্দ করেনি। সরকার চোরাবালির আরও গভীরে গেছে খালেদা জিয়ার জামিনে বিরোধিতা করে।

সোমবার জাতীয় প্রেসক্লাবে নার্সেস এ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ন্যাব) আয়োজিত সমাবেশে তিনি এ মন্তব্য করেন। তিনি বলেন, ‘খুনের মামলায় সাজাপ্রাপ্ত ও দুর্নীতির দায়ে অভিযুক্তরা জামিন পেলেও খালেদা জিয়াকে জামিন দেয়া হচ্ছে না। অনেক খুনের আসামির আপীল গ্রহণের সঙ্গে সঙ্গেই জামিন হচ্ছে। কিন্তু খালেদা জিয়ার জামিনের ক্ষেত্রে অহেতুক নথির কথা বলা হচ্ছে। বিগত দিনে সেনা সরকারের সময় শুধু খালেদা জিয়া নয় বর্তমান প্রধানমন্ত্রী ও তার দলের অনেক নেতার বিরুদ্ধে দুর্নীতির মামলা হয়েছিল। তাদের মামলা প্র্রত্যাহার করা হলেও খালেদা জিয়া ও তারেক রহমানের মামলাগুলো সচল রাখা হয়েছে শুধু রাজনৈতিক প্রতিহিংসামূলক ভাবে।

তিনি বলেন, খালেদা জিয়া একজন সাবেক রাষ্ট্রপতির স্ত্রী। ৭২ বছর বয়সী অসুস্থ একজন মহিলাকে কারাগারে নেয়া হয়েছে। এটা জনগণ ভাল চোখে দেখেনি। কারাগারে ডিভিশন না দিয়ে তিন দিন তাকে সাধারণ কয়েদির মতো রাখা হয়েছে। মন্ত্রী একবার শপথ নিলেই তিনি মন্ত্রী, প্রধানমন্ত্রী একবার শপথ নিলেই তিনি প্রধানমন্ত্রী। সেই হিসেবে তার প্রথম দিন থেকেই ডিভিশন পাওয়ার কথা। খালেদা জিয়ার জামিনের বিরোধিতা করায় এ সময় তিনি এ্যাটর্নি জেনারেলের সমালোচনা করেন।

আয়োজক সংগঠনের সভাপতি জাহানারা সিদ্দিকীর সভাপতিত্বে নার্সেস সমাবেশে বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, চেয়ারপার্সনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব প্রমুখ।

সরকার নিজেদের মতো নির্বাচনী মাঠ সাজাচ্ছে- রিজভী ॥ এদিকে সোমবার নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে দলের সিনিয়র যুগ্ম মহাসচিবর রুহুল কবির রিজভী অভিযোগ করেছেন সরকার ক্ষমতা ধরে রাখতে নিজেদের মতো করে নির্বাচনের মাঠ সাজাচ্ছে।

শীর্ষ সংবাদ:
ডেঙ্গু : ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ১৭৩         ‘দুই মাসের মধ্যে ই-কমার্স প্রতিষ্ঠানগুলোকে নিবন্ধন নিতে হবে’         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬, শনাক্ত ২৯৪         এক বছর মেয়াদ বাড়ছে ডিএমপি কমিশনার শফিকুলের         সাম্প্রদায়িক হামলা ॥ বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ হাইকোর্টের         ডিএমপি কমিশনারের মেয়াদ আরও ১ বছর বাড়ল         ‘বিএনপি কর্মসূচির নামে জনভোগান্তি সৃষ্টি করলে আ'লীগ প্রতিহত করবে’         দেশে করোনাকালেও খাদ্যের সংকট নেই ॥ কৃষিমন্ত্রী         ১ নবেম্বর থেকে স্কুল শিক্ষার্থীদের টিকা দেওয়া শুরু         ‘পুলিশের সব কর্মকাণ্ডে শৃঙ্খলা বজায় রাখার আহ্বান’         রোহিঙ্গাদের সহায়তায় আরও ১২ মিলিয়ন ইউরো দেবে ইইউ         অবশেষে বধ্যভূমি দখলমুক্ত করা হলো         বরিশাল বাজারে ডিমওয়ালা ইলিশ পাওয়া যাচ্ছে         বাংলাদেশে ফাইজারের আরও ৩৫ লাখ টিকা পাঠাচ্ছে যুক্তরাষ্ট্র         বিনিয়োগ চাইলেন আফগানিস্তানের তালেবান সরকারের প্রতিরক্ষামন্ত্রী         দেড় বছর পর ঢাকা-সিঙ্গাপুর ফ্লাইট শুরু         চুয়াডাঙ্গায় ৬ স্বর্ণের বারসহ গৃহবধূ আটক         আবাসিক হোটেল থেকে ঢাবি শিক্ষার্থীর মরদেহ উদ্ধার         সমালোচনা জীবনের একটা অংশ, এটা সহ্য করাও একটা আর্ট ॥ মাশরাফি         ভারতের উড়িষ্যায় ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রের সফল পরীক্ষা