বৃহস্পতিবার ১৪ মাঘ ১৪২৮, ২৭ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কাজলা বিল ভরাট কাজের ওপর হাইকোর্টের নিষেধাজ্ঞা

স্টাফ রিপোর্টার ॥ নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার চারিতালুক এলাকার কাজলা বিলে ড্রেজার দিয়ে মাটি ও বালু ভরাট কাজের ওপর নিষেধাজ্ঞা দিয়েছে হাইকোর্ট। একটি সম্পূরক আবেদনের শুনানি নিয়ে বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন ও বিচারপতি মোঃ আতাউর রহমান খানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই নিষেধাজ্ঞা দেয়। একই সঙ্গে উপজেলার চারিতালুক এলাকার কাজলা বিলের কৃষকদের জমি, পুকুর, খাল রক্ষায় জারি করা চূড়ান্ত রুলের শুনানির জন্য আগামী মঙ্গলবার ধার্য করা হয়েছে। আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন এ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার। সঙ্গে ছিলেন ব্যারিস্টার মারিয়াম খন্দকার।

আইনজীবী তৈমুর আলম খন্দকার জানান, ওই এলাকার একটি চক্র পরিবেশ ধ্বংসে লিপ্ত। এখানে চার মৌজা মোড় চারিতালুক, কুতুবপুর, করাটিয়া, তারইল প্রায় ৩ হাজার একর ফসলি জমি রয়েছে। এখানে রিমঝিম পুলিশ টাউন ও ইটালিয়ান সিটি আবাসন প্রকল্পের নামে বালু ভরাট করছে। ইতোমধ্যেই প্রায় ৭০০ বিঘার মতো ফসলি জমি ভরাট করা হয়েছে। এতে পরিবেশের ক্ষতি হচ্ছে। তিনি জানান, পরবর্তী আদেশ না দেয়া পর্যন্ত আদালত ওই এলাকায় বালু ভরাটের ওপর নিষেধাজ্ঞা দিয়েছে।

শীর্ষ সংবাদ:
জমি অধিগ্রহণে আমার লাভবান হওয়ার খবর উদ্দেশ্যপ্রণোদিত : শিক্ষামন্ত্রী         জানুয়ারিতে ‘অস্বাস্থ্যকর বায়ু’ ছিল ঢাকায়         করোনায় আরও ১৫ জনের মৃত্যু, শনাক্ত ১৫৮০৭         গাইবান্ধায় ইভিএম এর মাধ্যমে গ্রহণযোগ্য নির্বাচন হবে ॥ কবিতা খানম         এস কে সিনহার বিরুদ্ধে প্রতিবেদন ৩ এপ্রিল         শেরপুরের বীর মুক্তিযোদ্ধা, সাংবাদিক তালাপতুফ হোসেন মঞ্জু আর নেই         সমালোচনা বন্ধ করতে হলে মার্শাল ল দিতে হবে ॥ সিইসি         সার্চ কমিটিতে থাকবেন নারী         ৫ বছরে ২২৮ এনজিওর নিবন্ধন বাতিল         রাজশাহীতে করোনায় নারীর মৃত্যু ॥ শনাক্তের হার ৬০.৩৯ ভাগ         এক রেখায় দৃশ্যমান হলো স্বপ্নের মেট্রোরেল         ইসি গঠন আইন পাস         দক্ষ জনবলের অভাবে এনআইডিতে ভুল-ভ্রান্তি ॥ আইনমন্ত্রী         ইউক্রেনে সেনা সদস্যের গুলিতে পাঁচজন নিহত         অসংখ্য স্প্লিন্টার দেহে নিয়ে বেঁচে আছেন আব্দুল্লাহ সরদার         হবিগঞ্জে বৈদ্যের বাজার ট্র্যাজেডির ১৭ বছর         ‘সংস্কৃতি চর্চার মাধ্যমে মানুষের হৃদয়ে পৌঁছানো যায়’         ‘বাংলাদেশের চলমান ঘটনা গভীরভাবে পর্যবেক্ষণ করছে ইইউ’         আফ্রিকান নেশন্স কাপে মিসর কোয়ার্টার ফাইনালে