বুধবার ১৩ মাঘ ১৪২৮, ২৬ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দাউদকান্দিতে প্রতিবন্ধির আত্মহত্যা

দাউদকান্দিতে প্রতিবন্ধির আত্মহত্যা

নিজস্ব সংবাদদাতা,দাউদকান্দি ॥ শশুর বাড়ীর লোকদের নির্যাতনের বিচার না পেয়ে আত্মহত্যা করেছেন তিন সন্তানের জনক এক প্রতিবন্ধি। ৫দিন যাবৎ এলাকার মাতাব্বরদের কাছে ঘুরে কোন বিচার না পেয়ে সোমবার রাতে কুমিল্লার দাউদকান্দি উপজেলার মারুকা ইউনিয়নের ওজারখোলা গ্রামের আব্দুল কাদির(৪২) বিষপানে আত্ম হত্যা করেন । আজ মঙ্গলবার দুপুরে দাউদকান্দি মডেল থানা পুলিশ তার মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য কুমিল্লা মর্গে প্রেরণ করেছেন। ঘটনার পর থেকে শ্যালকের দুই ছেলে গা-ঢাকা দিয়েছে।

জানাযায়, দাউদকান্দি উপজেলার পাচগাছিয়া ইউনিয়নের তুলাতুলি গ্রামের দিদার মিয়ার একমাত্র ছেলে মানসিক প্রতিবন্ধি আব্দুল কাদির ১২বছর বয়স থেকে মামার বাড়ী ওজার খোলা গ্রামে চলে আসেন এবং স্থানীয় চক্রতলা বাজারে চায়ের দোকানে কাজ শুরু করেন। ২০ বছর বয়সে ওই গ্রামের মৃত রশিদ মিয়ার প্রতিবন্ধি মেয়ে পিয়ারা বেগমকে বিয়ে করেন। শশুর বাড়ীর পক্ষ থেকে তিন কাঠা জমির উপর বাড়ী করে দেয় তাকে । তার তিন ছেলে সাইফুল(১৭), সাকিল(৭) ও সজিব(২) নামের সবাই জন্ম থেকেই প্রতিবন্ধি।

এলাকাবাসী জানান, গত ১৮ জানুয়ারী শ্যালক হোসেন মোল্লার ছেলে কামাল ও জামাল দুই ভাই মিলে প্রতিবন্ধি আব্দুল কাদিরের ঘরে এসে তাকে এবং তারে বড় ছেলেকে মারধর করে। তিন দিন যাবৎ এলাকার মাতাব্বরদের কাছে ঘুরে বিচার না পেয়ে ২২ জানুয়ারী সোমবার রাতে নিজ ঘরে বিষ পানে আত্মহত্যা করে স্থানীয় ইউপি সদস্য জাকির মেম্বার জানান, প্রতিবন্ধি আব্দুল কাদির সহজ সরল মানুষ ছিলেন। যে কোন কাজের কথা কেউ বললে কখনো না করতো না, যে যা দিত তা দিয়েই সে সংসার চালাত। হোসেন মোল্লার ছেলেরা তাকে মেরেছে এ কথা সে আমাকে জানানোর পর গতকাল(২২ জানুঃ) বৈঠক হওয়ার কথা ছিল, এলাকার এক মুড়ব্বি ইন্তেকাল করায় আর বৈঠক করতে পারিনি। আজ সকালে শুনি সে আত্ম হত্যা করেছে।

দাউদকান্দি মডেল থানার উপ-পরিদর্শক আমিনুল ইসলাম জানান, খবর পেয়ে আমরা মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কুমিল্লায় প্রেরণ করেছি । আর শ্যালকের ছেলেরা ৩দিন আগে মারধর করেছে বলে অনেকেই জানান। তবে ময়না তদন্তের রিপোর্ট না পাওয়া পর্যন্ত কিছু বলা যাবেনা। এব্যাপারে ইউডি মামলা হয়েছে।

শীর্ষ সংবাদ:
অবশেষে অনশন ভঙ্গ ॥ শাহজালালের ঘটনায় কিছুটা স্বস্তি         শিক্ষার্থীদের সব দাবি বাস্তবায়নের আশ্বাস শিক্ষামন্ত্রীর         দেশ অপ্রতিরোধ্য গতিতে উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে         বিএনপি ৮ লবিস্ট নিয়োগ দিয়েছিল         ওমিক্রন মোকাবেলায় আসছে নতুন গাইডলাইন         রাজধানীসহ কোন কোন এলাকায় ভারি বৃষ্টি, জনদুর্ভোগ         অপরাধ দমনে কাজের স্বীকৃতি পেল পুলিশের বিভিন্ন ইউনিট         অর্থ পাচার রোধে দক্ষিণ কোরিয়ার মতো কঠোর আইন প্রয়োজন         এগিয়ে চলাকে স্তব্ধ করতে নানা ষড়যন্ত্র চলছে         অর্থনীতি পুনরুদ্ধারে আরও তিন বছর লাগবে         তদন্ত এগোনোর পর এখনও এজাহার জটিলতার নেপথ্যে -         বগুড়ায় বাসের ধাক্কায় অটোরিক্সার ৫ যাত্রী নিহত         আসছে নতুন শিক্ষাক্রম, সময়মতো চালুর বিষয়ে শঙ্কা         নগ্ন ছবি, ভিডিও ছড়িয়ে দেয়ার হুমকি দিয়ে টাকা দাবি         বাংলাদেশের গ্রামীণ হাসপাতাল পেল বিশ্ব সেরার স্বীকৃতি         ওমিক্রনরোধে স্বাস্থ্য অধিদপ্তরের নতুন গাইডলাইন         শাবিপ্রবি সংকট : শিক্ষার্থীদের সব দাবি বাস্তবায়ন হবে ॥ শিক্ষামন্ত্রী         জামিন পেলেন শাবিপ্রবির সাবেক ৫ শিক্ষার্থী         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৭, শনাক্ত ১৫৫২৭         ‘শাবির ঘটনায় পুলিশের দায় থাকলে ব্যবস্থা’