বুধবার ১১ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ইসরাইলী সেনাদের গুলিতে চার ফিলিস্তিনী নিহত

জনকণ্ঠ ডেস্ক ॥ যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের জেরুজালেমকে ইসরাইলের রাজধানী হিসেবে স্বীকৃতির প্রতিবাদে গাজা ও পশ্চিম তীরে নতুন করে সংঘর্ষে ইসরাইলী সেনাদের গুলিতে চার ফিলিস্তিনী নিহত হয়েছে। আহত হয়েছে দেড় শতাধিক ফিলিস্তিনী। খবর ইয়াহু নিউজের।

এই চারজনকে নিয়ে সম্প্রতি বিক্ষোভ-সহিংসতায় নিহত ফিলিস্তিনীর সংখ্যা দাঁড়িয়েছে সাতজনে। আহত হয়েছে দুই হাজারের বেশি ফিলিস্তিনী। শুক্রবার জুমার নামাজের পর গাজায় বিক্ষোভকালে গুলিতে দুই ফিলিস্তিনী নিহত এবং ১৫০ জন আহত হন। অন্যদিকে অধিকৃত পশ্চিম তীরে সংঘর্ষে দুই ফিলিস্তিনী বিক্ষোভকারী নিহত এবং ১০ জন আহত হয় বলে চিকিৎসাকর্মীরা জানিয়েছেন।

পশ্চিম তীরে নিহত দুই ফিলিস্তিনীর একজন ছুরি হামলা চালিয়ে এক ইসরাইলী পুলিশকে জখম করেছিল। এর পরই তাকে গুলি করে হত্যা করা হয় বলে ইসরাইলী পুলিশের ভাষ্য।

গাজায় ফিলিস্তিনের ইসলামী প্রতিরোধ আন্দোলনের দল হামাস গত সপ্তাহে মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পের সিদ্ধান্তের প্রতিবাদে ইন্তিফাদার ডাক দেয়। এ ডাকে সাড়া দিয়েই রাস্তায় রাস্তায় চলছে ফিলিস্তিনীদের বিক্ষোভ।

শীর্ষ সংবাদ:
‘পর্যাপ্ত সবুজ ও বৃষ্টির পানি সংরক্ষণের ব্যবস্থা রেখেই প্রকল্প বাস্তবায়ন করতে হবে’         প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যাচেষ্টা : ফাঁসির আসামি গ্রেফতার         বাংলাদেশ ও সার্বিয়ার মধ্যে দু’টি সমঝোতা স্মারক সই         লক্ষ্য সাশ্রয়ী মূলে নিরবচ্ছিন্ন বিদ্যুত ও জ্বালানি সরবরাহ ॥ নসরুল হামিদ         জাতীয় সংসদের জন্য ২০২২-২০২৩ অর্থবছরের বাজেট অনুমোদন         দিনাজপুরে ঘুষের ৮০ হাজার টাকাসহ কর্মকর্তা আটক         দায়িত্ব গ্রহণ করলেন ফায়ার সার্ভিসের নবনিযুক্ত মহাপরিচালক         আপনারা যুদ্ধাপরাধীদের সঙ্গে নির্বাচনে অংশ নেবেন না ॥ জাফর ইকবাল         মাঙ্গিপক্স ভাইরাসের বিস্তার ঠেকানো সম্ভব ॥ বিশ্ব স্বাস্থ্য সংস্থা         দেশের অন্তত: ৩০ শতাংশ মানুষ ভুগছে থাইরয়েডে         ইউক্রেনে নিহত হাদিসুরের পরিবার পাচ্ছে ৫ লাখ ডলার         দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩০ জনের করোনা শনাক্ত, মৃত্যু নেই         টাকা আত্মসাতের দায়ে সোনালী ব্যাংকের সাবেক এমডিসহ ৯ জনের কারাদণ্ড         পদ্মা সেতু হওয়ায় বিএনপির বুকে বড় জ্বালা ॥ কাদের         কামরাঙ্গীরচরে দুই যুবকের রহস্যজনক মৃত্যু         সাড়ে তিন কোটি টাকা আত্মসাত করেন চক্রটি         শাহরাস্তিতে ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে হোটেলে, নিহত ১         নিত্যপণ্যের দাম বাড়ছে কিন্তু আমার আয় বাড়েনি         সংযুক্ত আরব আমিরাতেও প্রথম মাঙ্কিপক্স আক্রান্ত রোগী শনাক্ত