শনিবার ১৫ মাঘ ১৪২৮, ২৯ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ওবামাকন্যার পাশে ইভাঙ্কা-চেলসি

ওবামাকন্যার পাশে ইভাঙ্কা-চেলসি

অনলাইন ডেস্ক ॥ যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামার মেয়ে মালিয়াকে ঘিরে ক্রমেই বিতর্ক বাড়ছে। হার্ভার্ডের ছাত্রী মালিয়ার চুম্বনের দৃশ্য নিয়ে বিতর্কের পর এবার ধূমপানের ভিডিও ঘিরে বিতর্কের পারদ চড়ছে।

তবে ওবামাকন্যার সমর্থনে এগিয়ে এসেছেন দেশটির বর্তমান প্রেসিডেন্ট ট্রাম্পকন্যা ইভাঙ্কা ও সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিনটনকন্যা চেলসি।

বাবাদের মধ্যে রাজনৈতিক ও আদর্শগত অবস্থানের বিরোধিতা থাকলেও প্রেসিডেন্টকন্যাদের একজনের আরেকজনের প্রতি সমর্থনের বিষয়টি এখন আলোচনায় নতুনমাত্রা যোগ করেছে।

সম্প্রতি একটি ম্যাগাজিনের প্রচ্ছদে মালিয়া ওবামার প্রকাশিত ছবি থেকেই বিতর্কের সূত্রপাত। মালিয়াকে ওই ছবিতে চুম্বনরত অবস্থায় দেখা যায়। অন্য আরও একটি ছবিতে ধূমপান করতে দেখা গেছে তাকে।

এসব ছবি পরবর্তী সময়ে অনলাইনে ভাইরাল হয়ে পড়ে। নেটিজেনরা মিলে মালিয়ার সমালোচনায় মুখর হন। একদা মার্কিন ফার্স্ট ডটারের কী কী করা দরকার তা নিয়ে তালিম দেয়া শুরু হয় চারদিক থেকে।

এ অবস্থায় ওবামাকন্যা মালিয়ার কোনো বক্তব্য পাওয়া যায়নি। সাবেক প্রেসিডেন্ট ওবামা বা তার স্ত্রী মিশেলও কিছু বলেননি।

তবে মালিয়ার হয়ে সমালোচকদের বিরুদ্ধে রুখে দাঁড়ান আমেরিকার বর্তমান ফার্স্ট ডটার ইভাঙ্কা ট্রাম্প।

সমালোচকদের পাল্টা সমালোচনা করে বললেন, সাবেক প্রেসিডেন্টের কন্যা বলে মালিয়াকে তার ব্যক্তিগত গোপনীয়তার অধিকার থেকে বঞ্চিত করা উচিত নয়।

ইভাঙ্কা বলেন, মালিয়া তার আর পাঁচটা কলেজ যাওয়া বন্ধুর মতোই সদ্য তারুণ্যে পা রাখা এক ছাত্রী। তার বয়সী অন্য ছাত্রছাত্রীর মতো তাকেও গোপনীয়তা রক্ষার অধিকার দেয়া উচিত। মালিয়া আমেরিকার একজন সাধারণ স্বাধীন নাগরিক। আর আমেরিকার যে কোনো বাসিন্দা নিজের পারিবারিক ও সামাজিক জীবন যতটা ব্যক্তিগত রাখতে চান, মালিয়াও নিশ্চয়ই তাই চান।

ইভাঙ্কার এ বক্তব্যের পরই মালিয়াকে সমর্থন করেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট বিল ক্লিনটনকন্যা চেলসিও।

টুইটারে তিনি লেখেন- মালিয়ার জীবন বা নাগরিক হিসেবে সে কী করছে, তার কোনোটাই আলোচনার বিষয়বস্তু হতে পারে না। আক্রমণ করবেন না।

শীর্ষ সংবাদ:
সামনে কঠিন ২ সপ্তাহ ॥ নিয়ন্ত্রণের বাইরে করোনা         দুই প্রতিষ্ঠানের সাড়ে ১৮ কোটি টাকা হাতিয়ে নেয়ার চেষ্টা ॥ জালিয়াতি ও অনলাইন প্রতারণা         গণমানুষের ভোটাধিকার নিশ্চিতে মাইলফলক ॥ কাদের         বাড়িতে ঢুকে গৃহবধূকে গলা কেটে হত্যা         হুন্ডুরাসে প্রথম         উৎসবমুখর পরিবেশে শেষ হলো চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন         চিকিৎসা দিতে গিয়ে করোনা আক্রান্ত চিকিৎসক-নার্স         আগামী জুনে উৎপাদনে যাবে দেশী-বিদেশী ৬ প্রতিষ্ঠান         সাড়ে ৪ ঘণ্টা পর নিয়ন্ত্রণে নারায়ণগঞ্জের জাহিন নিটওয়্যার্সের আগুন         করোনা ভাইরাসে আরও ২০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪৪০         শিল্পী সমিতির নির্বাচন ॥ ভোট দিয়েছেন ৩৬৫ জন, চলছে গণনা         শাহজালাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের পদত্যাগের আন্দোলন চলবে, ঘোষণা শিক্ষার্থীদের         মন্ত্রীর অনুরোধ না রেখে ৬ তারিখের আগেই দাম বাড়লো ভোজ্যতেলের         মাত্র ২ সরকারি হাসপাতালে রয়েছে স্ট্রোক ব্যবস্থাপনার সুবিধা!         বিএনপি দেশের বিরুদ্ধে সারা দুনিয়ায় অপপ্রচার চালাচ্ছে ॥ তথ্যমন্ত্রী         চিকিৎসা পাওয়া আমার মৌলিক অধিকার ॥ মাহবুব তালুকদার         ইসিকে শক্তিশালী করতে সব রকম পদক্ষেপ নেওয়া হয়েছে ॥ সেতুমন্ত্রী         ইউক্রেনের সঙ্গে যুদ্ধ করার ইচ্ছা রাশিয়ার নেই ॥ লাভরভ         রোহিঙ্গাদের জন্য ২০ লাখ মার্কিন ডলার সহায়তা দেওয়ার ঘোষণা জাপানের         টাঙ্গাইলে পৃথক সড়ক দুর্ঘটনায় ৩ জন নিহত, আহত ২