মঙ্গলবার ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮, ১৫ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

৭ মার্চের ভাষণের স্বীকৃতি পাওয়ায় বিএনপি নেতাদের গাত্রদাহ ॥ হাছান মাহমুদ

বিশেষ প্রতিনিধি ॥ আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ও ড. হাছান মাহমুদ বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ ইউনেস্কোর স্বীকৃতি পাওয়ায় বিএনপি নেতাদের গাত্রদাহ শুরু হয়েছে। এ ভাষণকে বিএনপি অস্বীকার করে বলেই জনতার উল্লাস তারা সহ্য করতে পারছে না, আবোল-তাবোল বকছে।

সোমবার ধানম-ির আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি আরও বলেন, বিএনপি বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণকে এবং ভাষণের গুরুত্বকে ক্রমাগতভাবে অস্বীকার করেছে এবং ইতিহাস বিকৃতি করেছে। ১৯৭৫ সালের ১৫ আগস্টে বঙ্গবন্ধুকে হত্যা করার পর তার এই ভাষণ বাজানোর ক্ষেত্রে প্রতিবন্ধকতা সৃষ্টি করেছিল এবং রাষ্ট্রীয় প্রচার যন্ত্র থেকে নির্বাসিত করেছিল। তাই এই ভাষণের বিশ্ব স্বীকৃতিতে তাদের এত গাত্রদাহ।

হাছান মাহমুদ বলেন, বঙ্গবন্ধু এই ভাষণের মধ্যেই একটি নিরস্ত্র জাতিকে সশস্ত্র জাতিতে রূপান্তরিত করেছিলেন। এই ভাষণটি ছিল স্বাধীনতা যুদ্ধে ঝাঁপিয়ে পড়ার ডাক। এই ভাষণের আন্তর্জাতিক স্বীকৃতি দেশ জাতি ও রাষ্ট্রের অর্জন। তাই ২৫ নবেম্বর রাষ্ট্রের কর্মকর্তা-কর্মচারীরা সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ ও আনন্দ শোভাযাত্রা করেছিল। এটি কোন রাজনৈতিক সমাবেশ ছিল না এবং এখানে কোন রাজনৈতিক নেতা বক্তব্য রাখেননি। শুধু বক্তব্য রেখেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং রাষ্ট্রের শীর্ষ পর্যায়ের কর্মচারীরা।

তিনি বলেন, এই সমাবেশকে রুহুল কবির রিজভীসহ বিএনপির অন্যান্য শীর্ষ পর্যায়ের নেতারা আহম্মকের মতো রাজনৈতিক সমাবেশ বলে মিথ্যাচার করছেন। বাংলাদেশের যে অভূতপূর্ব উন্নয়ন, তা নিয়েও মির্জা ফখরুল ইসলাম আলমগীর প্রশ্ন তুলেছেন। মির্জা ফখরুলের উদ্দেশে তিনি বলেন, ইকোনমিক ইনডেক্স, সোশ্যাল ইনডেক্স, হেলথ ইনডেক্স, হিউম্যান ইনডেক্স, এসব নিয়ে একটু পড়াশোনা করুন। ২০১৭ সালের সঙ্গে বিগত দিনের ইনডেক্সগুলো মিলিয়ে দেখুন। ২০১৭ সালের সঙ্গে বিগত দিনের ইনডেক্সগুলো মিলিয়ে দেখুন।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৭৬৪৮২৯৯৮
আক্রান্ত
৮২৯৯৭২
সুস্থ
১৬০৪৫৩৮২৬
সুস্থ
৭৬৮৮৩০
শীর্ষ সংবাদ:
৩৩ চ্যালেঞ্জ ॥ উন্নয়নশীল দেশের মর্যাদার পথে         সংক্রমণ বাড়লে ঝুঁকি না নিয়ে সেখানেই লকডাউন         আবার এসেছে বরষা, নবীনা বরষা         টিকটক-লাইকির ৪০ গ্রæপের সন্ধান         মানবপাচার কিছুতেই থামছে না         করোনায় এক মাসের মধ্যে একদিনে সর্বাধিক মৃত্যু         ১৯ জুন থেকে ফাইজার ও সিনোফার্মের টিকা দেয়া হবে         প্রধানমন্ত্রীর সাহসী পদক্ষেপ বিশ্বে প্রশংসা পেয়েছে         পুঁজিবাজার থেকে ছয় বছরে ৪৮৩১ কোটি টাকা সংগ্রহ         কর্মসংস্থান সৃষ্টিতে কৃষি যান্ত্রিকীকরণে বিপ্লব ঘটাতে চাই         রাজশাহী ও চট্টগ্রামে করোনার ভারতীয় ধরন নিয়ে উদ্বেগ         একযুগ পর চউকের তিন আবাসন প্রকল্প         হত্যার দায় স্বীকার করে সৌমেনের জবানবন্দী         ঢাকা বোট ক্লাব থেকে নাসিরকে বহিষ্কার         আগামী ১৯ জুন থেকে দেওয়া হবে সিনোফার্ম ও ফাইজারের টিকা         শিক্ষার ডিজিটাল রূপান্তরে ইন্টেলিজেন্ট শিক্ষাব্যবস্থা গ্রহণের তাগিদ         ঢামেক হাসপাতালে ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত রোগী ভর্তি         করোনা : দেশে গত ২৪ ঘন্টায় মৃত্যু ৫৪, শনাক্ত ৩০৫০         করোনায় কোনো রকম রিস্ক না নিতে বলেছেন প্রধানমন্ত্রী : মন্ত্রিপরিষদ সচিব         পরীমনিকে ধর্ষণ ও হত্যাচেষ্টার মামলা ॥ নাসির উদ্দিনসহ গ্রেফতার ৫