শনিবার ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

খালেদা জিয়া সরকারের প্রতিহিংসার শিকার ॥ নজরুল

স্টাফ রিপোর্টার ॥ বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া সরকারের প্রতিহিংসার শিকার। প্রতিহিংসামূলকভাবে তাকে সাজা দিয়ে কারাগারে পাঠানো হয়েছে। মিথ্যা, সাজানো ও বানোয়াট মামলায় বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়াকে সাজা দিয়ে বর্তমান সরকার চোরাবালিতে আটকে গেছে বলে মন্তব্য করেছেন দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। তিনি বলেন, খালেদা জিয়াকে কারাগারে নেয়া জনগণ পছন্দ করেনি। সরকার চোরাবালির আরও গভীরে গেছে খালেদা জিয়ার জামিনে বিরোধিতা করে।

সোমবার জাতীয় প্রেসক্লাবে নার্সেস এ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ন্যাব) আয়োজিত সমাবেশে তিনি এ মন্তব্য করেন। তিনি বলেন, ‘খুনের মামলায় সাজাপ্রাপ্ত ও দুর্নীতির দায়ে অভিযুক্তরা জামিন পেলেও খালেদা জিয়াকে জামিন দেয়া হচ্ছে না। অনেক খুনের আসামির আপীল গ্রহণের সঙ্গে সঙ্গেই জামিন হচ্ছে। কিন্তু খালেদা জিয়ার জামিনের ক্ষেত্রে অহেতুক নথির কথা বলা হচ্ছে। বিগত দিনে সেনা সরকারের সময় শুধু খালেদা জিয়া নয় বর্তমান প্রধানমন্ত্রী ও তার দলের অনেক নেতার বিরুদ্ধে দুর্নীতির মামলা হয়েছিল। তাদের মামলা প্র্রত্যাহার করা হলেও খালেদা জিয়া ও তারেক রহমানের মামলাগুলো সচল রাখা হয়েছে শুধু রাজনৈতিক প্রতিহিংসামূলক ভাবে।

তিনি বলেন, খালেদা জিয়া একজন সাবেক রাষ্ট্রপতির স্ত্রী। ৭২ বছর বয়সী অসুস্থ একজন মহিলাকে কারাগারে নেয়া হয়েছে। এটা জনগণ ভাল চোখে দেখেনি। কারাগারে ডিভিশন না দিয়ে তিন দিন তাকে সাধারণ কয়েদির মতো রাখা হয়েছে। মন্ত্রী একবার শপথ নিলেই তিনি মন্ত্রী, প্রধানমন্ত্রী একবার শপথ নিলেই তিনি প্রধানমন্ত্রী। সেই হিসেবে তার প্রথম দিন থেকেই ডিভিশন পাওয়ার কথা। খালেদা জিয়ার জামিনের বিরোধিতা করায় এ সময় তিনি এ্যাটর্নি জেনারেলের সমালোচনা করেন।

আয়োজক সংগঠনের সভাপতি জাহানারা সিদ্দিকীর সভাপতিত্বে নার্সেস সমাবেশে বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, চেয়ারপার্সনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব প্রমুখ।

সরকার নিজেদের মতো নির্বাচনী মাঠ সাজাচ্ছে- রিজভী ॥ এদিকে সোমবার নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে দলের সিনিয়র যুগ্ম মহাসচিবর রুহুল কবির রিজভী অভিযোগ করেছেন সরকার ক্ষমতা ধরে রাখতে নিজেদের মতো করে নির্বাচনের মাঠ সাজাচ্ছে।

শীর্ষ সংবাদ:
টার্গেট ৫শ’ বিলিয়ন ডলার ॥ বিনিয়োগ আকর্ষণের মহাপরিকল্পনা         ঘুরে দাঁড়াল টাইগাররা         একি সাধ, সেকি লাজ!         নাইমকে চাপা দেয়া ময়লার গাড়ির মূল চালক গ্রেফতার         শহীদ ডাঃ মিলন দিবস আজ, কর্মসূচী         সিলেট থেকে সরাসরি পণ্য রফতানি করা হবে ॥ মোমেন         ঘোর আঁধারে পথ দেখাবে আগুনের নিশান         বেগম জিয়া যে সুবিধা পাচ্ছেন তা প্রধানমন্ত্রীর উদারতায়         মালয়েশিয়ায় মৃত্যুদণ্ড থেকে বাচঁলেন বাংলাদেশি শিক্ষার্থী         টাঙ্গাইলে নির্বাচনী সহিংসতায় গুলিতে একজন নিহত ॥ আহত ৪         খালেদা জিয়াকে স্লো পয়জনিং তার পাশের লোকেরাই করতে পারেন ॥ কাদের         রোহিঙ্গাদের দ্বারা জঙ্গিবাদ সহজে বিস্তার হতে পারে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         অবশিষ্ট সব মানুষকে দ্রুত বিদ্যুৎ দিতে প্রধানমন্ত্রীর নির্দেশ         বাংলাদেশের জলবায়ু প্রকল্পে এএসইএম অংশীদারদের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর         বিতর্কিত মেয়র আব্বাসকে জেলা আওয়ামী লীগ থেকে অব্যাহতি         ভোলায় সন্ত্রাসীদের গুলিতে যুবলীগ নেতা নিহত         গাজীপুরে আবারও ঝুটের গুদামে আগুন         সন্ত্রাসবাদ দমনে সরকার দৃঢ় প্রতিজ্ঞ ॥ নৌ প্রতিমন্ত্রী         চালের চেয়ে বেশি দামে বিক্রি হচ্ছে আটা-ময়দা         করোনা ভাইরাসে আরও ৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত২৩৯