রবিবার ৭ আষাঢ় ১৪২৮, ২০ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মায়া কাটারা মার্কেট নিয়ে রিটে পক্ষভুক্ত হওয়ার আবেদন খারিজ

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর সদরঘাট এলাকায় মায়া কাটারা মার্কেট নিয়ে রিটে পক্ষভুক্ত হতে ‘দখলদারদের’ আবেদন খারিজ করে দিয়েছে হাইকোর্ট। একইসঙ্গে সাইনবোর্ড নামাতে আদালতের আদেশ স্থগিত চেয়ে করা আবেদনও খারিজ করেছে আদালত।

বুধবার বিচারপতি কাজী রেজাউল ও বিচারপতি মোহাম্মদ উল্লাহর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেয়।

সুবিধা দিতে হবে

হাইস্কুলের ধর্ম বিষয়ের সহকারী শিক্ষকদের মতো মাদ্রাসার সহকারী মৌলবিদের বেতন ভাতাসহ সকল সুযোগ-সুবিধা দিতে হবে বলে রায় ঘোষণা করেছে হাইকোর্ট। এ বিষয়ে আদালতের জারি করা রুল নিষ্পত্তি করে বুধবার হাইকোর্টের বিচারপতি সৈয়দ মোহাম্মাদ দস্তগীর হোসেন ও বিচারপতি আতাউর রহমান খানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই রায় ঘোষণা করে।

রায় আজ

সড়ক দুর্ঘটনায় চলচ্চিত্রকার তারেক মাসুদের মৃত্যুর ঘটনায় ক্ষতিপূরণ মামলার রায় ঘোষণা বুধবার প্রথমদিনের মতো শেষ হয়েছে। অসমাপ্ত রায় ঘোষণার জন্যে আজ বৃহস্পতিবার দিন ঠিক করেছে হাইকোর্ট। বুধবার সকাল দশটা ৫০ মিনিট থেকে শুরু করে মধ্যাহ্ন বিরতি পর বিকেল পর্যন্ত রায় ঘোষণা প্রথমদিনের মতো শেষ হয়েছে। পরে বিচারপতি জিনাত আরা ও বিচারপতি কাজী মোঃ ইজারুল হক আকন্দের হাইকোর্ট বেঞ্চ বৃহস্পতিবার পর্যন্ত রায় ঘোষণা মুলতবি করেন।

সিলেটের ডাক

সিলেট থেকে প্রকাশিত দৈনিক সিলেটের ডাক পত্রিকার ডিক্লারেশন বাতিল করে ডিসির নোটিস তিন মাসের জন্য স্থগিত করেছে হাইকোর্ট । এক আবেদনের শুনানি নিয়ে বুধবার বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন ও বিচারপতি মোঃ আতাউর রহমান খানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেয়।

শীর্ষ সংবাদ:
বিষ ছড়াচ্ছে পলিথিন ॥ হুমকির মুখে জনস্বাস্থ্য ও প্রাকৃতিক পরিবেশ         প্রধানমন্ত্রী আজ ৫৩ হাজার পরিবারকে দিচ্ছেন জমি ও ঘর         রাজধানীতে একই পরিবারের ৩ জন খুন         গণটিকাদান কর্মসূচী শুরু         পুঁজিবাজারের সামনে ভাল ভবিষ্যৎ রয়েছে         প্রিয় পিতার জন্য ভালবাসা         ভুটানের সঙ্গে পিটিএ কার্যকর হচ্ছে নতুন বছরে         করোনায় একদিনে মৃত্যু বেড়ে ৬৭         করোনা বেড়ে যাওয়ায় পর্যটনশিল্প ফের অনিশ্চয়তায়         নাসির ও অমির তিন রক্ষিতা কারাগারে         রোহিঙ্গাদের এনআইডি পাওয়ার নেপথ্যে চাঞ্চল্যকর জালিয়াতি         প্রাকৃতিক গ্যাস অনুসন্ধানই জ্বালানি নিরাপত্তার অন্যতম উপায়         প্রমাণ সরবরাহ করলে তথ্য দেবে সুইস ব্যাংক         সাবেক জেলা নির্বাচন কর্মকর্তাসহ ১৭ জনের বিরুদ্ধে মামলা         একই স্থানে সব সেবা প্রদান সুবিধা থাকা বাঞ্ছনীয় : বিদ্যুৎ প্রতিমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্য ৬৭         “১২ বছর আগের পিছিয়ে পরা বাংলাদেশ আজ অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যাচ্ছে”         খুলনা বিভাগে একদিনে করোনায় সর্বোচ্চ মৃত্যু ২২, শনাক্ত ৬২৫         দেশব্যাপী সিনোফার্মের ভ্যাকসিন দেওয়া শুরু         ‘আবার ব্যাপকভাবে জনগণকে টিকা দেওয়ার কার্যক্রম শুরু হবে’