শুক্রবার ৯ বৈশাখ ১৪২৮, ২৩ এপ্রিল ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

অভিনেতা জাহিদ চৌধুরীর এগিয়ে চলা

স্টাফ রিপোর্টার ॥ এই সময়ের তরুণ অভিনয় শিল্পী জাহিদ চৌধুরী। একাধিক ধারাবাহিক ও খ- নাটকে অভিনয়ের মাধ্যমে নিজের মেধার স্বাক্ষর রাখতে সক্ষম হয়েছেন। কাজ করছেন চলচ্চিত্র ও বিজ্ঞাপনচিত্রে। মোস্তফা সরয়ার ফারুকী, মোহাম্মদ মোস্তফা কামাল রাজের মত পরিচালকের সঙ্গে কাজের অভিজ্ঞতা রয়েছে। সেই অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে একাধারে বিভিন্ন পরিচালকের নাটক, চলচ্চিত্র ও বিজ্ঞাপনে নিয়মিত কাজ করছেন জাহিদ চৌধুরী।

নাটকের পাশাপাশি চলচ্চিত্রেও নিয়মিত কাজ করতে আগ্রহী জাহিদ চৌধুরী। গত ২ বছর আগে জনপ্রিয় পরিচালক মুহাম্মদ মোস্তাফা কামাল রাজ পরিচালনায় ‘তাঁরকাটা’ চলচ্চিত্রে পুলিশ অফিসারের ভূমিকায় অভিনয় করেন জাহিদ। নতুন বছরে পরিচালক রাজের নতুন প্রযোজনা ‘যদি একদিন’ চলচ্চিত্রে আবারও অভিনয় করতে যাচ্ছেন তিনি। এ প্রসঙ্গে বলেন, অভিনেতা জাহিদ শ্রদ্ধেয় রাজ ভাইয়ের মাধ্যমে আমার মিডিয়ায় কাজের শুরু। নতুন বছরের প্রথম সপ্তাহে রাজ ভাইয়ের নতুন চলচ্চিত্রের শূটিং শুরু হবে। আশা করছি এ চলচ্চিত্রেও কাজ করতে পারব।

চট্টগ্রামের ছেলে অভিনেতা জাহিদ চৌধুরী এর আগে মোস্তফা সরয়ার ফারুকীর পরিচালনায় রবির বিজ্ঞাপনে কাজ করেন। ‘একবার নয়, বিজয়ী হয়েছি আমরা বারবার’ শিরোনামে বাংলাদেশে ১৯৫২ সালের ভাষা আন্দোলনের আদলে নির্মিত এই বিজ্ঞাপনটি ১৬ ডিসেম্বর বিজয় দিবস থেকে দেশের সব চ্যানেলে প্রচার হচ্ছে। বিজ্ঞাপনটি প্রসঙ্গে জাহিদ বলেন, কাজটি করতে গিয়ে আমি সে সময় গুরুতর আহত হই। তবে ফারুকী ভাইয়ের মত গুণী নির্মাতার সঙ্গে কাজ করতে পারা আমার জন্য ভাগ্যের ব্যাপার। এ জন্য সহকারী পরিচালক ইমেল ভাই ও হিরা ভাইয়ের কাছে আমি বিশেষভাবে কৃতজ্ঞ।

নতুন এই চলচ্চিত্র ও বিজ্ঞাপন ছাড়াও জাহিদ চৌধুরী বেশ কিছু একাধিক ধারাবাহিক ও বিভিন্ন খ- নাটকে কাজ করছেন। এর মধ্যে রয়েছে মোস্তাফা কামাল রাজের ধারারাহিক নাটক ‘পোস্ট গ্র্যাজুয়েট’, আজাদ কালামের ‘বিরোধ’, মিজানুর রহমান আরিয়ানের ‘গল্পগুলো আমাদের’, শাহিন মাহামুদের ‘মুখোশ আঁধারের গল্প’ প্রভৃতি। এছাড়া আলফা আই প্রযোজিত, খাইরুল পাপন পরিচালনায় গাজী টিভির ৭ পর্বের ধারাবাহিক এ্যাকশন আওয়ারের ‘মাকড়শা’, আকাশ রঞ্জন রচিত, পার্থিব মামুন পরিচালিত চ্যানেল আইয়ের ‘বাচাল বাচ্চু’ নাটকে অভিনয় করেন জাহিদ। এছাড়া নারায়ণ বন্দোপাধ্যায়ের গল্প ‘বনজ বন জোসনা’ অবলম্বনে নির্মিত ‘ক্যাকটাস’ নাটকে পঞ্চাশের দশকের পুলিশ কর্মকর্তার চরিত্রে অভিনয় করে প্রশংসিত হোন জাহিদ। সোহেল পারভেজ সামছির রচনায় নাটকটি পরিচালনা করেন আজাদ কালাম। নাটকটি গত বছর ঈদে আরটিভিতে প্রচার হয়। এছাড়া সংশ্লিষ্ট সবার ভালবাসা নিয়ে আরও এগিয়ে যেতে চান তরুণ অভিনেতা জাহিদ। প্রতিশ্রুতিশীল অভিনেতা তার মেধা এবং কাজের প্রতি তার নিষ্ঠার মাধ্যমে এগিয়ে যাবে তার কাক্সিক্ষত লক্ষে। তার জন্য অনেক অনেক শুভ কামনা।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৩৯৮০৯২৪৪
আক্রান্ত
৭৩২০৬০
সুস্থ
১১৮৮৩৬২৩৩
সুস্থ
৬৩৫১৮৩
শীর্ষ সংবাদ:
প্রধানমন্ত্রীর ৪ প্রস্তাব ॥ জলবায়ু সঙ্কট মোকাবেলা         মুমিনুলের শতকে দ্বিতীয় দিনও বাংলাদেশের         দেশেই তৈরি হবে রাশিয়ার করোনার টিকা         আতিকউল্লাহ খান মাসুদের মৃত্যুতে শোক অব্যাহত         বিচার হতে হবে রাষ্ট্রদ্রোহিতার অপরাধে         রেল ট্র্যাকে বসল প্রথম কোচ ॥ বাস্তবায়নের পথে স্বপ্নের মেট্রোরেল         করোনায় একদিনে আরও ৯৮ জনের মৃত্যু         ভারতে করোনার তিন গুণ শক্তিশালী নতুন ধরন শনাক্ত         বাবুনগরীসহ ৪৮ নেতার তালিকা তৈরি, পুলিশ খুঁজছে         হাওড়ে ধান কাটার পর্যাপ্ত শ্রমিক ও যন্ত্র রয়েছে         লকডাউনে নিরাপদ কেনাকাটার ভরসা অনলাইন         মার্কেট-শপিংমল দ্রুত খুলে দেয়ার দাবি         আরও ২৫ কোটি ডলার ঋণ দিল বিশ্বব্যাংক         জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বিশ্বনেতাদের ৪ পরামর্শ প্রধানমন্ত্রীর         খেলা আর শুরু না করেই দিন শেষের ঘোষণা, ভাল অবস্থানে বাংলাদেশ         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৯৮, নতুন শনাক্ত ৪০১৪         মিয়ানমারের লাখ লাখ মানুষ অনাহারের মুখে ॥ জাতিসংঘ         সেরা জুটিতে রেকর্ড বইয়ে শান্ত-মুমিনুল         ফিলিপাইনের জাদুঘরে বঙ্গবন্ধু ও হোসে রিজালের প্রতিকৃতি         “মেট্রোরেলের নির্মাণ কাজের অগ্রগতি ৬১.৪৯ শতাংশ”