মঙ্গলবার ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০৭ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ওবামাকন্যার পাশে ইভাঙ্কা-চেলসি

ওবামাকন্যার পাশে ইভাঙ্কা-চেলসি

অনলাইন ডেস্ক ॥ যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামার মেয়ে মালিয়াকে ঘিরে ক্রমেই বিতর্ক বাড়ছে। হার্ভার্ডের ছাত্রী মালিয়ার চুম্বনের দৃশ্য নিয়ে বিতর্কের পর এবার ধূমপানের ভিডিও ঘিরে বিতর্কের পারদ চড়ছে।

তবে ওবামাকন্যার সমর্থনে এগিয়ে এসেছেন দেশটির বর্তমান প্রেসিডেন্ট ট্রাম্পকন্যা ইভাঙ্কা ও সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিনটনকন্যা চেলসি।

বাবাদের মধ্যে রাজনৈতিক ও আদর্শগত অবস্থানের বিরোধিতা থাকলেও প্রেসিডেন্টকন্যাদের একজনের আরেকজনের প্রতি সমর্থনের বিষয়টি এখন আলোচনায় নতুনমাত্রা যোগ করেছে।

সম্প্রতি একটি ম্যাগাজিনের প্রচ্ছদে মালিয়া ওবামার প্রকাশিত ছবি থেকেই বিতর্কের সূত্রপাত। মালিয়াকে ওই ছবিতে চুম্বনরত অবস্থায় দেখা যায়। অন্য আরও একটি ছবিতে ধূমপান করতে দেখা গেছে তাকে।

এসব ছবি পরবর্তী সময়ে অনলাইনে ভাইরাল হয়ে পড়ে। নেটিজেনরা মিলে মালিয়ার সমালোচনায় মুখর হন। একদা মার্কিন ফার্স্ট ডটারের কী কী করা দরকার তা নিয়ে তালিম দেয়া শুরু হয় চারদিক থেকে।

এ অবস্থায় ওবামাকন্যা মালিয়ার কোনো বক্তব্য পাওয়া যায়নি। সাবেক প্রেসিডেন্ট ওবামা বা তার স্ত্রী মিশেলও কিছু বলেননি।

তবে মালিয়ার হয়ে সমালোচকদের বিরুদ্ধে রুখে দাঁড়ান আমেরিকার বর্তমান ফার্স্ট ডটার ইভাঙ্কা ট্রাম্প।

সমালোচকদের পাল্টা সমালোচনা করে বললেন, সাবেক প্রেসিডেন্টের কন্যা বলে মালিয়াকে তার ব্যক্তিগত গোপনীয়তার অধিকার থেকে বঞ্চিত করা উচিত নয়।

ইভাঙ্কা বলেন, মালিয়া তার আর পাঁচটা কলেজ যাওয়া বন্ধুর মতোই সদ্য তারুণ্যে পা রাখা এক ছাত্রী। তার বয়সী অন্য ছাত্রছাত্রীর মতো তাকেও গোপনীয়তা রক্ষার অধিকার দেয়া উচিত। মালিয়া আমেরিকার একজন সাধারণ স্বাধীন নাগরিক। আর আমেরিকার যে কোনো বাসিন্দা নিজের পারিবারিক ও সামাজিক জীবন যতটা ব্যক্তিগত রাখতে চান, মালিয়াও নিশ্চয়ই তাই চান।

ইভাঙ্কার এ বক্তব্যের পরই মালিয়াকে সমর্থন করেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট বিল ক্লিনটনকন্যা চেলসিও।

টুইটারে তিনি লেখেন- মালিয়ার জীবন বা নাগরিক হিসেবে সে কী করছে, তার কোনোটাই আলোচনার বিষয়বস্তু হতে পারে না। আক্রমণ করবেন না।

শীর্ষ সংবাদ:
শীর্ষে যাবে রফতানিতে ॥ গার্মেন্টস শিল্পে ঈর্ষণীয় সাফল্য         ঢাকা-দিল্লী সম্পর্ক আস্থা ও শ্রদ্ধায় বিস্তৃত         ক্ষমতাচ্যুত হওয়ার ১১ মাসের মাথায় সুচির কারাদণ্ড         বিশ্বজুড়ে শান্তির বার্তা ছড়িয়ে দিচ্ছেন শেখ হাসিনা         অভিযুক্ত কর্মকর্তাদের সচিব পদোন্নতি দেয়ার প্রক্রিয়া!         বিজয়ের মাস         জাওয়াদ দুর্বল হয়ে লঘুচাপে রূপ নিয়েছে         ৪৩ ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে রিপোর্ট দিতে হাইকোর্টের নির্দেশ         অরাজকতা সৃষ্টির নীলনক্সা জামায়াতের         আন্তর্জাতিক স্বীকৃতি অর্জনের সূচনা ৬ ডিসেম্বর         বাংলাদেশ-ভারত মৈত্রী ছিন্ন করা যাবে না         বন্ড সুবিধার অপব্যবহার, ২৭৫ কোটি ৩২ লাখ টাকার ভ্যাট ফাঁকি         বিএনপি রাজনৈতিক অস্থিতিশীলতা সৃষ্টির চেষ্টা করছে         সমিতি সংগঠন খুলে ফায়দা লুটে নিচ্ছে বিশেষ শ্রেণী         তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মুরাদকে পদত্যাগের নির্দেশ প্রধানমন্ত্রীর         দেশে টিকা উৎপাদনে দুই-চার দিনের মধ্যেই চুক্তি : স্বাস্থ্যমন্ত্রী         সমাপনী পরীক্ষা না থাকলেও বৃত্তি ও সনদের ব্যবস্থা থাকবে : শিক্ষামন্ত্রী         চরফ্যাশনে ট্রলার ডুবি ॥ ২১ মাঝি-মাল্লা নিখোঁজ         পেট্রোবাংলার নতুন চেয়ারম্যান নাজমুল আহসান         আড়াইহাজারে আগুনে দুই শিশুসহ একই পরিবারের চারজন দগ্ধ