সোমবার ৪ মাঘ ১৪২৮, ১৭ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিদ্যুত নিয়ে মতবিনিময়

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ ৮৪ শতাংশ মানুষ এখন বিদ্যুত সুবিধার আওতাধীন। সরকারের লক্ষ্য শতভাগ মানুষকে বিদ্যুত সুবিধার আওতায় নিয়ে আসা। সারাদেশের ন্যায় চট্টগ্রাম অঞ্চলের পতেঙ্গা থেকে আনোয়ারা, বাঁশখালী, চকরিয়া, মহেশখালী, মাতারবাড়িসহ বিস্তীর্ণ এলাকায় বিদ্যুতকেন্দ্র নির্মাণ, গ্রীড নেটওয়ার্ক ও বিতরণ নেটওয়ার্ক তৈরির প্রকল্প গৃহীত হয়েছে। বুধবার চট্টগ্রাম প্রেসক্লাবে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এ তথ্য জানান পিডিবি চট্টগ্রাম অঞ্চলের প্রধান প্রকৌশলী প্রবীর কুমার সেন। প্রেসক্লাব সভাপতি কলিম সরওয়ারের সভাপতিত্বে সাধারণ সম্পাদক শুকলাল দাশের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সহ সভাপতি শহীদ-উল-আলম, যুগ্ম মহাসচিব তপন চক্রবর্তী, সাংবাদিক হাউজিং সোসাইটির চেয়ারম্যান স্বপন মল্লিক প্রমুখ।

কুমিল্লায় দুই শিশুকে হত্যার দায়ে একজনের মৃত্যুদ-

নিজস্ব সংবাদদাতা, কুমিল্লা- ২৪ জানুয়ারি ॥ দুই ভাইকে শ্বাসরোধ করে হত্যার দায়ে শেখ ফরিদকে মৃত্যুদ-াদেশ দিয়েছে আদালত। বুধবার দুপুরে এ আদেশ দেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ ৪র্থ আদালতের বিচারক নূর নাহার বেগম শিউলী। উল্লেখ্য, জেলার চৌদ্দগ্রাম উপজেলার বিজয়পুর গ্রামের একটি দীঘির পাহারাদার ছিলেন অভিযুক্ত শেখ ফরিদ। নিহত সহোদরের বাবা ওই উপজেলার সাতঘরিয়া গ্রামের ছেরু মিয়ার সঙ্গে শেখ ফরিদ পুকুরের পাহারাদারের কাজ করতেন। শেখ ফরিদের পকেট থেকে ১শ’ টাকা চুরির ঘটনাকে কেন্দ্র করে ২০০৮ সালের ২৩ ফেব্রুয়ারি ছেরু মিয়ার দুই শিশু সন্তান জাকির হোসেন ও আব্দুল করিমকে ওই গ্রামের মিলাদ ও মাহফিল থেকে আসামি শেখ ফরিদ নির্জন স্থানে ডেকে নিয়ে গলা টিপে ও মুখে কাপড় পেঁচিয়ে শ্বাসরোধে হত্যা করে।

অধ্যক্ষদের শিক্ষা সমাবেশ ৪ ফেব্রুয়ারি

স্টাফ রিপোর্টার, গাজীপুর ॥ দেশে প্রথমবারের মতো সারাদেশের কলেজসমূহের অধ্যক্ষদের অংশগ্রহণে ‘শিক্ষা সমাবেশ’ অনুষ্ঠিত হতে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। ২০১৬ সালের কলেজ পারফরমেন্স র‌্যাংকিংয়ে রাজশাহী কলেজ সেরা কলেজ হিসেবে নির্বাচিত হয়েছে। বুধবার জাতীয় বিশ^বিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. হারুন-অর-রশিদ গাজীপুরস্থিত বিশ্ববিদ্যালয়ের মূল ক্যাম্পাসে তার সভাকক্ষে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান। উপাচার্য প্রফেসর ড. হারুন-অর-রশিদ জানান, দেশে প্রথমবারের মতো সারাদেশের কলেজসমূহের অধ্যক্ষদের অংশগ্রহণে ‘শিক্ষা সমাবেশ’ আগামী ৪ ফেব্রুয়ারি ঢাকার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এ সমাবেশ অনুষ্ঠিত হবে।

শীর্ষ সংবাদ:
হল ছাড়বেন না শাবি শিক্ষার্থীরা, ভিসির পদত্যাগ দাবিতে উত্তাল ক্যাম্পাস         রাষ্ট্রপতিকে ধন্যবাদ দিতে সংসদে প্রস্তাব         দেশে ৫৫ জনের দেহে ওমিক্রন শনাক্ত         আবারও করোনায় আক্রান্ত আসাদুজ্জামান নূর         আজ সুপ্রিম কোর্টের বিচারিক কার্যক্রম বন্ধ         শৈত্য প্রবাহ থাকবে আরও দুই-একদিন         কিংবদন্তি কত্থক শিল্পী বিরজু মহারাজ আর নেই         উখিয়া-টেকনাফে হাইওয়ে পুলিশের ঘুষ বাণিজ্য, রোহিঙ্গাসহ চালকদের হাতে হাতে টোকেন         মালির ক্ষমতাচ্যুত প্রেসিডেন্ট ইব্রাহিম বাউবাকার আর নেই         ফের ক্ষেপণাস্ত্র ছুড়েছে উত্তর কোরিয়া, জানাল দক্ষিণ কোরিয়া         পদত্যাগ করলেন শাবির সেই প্রভোস্ট