বুধবার ১৫ আশ্বিন ১৪২৭, ৩০ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

১ জানুয়ারি থেকে পাস ছাড়া ঢাকা সেনানিবাসে প্রবেশ করা যাবে না

স্টাফ রিপোর্টার ॥ ঢাকা সেনানিবাসে পাস ছাড়া আর প্রবেশ করা যাবে না। আগামী ১ জানুয়ারি থেকে এই সিদ্ধান্ত কার্যকর হবে। কর্তৃপক্ষ সর্বসাধারণের প্রবেশের ওপর এই নিষেধাজ্ঞা আরোপ করেছে। সেনানিবাস এলাকায় লাগানো একটি নোটিসে এ সংক্রান্ত ৮টি নির্দেশনা দেয়া হয়েছে।

নোটিসে লেখা হয়েছে, ‘এতদ্বারা সর্বসাধারণের অবগতির জন্য জানানো হচ্ছে, আগামী ১ জানুয়ারি ২০১৮ থেকে পাস ছাড়া সেনানিবাসের অভ্যন্তরে সর্বসাধারণের প্রবেশ নিষেধ। ২০১৭ সালের ৩১ ডিসেম্বরের মধ্যে ঢাকা ক্যান্টনমেন্ট বোর্ড থেকে সেনানিবাস এলাকায় প্রবেশের অনুমতি পাস সংগ্রহ করতে হবে। ঢাকা সেনানিবাস এলাকায় বসবাসকারী ব্যক্তিবর্গের বাসায় অবস্থান করা বেসামরিক ব্যক্তিবর্গের (আত্মীয়, কেয়ারটেকার, গার্ড, ড্রাইভার, কাজের লোক ইত্যাদি) জন্য বাড়ির মালিকের আবেদনের প্রেক্ষিতে ক্যান্টনমেন্ট বোর্ড কর্তৃক অস্থায়ী আবাসিক পাস সরবরাহ করা হবে। ঢাকা সেনানিবাস সংলগ্ন এলাকায় বসবাসকারীদের যাতায়াতের জন্য (মাটিকাটা-জিয়াকলোনী-এমপি চেকপোস্ট ও রজনীগন্ধা সুপার মার্কেট-সৈনিক ক্লাব এমপি চেকপোস্ট) ক্যান্টনমেন্ট বোর্ড থেকে ট্রানজিট পাস সংগ্রহ করতে হবে। সেনানিবাস এলাকায় কোন বাসায় পলাতক-সাজাপ্রাপ্ত আসামি অবস্থান করলে এর দায়-দায়িত্ব সম্পূর্ণভাবে বাড়ির মালিককে বহন করতে হবে।

নোটিসে বলা হয়, অনুমতি ছাড়া ঢাকা সেনানিবাসে প্রবেশ করলে তা বেআইনী। এই বেআইনী প্রবেশের জন্য যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। সেনানিবাস এলাকায় কোন রাজনৈতিক কার্যক্রম পরিচালনা করা যাবে না।

শীর্ষ সংবাদ:
মাস্ক না পরে রাস্তায় চলাফেরা মানে নিজেকে বিপদে ফেলা         'বাংলাদেশে পানি জীবন-মরণের বিষয়'         ঢাকা-১৮ আসনে আওয়ামী লীগের প্রার্থী হাবীব হাসান, সিরাজগঞ্জে জয়         বাংলাদেশ থেকে সরাসরি যুক্তরাষ্ট্রে বিমান চলাচলে চুক্তি স্বাক্ষর         শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি এমপি আবুল হাসনাত আবদুল্লাহ         আক্রান্ত ৩ কোটি ৩৫ লাখ, মৃত্যু ১০ লাখ ৫ হাজার         ট্রাম্পকে পুতিনের ‘পোষা কুকুর’ বললেন বাইডেন         মঙ্গলে পানির উৎস পেল নাসা         মেহবুবাকে আর কতদিন আটকে রাখা হবে- জানতে চান আদালত         কুয়েতের নতুন আমির শেখ নওয়াফ আল-আহমদ আল সাবাহ         প্রতিদিন ভারতে ধর্ষণের শিকার ৮৭ জন         শত শত সৌদি প্রবাসীর ভিসার মেয়াদ শেষ হচ্ছে আজ         বাবরি মসজিদ ধ্বংস মামলার রায় আজ         আর্মেনিয়ার যুদ্ধবিমান ভূপাতিত করেছে তুরস্ক         বহুল আলোচিত রিফাত হত্যা মামলার রায় আজ         উইঘুরদের পর এবার চীনের নিশানায় উতসুল মুসলিমরা!         প্রেসিডেন্ট নির্বাচনের বিতর্কে প্রথম মুখোমুখি ট্রাম্প-বাইডেন         ২৮ হাজার কর্মী ছাঁটাইয়ের ঘোষণা ডিজনির         বন্ধ হবে নদী ভাঙ্গন ॥ বিদেশী প্রযুক্তির টেকসই প্রকল্প         কোভিড-১৯ মোকাবেলায় সুসমন্বিত রোডম্যাপ প্রয়োজন ॥ প্রধানমন্ত্রী