রবিবার ৪ আশ্বিন ১৪২৭, ২০ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নিরপেক্ষ সরকারের দাবি আদায় করে বিএনপি নির্বাচনে যাবে॥ ড. মোশাররফ

স্টাফ রিপোর্টার ॥ নিরপেক্ষ সরকারের সরকারের দাবি আদায় করেই বিএনপি একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। রবিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের এগ্রিকালচারিস্টস এ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (এ্যাব) আয়োজিত প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। তিনি আরও বলেন, বার বার জনগণকে ধোঁকা দেয়া যাবে না, জনগণের সঙ্গে প্রতারণা করা যাবে না। আগামী নির্বাচন হতে হবে সংসদ ভেঙ্গে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে।

খন্দকার মোশাররফ হোসেন বলেন, ওয়ান-ইলভেনের সেনা সমর্থিত সরকারের প্রেক্ষাপট ছিল মাইনাস খালেদা জিয়া। তারা বিএনপিকে দুর্বল করতে চেয়েছে। আর এখন আওয়ামী লীগ সরকার বিএনপিকে দুর্বল করতে ষড়যন্ত্র অব্যাহত রেখেছে। বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াসহ দলের সর্বস্তরের নেতাকর্মীদের দমন করে রাখতে ভিত্তিহীন মামলায় নাজেহাল করছে। ক্ষমতা হারানোর ভয়ে শেখ হাসিনা ও আওয়ামী লীগ কোন কিছুতেই ছাড় দিচ্ছেন না। তারা ক্ষমতাকে কুক্ষিগত করে রাখতে দেশকে গভীর অন্ধকারের দিকে ঠেলে দিচ্ছে। আওয়ামী লীগের ‘জেনেটিক প্রোবলেম’ হচ্ছে তারা যখনই ক্ষমতায় থাকবে তখনই জোর করে ক্ষমতায় বহাল থাকতে চায়।

খন্দকার মোশাররফ বলেন, শেখ হাসিনা ও আওয়ামী লীগ সরকারের অধীনে বিএনপি নির্বাচনে অংশ নেবে না। যত ষড়যন্ত্রই করা হোক না কেন নির্দলীয় নিরপেক্ষ সরকারের দাবি আদায় করেই একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেবে বিএনপি। তিনি বলেন, ‘শেখ হাসিনা বলেছেন, জনগণ ২০১৪ সালের ৫ জানুয়ারি ভোট দিয়েছে বলেই আমরা ক্ষমতার ৪ বছর অতিক্রম করতে পেরেছি।’ প্রশ্ন হচ্ছে তিনি কোন জনগণের কথা বলেছেন, কোন নির্বাচনের কথা বলেছেন। যে নির্বাচনে জনগণ তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারেনি, যে নির্বাচনে ১৫৩ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন সেই নির্বাচন?

মোশাররফ হোসেন বলেন, সরকার নির্বাহী বিভাগকে দলীয়করণ করে ধ্বংস করেছে, অনির্বাচিত সংসদ করে আইন বিভাগকে ধ্বংস করেছে এবং প্রধান বিচারপতির সঙ্গে সরকার যে আচরণ করেছে, তার মাধ্যমে বিচার বিভাগকেও ধ্বংস করেছে। তাই আজ দেশ অনিশ্চয়তা ও অন্ধকারের দিকে যাচ্ছে। তিনি বলেন, তত্ত্বাবধায়ক সরকার বাতিল করে শেখ হাসিনা দেশের রাজনীতিকে সঙ্কটের দিকে ঠেলে দিয়েছেন। তত্ত্বাবধায়ক সরকার বাতিল না হলে ৫ জানুয়ারির মতো একটি ভোটারবিহীন নির্বাচনের হতো না। যদি তত্ত্বাবধায়ক সরকার বাতিল না হতো তাহলে আগামী নির্বাচন নিয়ে এতো উৎকণ্ঠা ও উদ্বেগ হতে হতো না। অলিখিত বাকশাল সৃষ্টি করে শেখ হাসিনা ক্ষমতাকে দীর্ঘ করতে চান।

সরকারের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে খন্দকার মোশাররফ বলেন, ৫ জানুয়ারির মতো ভোটারবিহীন নির্বাচন আর করতে দেয়া হবে না। এদেশের জনগণ তা করতে দেবে না। বারবার আমাদের বন্ধু রাষ্ট্রগুলোর সঙ্গে প্রতারণা করা যাবে না। দলের নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবি আদায় করা এত সহজে হবে না। এজন্য আমাদেরকে অবশ্যই আন্দোলনের জন্য প্রস্তুত থাকতে হবে। তিনি বলেন, খালেদা জিয়াকে সাজা দেয়ার ভয় দেখাচ্ছেন, আমাদের গুলি করবেন? এগুলো কোনটাতেই কাজ হবে না।

ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, এক দেশে দুই আইন চলতে পারে না মন্তব্য করে ড. মোশাররফ বলেন, আমরা সভা-সমাবেশ করতে অনুমতি পাই না। আমাদেরকে বলা হয় সভা-সমাবেশে যানজট সৃষ্টি হবে। অথচ আওয়ামী লীগ বেশ কয়েক জায়গায় সভা-সমাবেশ করে যানজট সৃষ্টি করেছে। যা চলতে পারে না, বেশি দিন চলতে দেয়া যায় না। গায়ের জোরে ক্ষমতায় থাকার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার দুঃখ প্রকাশ করা উচিত

প্রতিবাদ সভায় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, এই সেই আওয়ামী লীগ যারা বাকশালের খাঁচায় বন্দী ছিল।

আয়োজক সংগঠনের আহ্বায়ক কৃষিবিদ আনোয়ারুন নবী মজুমদার বাবলার সভাপতিত্বে প্রতিবাদ সভায় আরও বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান ডাঃ এ জেড এম জাহিদ হোসেন, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আব্দুস সালাম, শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয় সাদা দলের সভাপতি কৃষিবিদ রফিকুল ইসলাম প্রমুখ।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৩০৩৭৯০৩১
আক্রান্ত
৩৪৫৮০৫
সুস্থ
২২০৬২০৯৫
সুস্থ
২৫২৩৩৫
শীর্ষ সংবাদ:
নির্দিষ্ট এলাকার বাইরে কল কারখানা নয়         তিন বন্দর দিয়ে ভারতে আটকে থাকা পেঁয়াজ আসা শুরু         দুর্নীতির বিরুদ্ধে শুদ্ধি অভিযান অব্যাহত রয়েছে ॥ কাদের         কওমি বড় হুজুর আল্লামা শফীকে চিরবিদায়         ওষুধ খাতের ব্যবসা রমরমা         করোনার নমুনা পরীক্ষা ১৮ লাখ ছাড়িয়েছে         করোনা সংক্রমণ বাড়ছে ॥ ফের লকডাউনে যাচ্ছে ইউরোপ         বিশেষ মহলের ইন্ধন-ভাসানচরে যাবে না রোহিঙ্গারা         তুলা উৎপাদনে গুরুত্ব দিচ্ছে সরকার         দগ্ধ আরও দুজনের মৃত্যু, তিতাসের গ্রেফতার ৮ জন দুদিনের রিমান্ডে         শিক্ষার ক্ষতি পোষাতে বিশেষ প্রকল্প আগামী মাস থেকেই ॥ করোনায় সব লণ্ডভণ্ড         আর কোন জিকে শামীম নয় ॥ গণপূর্তের দৃশ্যপট পাল্টেছে         ব্যক্তিগত ও পারিবারিক দ্বন্দ্বই অধিকাংশ খুনের কারণ         এ্যাটর্নি জেনারেলের অবস্থার উন্নতি         বর্তমান সরকারের আমলে রেলপথে ব্যাপক উন্নয়ন হয়েছে : রেলপথমন্ত্রী         ইউএনও ওয়াহিদা জনপ্রশাসন মন্ত্রণালয়ে বদলী, স্বামী স্বাস্থ্য মন্ত্রণালয়ে         সোহরাওয়ার্দী হাসপাতাল পরিচালকের রুম ঘেরাও         চিরনিদ্রায় শায়িত হেফাজত আমির আল্লামা আহমদ শফী         সবচেয়ে কঠিন সময় পার করছি ॥ মির্জা ফখরুল         করোনা ভাইরাস ॥ ভারতে একদিনে ১২৪৭ জনের মৃত্যু