রবিবার ১২ আশ্বিন ১৪২৭, ২৭ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আজ্ঞাবহ ইসির কারণে রসিক নির্বাচন অবাধ ও সুষ্ঠু হয়নি ॥ রিজভী

স্টাফ রিপোর্টার ॥ রংপুর সিটি নির্বাচন নিয়ে কোথাও কোন অভিযোগ পাওয়া না গেলে বিএনপির পক্ষ থেকে বিভিন্ন অভিযোগ তোলা হয়েছে। দলটির পক্ষ থেকে দাবি করা হয়েছে আজ্ঞাবহ নির্বাচন কমিশনের কারণে রংপুর সিটি নির্বাচন অবাধ, সুষ্ঠু হয়নি। বিএনপি নেতাকর্মীদের ভয়ভীতি দেখানো হয়েছে। কেন্দ্র থেকে এজেন্টদের বের করে দেয়া হয়েছে। এছাড়া তারা এ নির্বাচনে সুষ্ঠুভাবে সম্পন্ন করতে না পারায় নির্বাচন কমিশনকে ব্যর্থ বলেও উল্লেখ করেছেন।

অবশ্য বিএনপির মেয়র প্রার্থী কাওসার জামান বাবলা নিজের ভোট প্রদান করে নির্বাচন নিয়ে আশাবাদ ব্যক্ত করেন। তিনি বলেন, শান্তিপূর্ণ পরিবেশ থাকলে ফলাফল ভাল হবে। তবে নির্বাচন শেষ হওয়ার পরও এ নির্বাচন নিয়ে কোন অভিযোগ তোলেননি তিনি।

নির্বাচন শুরু হওয়ার পর থেকেই বিএনপি বিভিন্ন অনিয়মের অভিযোগ তুলে কয়েকবার সংবাদ সম্মেলন করে। নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে রুহুল কবির রিজভী বলেন, রংপুর? সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপি-সমর্থিত ভোটারদের ভয়ভীতি দেখানো হচ্ছে। বি?এনপির পোলিং এজেন্টদের নির্বাচন কেন্দ্র থেকে বের করে দেয়ারও অভিযোগ করেন তিনি। তিনি বলেন, সকাল থেকে রংপুরে ভোটগ্রহণ শুরু হলেও গত দুইদিন থেকে ক্ষমতাসীন দ?ল ও তাদের জোটের নেতা-কর্মীদের তা-বে সেখানে ভীতিকর অবস্থা বিরাজ করছে। এছাড়া নির্বাচনী এজেন্টদেরও নানাভাবে হুমকি-ধমকি দে?য়া হচ্ছে। কয়েক জায়গায় প্রশাসনের ব্যক্তিদের সহায়তায় ভোটারদের ভয়ভীতি দেখানোর খবরও আমরা পেয়েছি।’

তিনি বলেন, জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ বর্তমান সরকারের মন্ত্রীর পদমর্যাদায় থেকেও গত চার দিন ধরে রংপুরে অবস্থান করছেন। দলের নেতা-কর্মীদের সঙ্গে প্রতিনিয়ত মতবিনিময় ও নির্বাচনী প্রচারের মাধ্যমে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করেছেন। পার্টির নেতা এবং স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গাও নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করেছেন।

তিনি বলেন, নির্বাচন কমিশন নির্বিকার থেকেছে এসব বিষয়ে। আসলে বর্তমান নির্বাচন কমিশনও আওয়ামী মহাজোটকে খুশি করার কাজে বিরামহীনভাবে কাজ করে যাচ্ছে, এটা তার একটি উদাহরণ। এত কিছুর পরও নির্বাচন কমিশন তাদের বিরুদ্ধে কোন কার্যকর ব্যবস্থা গ্রহণ করেনি। বিএনপির দাবি অনুযায়ী সেনা মোতায়েন না করে সেখানে আনসার সদস্যদের নামে আওয়ামী লীগ ও মহাজোটের নেতা-কর্মীদের নিয়োজিত করা হয়েছে।

তিনি বলেন, সরকারের ইশারায় ঠুঁটো জগন্নাথের মতো নীরবতা পালন করেছে নির্বাচন কমিশন। বিরোধী দলগুলোর ক্ষেত্রে বিমাতাসুলভ আচরণ করেছে। সব মিলিয়ে আজকে রংপুর সিটি কর্পোরেশন নির্বাচন সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ হওয়ার ক্ষেত্রে আমরা আবারও গভীর সন্দেহ ও সংশয় প্রকাশ করছি।

শীর্ষ সংবাদ:
উন্নয়নে প্রতিবেশীদের সঙ্গে আরও দৃঢ় সহযোগিতায় জোর প্রধানমন্ত্রীর         সিলেটের ঘটনায় সরকার কঠোর অবস্থানে আছে ॥ কাদের         স্বাস্থ্যখাতের দুর্নীতি ॥ বন্ধ করতে দুদকের ২৫ সুপারিশ বাস্তবায়নে রিট         ‘অক্সফোর্ডের বাংলাদেশে পাঁচ লাখ মানুষের মৃত্যুর আশঙ্কা ভুল প্রমাণিত হয়েছে’         এমসি কলেজের ছাত্রাবাসে গণধর্ষণের শিকার গৃহবধূর আদালতে জবানবন্দি         এমসি কলেজ ছাত্রাবাসে গণধর্ষণ ॥ সাইফুরের পর অর্জুন গ্রেফতার         করোনা ভাইরাস ॥ ভারতে সংক্রমণ ৬০ লাখ ছুঁই ছুঁই         সৌদি যেতে টোকেনের জন্য আজও প্রবাসীদের ভিড়         ধর্ষণের দায়ে অভিযুক্ত নুরসহ সকল আসামিকে ঢাবিতে অবাঞ্ছিত ঘোষণা         হবিগঞ্জে বাস-পিকআপ সংঘর্ষে চালক ও হেলপার নিহত         আপিল বিভাগেও জামিন মিললনা ডেসটিনির এমডি’র         পাকিস্তানে যাত্রীবাহী বাসে আগুন লেগে নিহত ১৩         ইউনুছ আলী আকন্দকে তলব, ২ সপ্তাহের জন‌্য বরখাস্ত         এমসি কলেজে নববধূকে ধর্ষণের প্রধান আসামি গ্রেফতার         সামুদ্রিক পরিবেশ ও জীববৈচিত্র্য সংরক্ষণে কাজ করছে সরকার ॥ পরিবেশ মন্ত্রী         দিনাজপুরে মাটির দেয়াল চাপায় দুই সন্তানসহ স্বামী-স্ত্রীর মৃত্যু         কলকাতা-মদিনা-কুয়েতসহ বিমানের ৬ রুটের ফ্লাইট বাতিল         চীনের করোনা ভ্যাকসিন ব্যবহারে সায় বিশ্ব স্বাস্থ্য সংস্থার         অক্টোবর থেকে মাস্কাট ফ্লাইট চালু করছে ইউএস-বাংলা         বিশ্বে করোনায় মৃত্যু ৯ লাখ ৯২ হাজার