মঙ্গলবার ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

অনুশীলন শুরু করলেন সাকিব

স্পোর্টস রিপোর্টার ॥ ত্রিদেশীয় সিরিজের ফাইনালে আঙ্গুলে চোট পান। ফাইনাল ম্যাচটি পুরো খেলতে পারেননি। এমনকি শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ ও দুই ম্যাচের টি২০ সিরিজও খেলা হয়নি সাকিব আল হাসানের। সর্বশেষ পাকিস্তান সুপার লীগ (পিএসএল টি২০) থেকেও নিজের নাম প্রত্যাহার করে নিতে হয়েছে। তবে সুখবর হলো, সাকিব অনুশীলনে ফিরেছেন। বৃহস্পতিবার থেকে নিজেকে ফিট করে তুলতে অনুশীলন করেছেন।

জানুয়ারির ২৭ তারিখ ইনজুরিতে পড়েছিলেন। ২৬দিন পর অনুশীলন করতে পারলেন। সাকিবের বাঁ হাতের ব্যথা প্রায় শেষ হয়ে যাচ্ছে। তবে পুরোপুরি ফিট হতে এখনও ৪ থেকে ৫ দিন লাগবে। এখনই বল-ব্যাট হাতে নিতে পারবেন না সাকিব। তবে বল করতে চাইলে পারবেন। কারণ কনিষ্ঠ আঙ্গুলে যে ব্যথা পেয়েছেন বল করার সময় সেই আঙ্গুলের কাজ কমই থাকে। তবে পুনর্বাসন প্রক্রিয়ায় রানিং ও জিম করতে শুরু করে দিয়েছেন। একাডেমি মাঠে দুই ঘণ্টার মতো সময়জুড়ে রানিং করেছেন। জিমনেশিয়ামে কাটিয়েছেন প্রায় ঘণ্টা খানেক সময়।

সাকিবের চোট নিয়ে বিসিবির চিকিৎসক ডাঃ দেবাশীষ চৌধুরী জানান, ‘সাকিব সেরে উঠছেন। দ্রুতই সেরে উঠছেন। তবে এখনও ৩০ ভাগ সুস্থ হতে বাকি আছে। সাকিব চাইলে বল করতে পারবে। তবে এখনই ব্যাটিং করতে পারবে না। সেটার জন্য আরও সময় লাগবে। ৪ থেকে ৫ দিন আরও সময় লাগতে পারে।’

সাকিবের এখন লক্ষ্যই হচ্ছে যত দ্রুত সেরে উঠতে পারেন। কারণ সামনে শ্রীলঙ্কার মাটিতে নিদাহাস টি২০ ট্রফি রয়েছে। শ্রীলঙ্কা সফরে যাবে বাংলাদেশ ক্রিকেট দল। সেখানে স্বাগতিক শ্রীলঙ্কা ও ভারতের সঙ্গে ত্রিদেশীয় টি২০ ট্রফিতে অংশ নেবে বাংলাদেশ। ৬ মার্চ থেকে ১৮ মার্চ পর্যন্ত চলবে ট্রফি। সেই ট্রফিতে খেলার জন্যই সাকিব নিজেকে ফিট করে তুলছেন। এখনও ট্রফি শুরু হতে হাতে ১১দিন বাকি আছে। এর মধ্যে সাকিব সুস্থ হয়ে গেলেই হয়।

ডাঃ দেবাশীষ অবশ্য নিদাহাস ট্রফিতে খেলার ছাড়পত্র এখনই দিয়ে ফেলেছেন। বলেছেন, ‘ত্রিদেশীয় সিরিজে খেলতে পারবে সাকিব। তা নিয়ে কোন সমস্যা হওয়ার কথা না।’ তাহলে কী ঢাকা প্রিমিয়ার লীগেও খেলতে পারবেন তিনি? দেবাশীষ এটা সাকিবের ওপরই ছেড়ে দিয়েছেন। কিন্তু যে অবস্থা এখন, তাতে সাকিব যে খেলতে পারবেন না; তা বোঝাই যাচ্ছে। কারণ বল করতে পারলেও ব্যাটিং পুরোদমে করতে যে আরও ৪ থেকে ৫ দিন সময় লাগবে।

মোহামেডানের ক্রিকেটার এবার সাকিব। ২৬ ফেব্রুয়ারি আবাহনীর বিপক্ষে হাইভোল্টেজ ম্যাচ রয়েছে মোহামেডানের। তাহলে কী সেই ম্যাচে খেলবেন সাকিব? ৪ থেকে ৫ দিন যদি ব্যাটিং করতে লেগে যায় তাহলে ম্যাচটির আগেরদিন পর্যন্ত হাতে আছে আর তিনদিন। যেহেতু সামনে নিদাহাস ট্রফি খেলাটাই আসল লক্ষ্য। তাই এই সময়ে নিশ্চয়ই সাকিব এখনই প্রতিযোগিতামূলক ক্রিকেটে খেলতে নেমে ঝুঁকি নেবেন না?

শীর্ষ সংবাদ:
২৫ জুন পদ্মা সেতুর উদ্বোধন         কাশ্মীরে শুটিং করতে গিয়ে দুর্ঘটনায় আহত সামান্থা ও বিজয়         পিএইচডিতে ইনক্রিমেন্ট স্থগিতাদেশ প্রত্যাহারের দাবি ইবি শিক্ষক সমিতির         মুশফিক অপরাজিত ১৭৫, বাংলাদেশ অলআউট ৩৬৫         নাইজেরিয়ায় জঙ্গী হামলায় ৫০ জন নিহত         দ্বিতীয় দিনের লাঞ্চ বিরতিতে বাংলাদেশ ৩৬১/৯, মুশফিক ১৭১         কুমিল্লার নাশকতার মামলায় স্থায়ী জামিন খালেদার         সার্বিয়ান পররাষ্ট্রমন্ত্রী আজ ঢাকায় আসছেন         আত্মসমর্পণ করে জামিন চাইলেন সম্রাট         বাংলাদেশে কোনো মাঙ্কিপক্স রোগী শনাক্ত হয়নি ॥ উপাচার্য         ছাত্রলীগ-ছাত্রদলের সংঘর্ষে উত্তপ্ত ঢাবি, আহত ৩০         হাইকোর্টের সাজার বিরুদ্ধে হাজী সেলিমের আপিল