সোমবার ২১ অগ্রহায়ণ ১৪২৮, ০৬ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সার্কাসের বাঘ ছাড়া পেয়েই মানুষকে তাড়া করে (ভিডিও সহ)

সার্কাসের বাঘ ছাড়া পেয়েই মানুষকে তাড়া করে (ভিডিও সহ)

অনলাইন ডেস্ক \ ছুটির দিনে মাঠের মধ্যে জমে উঠেছিল জোরদার খেলা। সার্কাস দেখতে ভিড় করেছিলেন কয়েকশো মানুষ। তার মধ্যেই বিপদ! ভিড়ের চাপে খাঁচার তালা আলগা হতেই সেখান থেকে বেরিয়ে এল দু’টি বাঘ।ছাড়া পেয়েই তাড়া করে তারা ছুটে গেল সামনের ভিড়ের দিকে। প্রাণ ভয়ে ছুটলেন সকলে। দু’টি শিশু বাঘের আঁচড়ে আহত হয়। হুড়োহুড়িতে আহত হয়েছেন অনেকেই।

সম্প্রতি ঘটনাটি ঘটেছে চীনের শানজি প্রদেশের লিনফেন অঞ্চলে। গোটা ঘটনাটি ক্যামেরাবন্দি করে রেখেছিলেন প্রত্যক্ষদর্শীদের কয়েক জন। পরে সেই ভিডিওই সোশ্যাল মিডিয়ায় পোস্ট হওয়ার সঙ্গে সঙ্গে ভাইরাল হয়ে যায়।

ওই ভিডিও এবং প্রত্যক্ষদর্শীদের বয়ান থেকে জানা গিয়েছে, সার্কাসে অন্যান্য সব প্রদর্শনের মধ্যে ছিল বাঘের খেলাও। আট থেকে আশি সকলেই বাঘের খেলা দেখতে ভিড় জমিয়েছিলেন খোলা মাঠে।এমন সময়েই ঘটে অঘটন। ভিড়ের চাপে তালা খুলে আলগা হয়ে গেলে খাঁচা থেকে ছুটে বাইরে বেরিয়ে আসে দু’টি বাঘ। এমনকী রিং মাস্টার লাঠি হাতে তাদের নিয়ন্ত্রণের চেষ্টা করলেও তাতে কোনও কাজ হয়নি। বারংবার ভিড়ের দিকে ধেয়ে যেতে দেখা যায় বাঘ দু’টিকে। প্রত্যক্ষদর্শীরা জানান, এই ছোটাছুটির সময়ই বাঘের আঁচড়ে আহত হয় দু’টি শিশু। স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হলে তাদের আঘাত গুরুতর নয় বলে জানান হাসপাতাল কর্তৃপক্ষ। প্রাথমিক চিকিৎসার পর তাদের ছেড়েও দেওয়া হয়।

সূত্র : আনন্দবাজার পত্রিকা

শীর্ষ সংবাদ:
বিদ্যুতে আলোকিত সারাদেশ         খালেদার স্বাস্থ্য ও তারেকের শাস্তি নিয়েই বিএনপির রাজনীতি আবর্তিত ॥ তথ্যমন্ত্রী         ওমিক্রন প্রতিরোধে সর্বাত্মক প্রস্তুতি         পাহাড় এখন আর দুর্গম নেই, হয়েছে অনেক উন্নত         রাজারবাগের পীর গোপালগঞ্জের নাম ‘গোলাপগঞ্জ’ লিখে তাদের পত্রিকায় প্রচার করে         দেশে করোনায় ৬ জনের মৃত্যু         মৈত্রী দিবস ঢাকা-দিল্লী যৌথভাবে পালন করবে         ৪২তম বিসিএসের স্বাস্থ্য পরীক্ষার তারিখ পরিবর্তন         চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হতে হবে         সোনার বাংলাদেশ গড়তে আমরা প্রতিজ্ঞাবদ্ধ : প্রধানমন্ত্রী         শুধুমাত্র চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হোন ॥ যুবসমাজকে প্রধানমন্ত্রী         দরজায় কড়া নাড়ছে করোনার নতুন ধরন ‘ওমিক্রন’: স্বাস্থ্য অধিদপ্তর         করোনা : দেশে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৬         যারা বিদেশে আছেন তাদের এখন দেশে না আসাই ভালো ॥ স্বাস্থ্যমন্ত্রী         ষড়যন্ত্র প্রতিরোধে ঢাকায় লংমার্চ         সারাদেশের সিটির বাসেই হাফ ভাড়ার সিদ্ধান্ত         রাজনৈতিক দলের নেত্রীও স্কুল ড্রেস পরে আন্দোলন করছে ॥ তথ্যমন্ত্রী         মাদরাসা বোর্ডের আলিম পরীক্ষার তিন বিষয়ের তারিখ পরিবর্তন         শাহবাগে প্রতীকী লাশ নিয়ে শিক্ষার্থীদের মিছিল         র‍্যাবের হাতে গ্রেফতার ৫ জঙ্গীকে নীলফামারী থানায় হস্তান্তর