মঙ্গলবার ৩ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বর্তমান সরকার উন্নয়নে বিশ্বাসী ॥ বিদ্যুত প্রতিমন্ত্রী

নিজস্ব সংবাদদাতা, কেরানীগঞ্জ, ২৪ নবেম্বর ॥ বিদ্যুত জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু এমপি বলেছেন, বর্তমান সরকার উন্নয়নে বিশ্বাস করে। আর উন্নয়ন মানেই আওয়ামী লীগ। পদ্মা সেতু থেকে শুরু করে দেশের প্রত্যন্ত অঞ্চলে এখন উন্নয়নের ছোয়া দৃশ্যমান। জনগণ সে উন্নয়ন ভোগও করছে। শুক্রবার বিকেলে কেরানীগঞ্জের জিনজিরা ঈদগাহ মাঠে ইউনিয়ন আওয়ামী লীগের ১,২, ও ৩ নং ওয়ার্ডের দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এ সময় প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশের কোথাও বৈদ্যুতিক তার খুঁটির সাহায্যে ঝুলন্ত অবস্থায় থাকবে না। সমস্ত তার মাটির নিচ দিয়ে নেয়া হবে। কেরানীগঞ্জ থেকেই এ প্রকল্পের কাজ শুরু হবে। সম্মেলনের উদ্বোধন করেন জিনজিরা ইউপি চেয়ারম্যান হাজী সাকুর হোসেন সাকু। সম্মেলন প্রস্তুত কমিটির সভাপতি হাজী মুস্তাক হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, আওয়ামী লীগের সহ-সভাপতি হাজী সেলিম আহমেদ, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ শাহজাহান, জেলা আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য সম্পাদক সানোয়ার হোসেন বুলবুল, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক ম.ই. মামুন, সাংস্কৃতিক সম্পাদক আসরারুল হাসান আসু, উপ-দফতর সম্পাদক হাবিবুর রহমান, আগানগর ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর শাহ খুশি, দক্ষিণ কেরানীগঞ্জ থানা যুবলীগের সভাপতি মাহমুদ আলম প্রমুখ।

রাজশাহীর বাবলাবন গণহত্যা দিবস আজ

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ আজ ২৫ নবেম্বর (শনিবার) জেলার ঐতিহাসিক ‘বাবলাবন গণহত্যা’ দিবস। একাত্তরের এইদিনে বিজয়ের প্রাক্কালে জেলার ১৭ স্বাধীনতাকামী বীর সন্তানকে পাকিস্তানী দোসরদের সহায়তায় তুলে নিয়ে নির্মমভাবে হত্যা করা হয়। বিজয়ের পরপর ৩১ ডিসেম্বর পদ্মাচর শ্রীরামপুর এলাকা থেকে তাদের দড়িবাঁধা লাশ উদ্ধার করা হয়। তাদের লাশ দেখতে সেদিন বোয়ালিয়া ক্লাব চত্বর পদ্মারপারে জনতার ঢল নামে। তবে স্বাধীনতার ৪৬ বছর অতিবাহিত হলেও সরকারীভাবে বাবলাবন গণহত্যা দিবস পালন করা হয় না।

হত্যাকা-ের স্থানটি নদীগর্ভে বিলীন হতে যাচ্ছে। সংরক্ষণের কোন উদ্যোগ নেই। দীর্ঘ ১১ বছর ধরে জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ ও রাজশাহী প্রেসক্লাব ক্ষুদ্র পরিসরে বাবলাবন শহীদদের স্মরণ করে আসছে। এবার দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালনের লক্ষ্যে বিস্তারিত কর্মসূচী ঘোষণা করেছে জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ ও রাজশাহী প্রেসক্লাব। কর্মসূচীর অংশ হিসেবে সকাল ১১টায় বধ্যভূমি এলাকায় বাবলাবন শহীদদের নামফলক স্থাপন এবং বিকেল ৩টায় সাহেববাজার জিরোপয়েন্টে বাবলাবন গণহত্যা দিবস স্মরণে সমাবেশ অনুষ্ঠিত হবে।

চট্টগ্রামে মুক্তিযুদ্ধের বিজয়মেলার প্রস্তুতি সম্পন্ন

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ বিজয়ের মাস ডিসেম্বরে প্রতিবারের মতো এবারও চট্টগ্রাম আউটার স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে মুক্তিযুদ্ধের বিজয়মেলা। এ লক্ষ্যে সব প্রস্তুতি সম্পন্ন করেছে মুক্তিযুদ্ধের বিজয়মেলা পরিষদ। শুক্রবার বিকেলে পরিষদ মতবিনিময় করে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধিদের সঙ্গে। এতে আয়োজকরা বলেন, আমাদের ইতিহাস, ঐতিহ্য ও সংস্কৃতির ভিত্তিকে অধিকতর শক্তিশালী করতে এ বিজয়মেলা আশাজাগানিয়া বাতিঘর। চট্টগ্রামের মাটিতে মুক্তিযুদ্ধের শক্তিকে আরও সুসংহত করতে হবে। বিজয়মেলা পরিষদ নেতৃবৃন্দ বলেন, নতুন প্রজন্মকে এর সঙ্গে আরও নিবিড়ভাবে সম্পৃক্ত করতে বিজয়মেলার উদ্যোগগুলো বাস্তবায়নে সার্বিক প্রচেষ্টা প্রয়োজন। মাদক, সন্ত্রাস ও জঙ্গীবাদমুক্ত সমাজ গঠনে বিজয়মেলা জাতিকে পথ দেখাবে। মুক্তিযুদ্ধের বিজয়মেলা পরিষদ কার্যালয়ে অনুষ্ঠিত এ মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন সংগঠনের কো-চেয়ারম্যান ও নগর আওয়ামী লীগের সহ-সভাপতি নঈমউদ্দিন চৌধুরী। এ ছাড়াও উপস্থিত ছিলেনÑ মেলা পরিষদের মহাসচিব মোহাম্মদ ইউনুছ ও পান্টু লাল সাহা, জাহাঙ্গীর চৌধুরী সিইনসি, অমল মিত্র, নগর মুক্তিযোদ্ধা কমান্ডার মোজাফ্ফর আহমেদ, মুক্তিযোদ্ধা মহিউদ্দিন রাশেদ প্রমুখ।

ফতুল্লায় গৃহবধূর আত্মহত্যা

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ ॥ সদর উপজেলার ফতুল্লার পাগলা নয়ামাটি মুসলিমপাড়া এলাকায় শিল্পী আক্তার (৪০) নামে এক গৃহবধূ বিষপানে আত্মহত্যা করেছে। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার রাতে। ঋণের টাকা পরিশোধ করতে না পেরে গৃহবধূ শিল্পী আক্তার বিষপান করে। গুরুতর আহতাবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। ফতুল্লা মডেল থানার ওসি জানান, ওই গৃহবধূর অনেক ধার-কর্জ ছিল। এ কারণেই সে আত্মহত্যা করে।

Rasel
করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪১২৫৩৭৪৬
আক্রান্ত
১৫৬৫৪৮৮
সুস্থ
২১৮৪৮৭৭৮৯
সুস্থ
১৫২৭৮৬২
শীর্ষ সংবাদ:
আর হত্যা ক্যু নয় ॥ দেশবাসীকে ষড়যন্ত্র সম্পর্কে সতর্ক থাকার আহ্বান         বাংলাদেশের টিকে থাকার চ্যালেঞ্জ         কুমিল্লা ও রংপুরের ঘটনা একই সূত্রে গাঁথা         সাম্প্রদায়িক হামলা ॥ উস্কানিদাতাদের খুঁজছে পুলিশ         সাম্প্রদায়িক হামলার বিচার দাবিতে আল্টিমেটাম         পিছিয়ে পড়া চুয়াডাঙ্গা এখন উন্নয়নের মহাসড়কে         ইভ্যালি পরিচালনা ও নিয়ন্ত্রণে পাঁচ সদস্যের বোর্ড গঠন         শেখ রাসেল একটি আদর্শ ও ভালবাসার নাম         রেমিটেন্স হঠাৎ কমছে         ই-কমার্সে শৃঙ্খলা ফেরাতে এক মাসের মধ্যে সুপারিশ         রাসেলের হত্যাকারীরা পশুতুল্য ঘৃণ্য ও নর্দমার কীট         দেশে করোনায় ১০ জনের মৃত্যু         সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিত করার আহ্বান জাতিসংঘের         শেখ রাসেলের মতো আর কোন মৃত্যু দেখতে চাই না : আইনমন্ত্রী         ষড়যন্ত্র করে মিথ্যা অপবাদ দিয়ে প্রশ্নবিদ্ধ করবেন না : গাসিক মেয়র         রংপুর-ফেনীসহ ৭ এসপিকে বদলি         ডেঙ্গু : গত ২৪ ঘণ্টায় আরও ১৭২ রোগী হাসপাতালে         প্রকাশ হলো ৪৩তম বিসিএস প্রিলির আসন বিন্যাস         সম্প্রতির মধ্যে ভাঙন সৃষ্টি করতে কুমিল্লার ঘটনা : স্বরাষ্ট্রমন্ত্রী         এফআর টাওয়ারের নকশা জালিয়াতি: চারজনের বিচার শুরু