সোমবার ২৯ আষাঢ় ১৪২৭, ১৩ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বরিশালে শিক্ষা অফিসারকে অবরুদ্ধ

বরিশালে শিক্ষা অফিসারকে অবরুদ্ধ

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ ঘুষের টাকা ফেরত চাওয়াকে কেন্দ্র করে বাগ্বিতন্ডার একপর্যায়ে বৃহস্পতিবার সকালে জনতার তোপের মুখে অবরুদ্ধ হয়ে পরেছেন জেলার মেহেন্দিগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার ও নিয়োগ বাছাই কমিটির সদস্য সচিব আক্তারুজ্জামান মিলন। পরবর্তীতে উপজেলা চেয়ারম্যান অবরুদ্ধর হাত থেকে ওই কর্মকর্তাকে রক্ষা করেছেন।

সূত্রমতে, উপজেলার ৫৫টি প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরী কাম নৈশপ্রহরী নিয়োগকে কেন্দ্র করে প্রাথমিক শিক্ষা অফিসার ও নিয়োগ বাছাই কমিটির সদস্য সচিব আক্তারুজ্জামান মিলন ঘুষ বাণিজ্যে মেতে ওঠেন। ওইপদের বিপরীতে প্রকাশিত রেজাল্টে চাকরি না পাওয়া প্রার্থীরা জানান, তাদের কাছ থেকে উপজেলা শিক্ষা অফিসার চাকুরী দেয়ার কথা বলে ঘুষ গ্রহণ করেছেন। অভিযোগ কারীরা জানান, একইপদে একাধিক ব্যক্তির কাছ থেকে ৫ থেকে ৭ লাখ টাকা করে ঘুষ নেয়া হয়।

অভিযোগকারী উপজেলার জাঙ্গালীয়া ইউনিয়নের মধ্যচর পশ্চিম সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রার্থী ইয়াসিন হোসেন সাদ্দাম জানান, তার কাছ থেকে চার লাখ, চাঁনপুর ইউনিয়নের কানাইগঞ্জ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রার্থী বাশার মাঝি জানান, তার কাছ থেকে উপজেলা শিক্ষা অফিসার ছয় লাখ টাকা ঘুষ গ্রহণ করেছেন।

দপ্তরী কাম নৈশ প্রহরী পদে চাকরি না হওয়ায় বৃহস্পতিবার সকাল সাড়ে দশটার দিকে তারা উপজেলার ডাক বাংলোর সামনে বসে উপজেলা শিক্ষা অফিসারের কাছে ঘুষের টাকা ফেরত চান। এসময় শিক্ষা অফিসার আক্তারুজ্জামান মিলন টাকা ফেরত দিতে নানা তালবাহানা শুরু করলে উত্তেজিত চাকরির প্রার্থীদের সাথে তার বাগ্বিতন্ডা হয়। একপর্যায়ে চাকরি বঞ্ছিত প্রার্থীরা তাকে অবরুদ্ধ করে রাখেন। খবর পেয়ে উপজেলা চেয়ারম্যান এ্যাডভোকেট মুনসুর আহমেদ, ভাইস চেয়ারম্যান খোরশেদ আলম ভুলু, বীর মুক্তিযোদ্ধা শহিদ শাহ, ইউপি চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান রিপন ঘটনাস্থলে পৌঁছে তারা বিষয়টি দেখভাল করার কথা বলে অবরুদ্ধর হাত থেকে উপজেলা শিক্ষা অফিসারকে মুক্ত করেন।

শীর্ষ সংবাদ:
জেকেজি প্রতারণার হোতা সাবরিনা গ্রেফতার         প্রধানমন্ত্রী ১ কোটি গাছের চারা রোপণ কার্যক্রম উদ্বোধন করবেন বৃহস্পতিবার         অনিয়ম, দুর্নীতির বিরুদ্ধে কঠোর অবস্থানে সরকার ॥ কাদের         আপীল বিভাগের বিচারিক কার্যক্রম হবে ভার্চুয়াল         সভরেন ওয়েলথ ফান্ড ॥ বৈদেশিক রিজার্ভ থেকে ঋণ নেয়ার একমাত্র পথ         পালাতে পারবে না সাহেদ ধরা পড়তেই হবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         করোনার প্রকোপ বাড়লে ভার্চুয়াল কোর্টের সাহায্য নিতেই হবে ॥ আইনমন্ত্রী         করোনায় ভেদাভেদ ভুলে সবাইকে একসঙ্গে কাজ করতে হবে ॥ শামীম ওসমান         ঈদ-উল-আজহার প্রধান জামাত হবে বায়তুল মোকাররমে         তিস্তার রুদ্রমূর্তি, দুই পাড়েই রেড এ্যালার্ট         করোনা কি বায়ুবাহিত?         নারী পাচার চক্রের হোতা আজম খান দুই সহযোগীসহ গ্রেফতার         বগুড়া-১ আসনে উপনির্বাচন কাল         নিম্নমানের স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী ক্রয়ে দুর্নীতি তদন্তে ৬ কর্মকর্তাকে তলব দুদকের         রাজধানীতে ৮ অস্থায়ী পশুর হাটের চূড়ান্ত ইজারা সম্পন্ন         রাজধানীতে কোরবানির পশুর হাট বসতে দেয়া হবে না: স্বরাষ্ট্র মন্ত্রণালয়         সিএমএসডির ৬ কর্মকর্তাকে তলব করেছে দুদক         বিদেশ যেতে করোনা নেগেটিভ সার্টিফিকেট লাগবে : পররাষ্ট্রমন্ত্রী         করোনা : মসজিদেই হবে ঈদুল আজহার জামাত         ডা. সাবরিনা বরখাস্ত        
//--BID Records