শনিবার ৭ কার্তিক ১৪২৮, ২৩ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

খালেদা নির্বাচনে অংশ নিতে পারবেন কিনা সেটা আদালতের সিদ্ধান্ত ॥ কাদের

স্টাফ রিপোর্টার ॥ জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া আগামী নির্বাচনে অংশ নিতে পারবেন কিনা সেটা আদালতের সিদ্ধান্ত, সরকারের নয় বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সোমবার সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

খালেদা জিয়া নির্বাচনে অংশ নিতে পারবেন কিনা, প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, সেটা আদালতের বিষয়, সরকারের বিষয় নয়। আদালতের বিষয় মাঠে টেনে আনা ঠিক হবে না। নির্বাচনে অংশ নিতে দেয়ার এখতিয়ার একমাত্র আদালতের, আওয়ামী লীগের নয়।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আমার একটা প্রশ্ন খালেদা জিয়ার মামলার রায়ের আগের দিন (৭ ফেব্রুয়ারি) দলের গঠনতন্ত্র থেকে ৭ নম্বর ধারা কেন তুলে নেয়া হলো? এটা আমার একটু জানার আগ্রহ আছে। কারণ আমি যতদূর জানি, ৭ নম্বর ধারায় ছিল- কুখ্যাত, দুর্নীতিবাজ ও দেউলিয়ার বিরুদ্ধে দলের রক্ষাকবচ। হঠাৎ কেন এই ধারা তুলে নেয়া হলো? বিএনপি আসলে সব পারে।

দলের কাউন্সিল ছাড়া গঠনতন্ত্র পরিবর্তন করতে পারে একথা উল্লেখ করে কাদের বলেন, যেটা আওয়ামী লীগ কল্পনাও করতে পারে না। তাহলে এই ৭ নম্বর ধারা পরিবর্তনের মধ্য দিয়ে তারা কি দুর্নীতিবাজ, দেউলিয়া ও দণ্ডিত ব্যক্তির পক্ষে লাইসেন্স দিয়ে দিল? এখন যে কোন ও দুর্নীতিবাজ, দেউলিয়া ও দণ্ডিত ব্যক্তি বিএনপির নেতা হতে পারবেন। দণ্ডিত ও পলাতক ব্যক্তিকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান করতেই তড়িঘড়ি করে গঠনতন্ত্রের ৭ নম্বর ধারা বাদ দিয়েছে দলটি। এ বিষয়ে বারবার জানতে চাইলেও তারা অন্যদিকে চলে যায়। আমি ও দেশবাসী বিষয়টি পরিষ্কারভাবে জানতে চাই। তারা কি দুর্নীতিবাজ ও দণ্ডিত ব্যক্তিদের নিয়ে কাজ করবে? তাদের গলার কাঁটা হবে দলের গঠনতন্ত্র থেকে ৭ নম্বর ধারা তুলে নেয়া। গঠনতন্ত্র থেকে ৭ নম্বর ধারা তুলে নিয়ে বিএনপি নিজেই নিজেদের ফাঁদে পড়েছে বলেও মনে করেন আওয়ামী লীগের এই নেতা।

শীর্ষ সংবাদ:
সড়কে শৃঙ্খলা আনাই আমাদের চ্যালেঞ্জ ॥ কাদের         সম্প্রীতি বজায় রাখতে শিশুদের সংস্কৃতিচর্চা অপরিহার্য ॥ তথ্যমন্ত্রী         কবি শামসুর রাহমানের জন্মদিন আজ         মগবাজারে ট্রেন লাইনচ্যুত, যোগাযোগ বিঘ্নিত         করোনায় ১ লাখ ৮০ হাজার স্বাস্থ্যকর্মীর মৃত্যুর শঙ্কা ডব্লিউএইচওর         উন্নয়নের মহাসড়কে নারায়ণগঞ্জ         জলবায়ু পরিস্থিতি বিপর্যয়ের দিকে এগিয়ে যাচ্ছে ॥ জাতিসংঘ         করোনা ভাইরাসে ১৭ মাসে সর্বনিম্ন ৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৩২         পূজামণ্ডপে কোরআন শরিফ রাখার কথা ‘স্বীকার করেছেন’ ইকবাল         ২৪ ঘণ্টায় আরও ১২৩ ডেঙ্গু রোগী হাসপাতালে         সংখ্যালঘুদের সুরক্ষায় আইনের দাবি দিয়ে শাহবাগ ছাড়লেন বিক্ষোভকারীরা         রোহিঙ্গা ক্যাম্পে মাদক-অস্ত্র বন্ধে প্রয়োজনে গুলি ॥ পররাষ্ট্রমন্ত্রী         সড়কে শৃঙ্খলা আনাই আমাদের চ্যালেঞ্জ ॥ সেতু মন্ত্রী         কোরিয়ার ভিসার জন্য আবেদন শুরু রবিবার         বিদেশি শ্রমিকদের ওপর নিষেধাজ্ঞা তুলছে মালয়েশিয়া         মুশফিক ও লিটনের প্রতি আস্থা রাখতে বললেন অধিনায়ক মাহমুদউল্লাহ         রাজধানীর কাওরানবাজার এলাকায় মালবাহী ট্রেন লাইনচ্যুত         সিরিয়ার বনে আগুন দেওয়ার দায়ে ২৪ জনের মৃত্যুদণ্ড ১১ জনের যাবজ্জীবন         নেপালে বন্যা, ভূমিধস ॥ মৃত্যু ১০০ জনের বেশী         ঝিনাইদহে ইজিবাইক চালক হত্যার ঘটনায় ৬ জন গ্রেফতার