বুধবার ৬ মাঘ ১৪২৮, ১৯ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টু ক রো - খ ব র

প্রধানমন্ত্রীকে স্মারকলিপি

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া ॥ নাসিরনগরে হিন্দুদের বাড়ি-ঘর ও মন্দির ভাংচুরের ঘটনার সুবিচার ও দ্রুত পুলিশী তদন্ত প্রতিবেদন দাখিলের দাবিতে প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে পৃথক দুটি স্মারকলিপি প্রদান করা হয়েছে। সোমবার নাসিরনগর শিক্ষক সমিতির মার্কেটে বাংলাদেশ হিন্দু, বৌদ্ধ, খ্রীস্টান ঐক্য পরিষদ ও পূজা উদযাপন কমিটির উদ্যোগে এক সভা অনুষ্ঠিত হয়। বাংলাদেশ হিন্দু, বৌদ্ধ খ্রীস্টান ঐক্য পরিষদের সভাপতি আদেশ চন্দ্র দেবের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন, সাধারণ সম্পাদক সুজিত কুমার চক্রবর্তী, উপজেলা যুবলীগ সভাপতি ও ভাইস চেয়ারম্যান অঞ্জন কুমার দেব, উপজেলা পূজা উদযাপন পরিষদের আহবায়ক অসীম পাল, ডাঃ স্বপন কুমার রায় প্রমুখ।

মন্দির ভাংচুর ও লুট

নিজস্ব সংবাদদাতা, মানিকগঞ্জ, ৩০ অক্টোবর ॥ শিবালয় উপজেলার শীলপাড়া সার্বজনীন দুর্গামন্দির ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে। সোমবার ভোরে অবৈধভাবে মন্দিরের জায়গা দখলের উদ্দেশ্যে প্রতিমা ও অন্যান্য মূর্তিসহ ঘরদোর লুটপাটের ঘটনায় আওয়ামী লীগের এক নেতা ও ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে থানায় মামলা হয়েছে। ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে ছয়জনকে আটক ও মন্দিরের মালামালসহ একটি পিকআপ জব্দ করেছে পুলিশ। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পুলিশের উর্ধতন কর্মকর্তা, উপজেলা পূজা উদযাপন পরিষদ ও স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ ঘটনায় জনমনে ক্ষোভের সৃষ্টি হয়েছে। মন্দির কমিটির সভাপতি মুক্তিযোদ্ধা প্রমথ চন্দ্র শীল সূর্য জানান, শীলপাড়া মন্দিরে আমারা দীর্ঘ ৩০ বছর যাবত পূজা-অর্চনা করে আসছি।

শেরপুরে হত্যার দায়ে একজনের যাবজ্জীবন

নিজস্ব সংবাদদাতা, শেরপুর, ৩০ অক্টোবর ॥ চাঞ্চল্যকর কামরান হত্যা মামলায় গাফর আলীকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ও ১০ হাজার টাকা অর্থদ-, অনাদায়ে আরও ছয় মাসের কারাদন্ড দেয়া হয়েছে। সোমবার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোহাম্মদ মোছলেহ উদ্দিন এ রায় ঘোষণা করেন। উল্লেখ্য, ২০১১ সালের ২৬ আগস্ট বিকেলে সদর উপজেলার কাউয়াপেচি গ্রামের গাফর আলীসহ তার লোকজন পার্শ্ববর্তী কুড়ালিয়াকান্দা মসজিদের জায়গা দখল নিতে গেলে স্থানীয় আবেদ আলীর ছেলে কামরান হোসেন কাপাসু, রেজাউল ইসলাম ও ওহাব আলীসহ কয়েকজন তাদের বাধা দেয়। একপর্যায়ে তারা ওই বাধা উপেক্ষা করে কামরান ও রেজাউলকে দেশীয় অস্ত্রের আঘাতে আহত করে। পরে ঢাকা মেডিক্যাল হাসপাতালে চিকিৎসাধীন থাকাবস্থায় ২৮ আগস্ট কামরান মারা যায়।

দুই বাংলাদেশী কিশোরকে ফেরত

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ অবৈধ অনুপ্রবেশের দায়ে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) হাতে আটক দুই বাংলাদেশী কিশোরকে ১৪ মাস পর ফেরত দিয়েছে ভারতের অভিবাসন পুলিশ। সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে হিলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে সুমন ভূইয়া ও মেহেদী হাসান নামে দুই কিশোরকে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) কাছে হস্তান্তর করা হয়। দেশে ফেরত আসা সুমন ভুইয়া ফরিদপুর জেলার নাগরকান্দা উপজেলার গুড়াইল গ্রামের উমেদ ভুইয়ার ছেলে এবং মেহেদী হাসান সিরাজগঞ্জ জেলা সদরের কালিগাতি গ্রামের আব্দুল কাদেরের ছেলে। ভারতের হিলি অভিবাসন পুলিশের ওসি বাংলাদেশের হিলি ইমিগ্রেশন চেকপোস্ট পুলিশের ওসি আফতাব হোসেনের কাছে ওই দুই কিশোরকে ফেরত দেন। ১৪ মাস আগে সুমন ভুইয়া ও মেহেদী হাসান কোন কাগজপত্র ছাড়া অবৈধ পথে ভারতে বেড়াতে যায়। ভারতের হিলি থেকে বেঙ্গালুর যাওয়ার জন্য বালুরঘাট রেলস্টেশনে গেলে বিএসএফের সদস্যরা তাদের আটক করে।

পোশাক কারখানায় অগ্নিকান্ড

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রাম ইপিজেডে একটি পোশাক কারখানার ক্যান্টিনে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। সোমবার দুপুরে ইপিজেডের ২ নম্বর সড়কে অবস্থিত মেরিনো গার্মেন্টসে এ ঘটনা ঘটে। অগ্নিকান্ডের খবর পেয়ে বিভিন্ন ফায়ার স্টেশন থেকে ছয়টি গাড়ি দ্রুত অকুস্থলে ছুটে যায়। একঘন্টার চেষ্টায় আগুন নেভানো হয়। কারখানাটির ৫তলা ভবনের ছাদে ক্যান্টিন থেকে আগুনের সূত্রপাত। এতে কোন হতাহতের ঘটনা ঘটেনি।

শীর্ষ সংবাদ:
একদিনে করোনায় ১২ মৃত্যু, শনাক্ত ৯৫০০         আগামীকাল থেকে উপজেলাতেও ওএমএসে চাল-আটা বিক্রি         বাংলাদেশ ব্যাংকের ৪ কর্মকর্তাকে দুদকে তলব         করোনার সংক্রমণের উচ্চ ঝুঁকিতে ১২ জেলা         আপাতত বাড়ছে না ভোজ্যতেলের দাম         শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের নির্দেশনা চেয়ে রিট         ঢাকায় সেফুদার আনুষ্ঠানিক বিচার শুরু         ‘বাংলাদেশের অপ্রতিরোধ্য অগ্রযাত্রা কেউ থামাতে পারবে না’         দখলদারদের উচ্ছেদ ও অবৈধ ইটভাটা বন্ধে ডিসিদের নির্দেশ         পরিবহন শ্রমিকদের টিকা দেওয়া শুরু         শিমুকে হত্যার পর নিখোঁজের জিডি করেন স্বামী         বিশ্বজুড়ে করোনায় আরও ৯৬৬৯ মৃত্যু         ফুটপাতে নির্মাণসামগ্রী ॥ মেয়র আতিকের ক্ষোভ প্রকাশ         আমিরাতে হুতিদের ড্রোন হামলায় বাংলাদেশের নিন্দা         সুপ্রিম কোর্টে ভার্চ্যুয়াল বিচার কাজ শুরু         কেউ যেন হয়রানি না হয় ॥ সেবামুখী জনপ্রশাসন গড়তে আমরা প্রতিশ্রুতিবদ্ধ         দাম্পত্য কলহেই চিত্রনায়িকা শিমু খুন         ইসি সার্চ কমিটিতেই         করোনা শনাক্তের হার আশঙ্কাজনক বাড়ছে         ব্যাপক তুষারপাত ॥ শীতে নাকাল আমেরিকা ইউরোপ