সোমবার ১৩ আশ্বিন ১৪২৭, ২৮ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

এক সেতু পার হয়েই কুয়াকাটায় যাবেন পর্যটক

নিজস্ব সংবাদদাতা, কলাপাড়া, ১৫ অক্টোবর ॥ তিন ফেরির অবর্ণনীয় দুর্ভোগ কেটে গেছে তিন সেতু নির্মাণে। এবার কুয়াকাটাগামী পর্যটকের জন্য যোগাযোগে সুখবর নিয়ে আসছে সৈয়দ নজরুল ইসলাম সেতু। এ সেতুটির নির্মাণ কাজ দ্রুত এগিয়ে চলছে। বর্তমানে কলাপাড়া থেকে কুয়াকাটা সমুদ্র সৈকতে যেতে তিনটি সেতু পার হতে হয়। আর আন্ধারমানিক নদীর বালিয়াতলী পয়েন্টে ওই সেতুর নির্মাণ কাজ শেষ হলে মাত্র একটি সেতু পেরিয়ে কুয়াকাটায় যেতে পারবেন পর্যটক-দর্শনার্থীসহ সাধারণ মানুষ।

শুধু কুয়াকাটা নয় এই পথে পায়রা বন্দরের রামনাবাদ চ্যানেলসহ পর্যটনপল্লী গঙ্গামতির নৈসর্গিক দৃশ্য অবলোকনের সুযোগ সৃষ্টি হবে। ২০১৮ সালের মধ্যে এই সেতুর নির্মাণ কাজ শেষ হওয়ার কথা। ইতোমধ্যে পাইলের কাজ শুরু হয়েছে। এই সেতু নির্মাণ হলে পর্যটকরা একপথে কুয়াকাটায় গিয়ে ভিন্নপথে ফিরতে পারবে। প্রাকৃতিক নৈসর্গিক দৃশ্য অবলোকনের অবারিত সুযোগ পাবেন আগতরা।

জানা গেছে, ৮৯ কোটি ৮৩ লাখ টাকা ব্যয় এ সেতুটি নির্মাণ হচ্ছে। ১৩টি স্প্যানের ওপর ফুটপাথসহ ২৪ দশমিক এক ফুট প্রস্থ হচ্ছে সেতুটি। ৬৭৭ মিটার দীর্ঘ সেতুর রয়েছে দুই পাড়ে পাঁচ শ’ মিটার সংযোগ সড়ক।এছাড়া রজপাড়া থেকে পায়রা বন্দরের সঙ্গে নির্মিত ফোর লেন সড়কের গাজীবাড়ি স্পট থেকে একটি সড়ক নির্মিত হচ্ছে বিকল্প সেতুর সংযোগ সড়ক পর্যন্ত। প্রায় সাত কিলোমিটার দীর্ঘ সড়কটির প্রস্থ থাকছে ২৪ ফুট। এর মধ্যে ১৮ ফুট প্রস্থ কার্পেটিং হবে। ইতোমধ্যে এ সংযোগ সড়কটির টেন্ডার প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। এ জন্য ১৭ কোটি টাকা ব্যয় হবে। দু’ তিন মাসের মধ্যেই এ সড়কটির নির্মাণ কাজও শুরু হচ্ছে বলে উপজেলা প্রকৌশলী আব্দুল মান্নান জানালেন।

শীর্ষ সংবাদ:
উন্নয়নের কান্ডারি শেখ হাসিনার জন্মদিন আজ         এ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই         শেখ হাসিনার জীবন সংগ্রামের ॥ তথ্যমন্ত্রী         স্বামীর জন্য রক্ত জোগাড়ের কথা বলে ধর্ষণ, দুজন রিমান্ডে         ডোপ টেস্টে আরও ১৪ পুলিশ শনাক্ত         চীনা ভ্যাকসিনের ঢাকা ট্রায়াল নিয়ে সংশয়         দেয়াল চাপায় সাত জনের মৃত্যু         করোনায় মৃত্যু কমলেও বেড়েছে নতুন রোগী         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই         উন্নয়নে প্রতিবেশীদের সঙ্গে আরও দৃঢ় সহযোগিতায় জোর প্রধানমন্ত্রীর         সিলেটের ঘটনায় সরকার কঠোর অবস্থানে আছে ॥ কাদের         ভার্চুয়াল কোর্টেকে আরো সাফল্য মন্ডিত করতে বিচারক ও আইনজীবীদের প্রশিক্ষণ প্রয়োজন ॥ আইনমন্ত্রী         নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণ ॥ নিহত ও আহত ৩৮ পরিবারের মাঝে ৫ লাখ টাকা করে প্রধানমন্ত্রীর অনুদান বিতরণ         স্বাস্থ্যখাতের দুর্নীতি ॥ বন্ধ করতে দুদকের ২৫ সুপারিশ বাস্তবায়নে রিট         ‘অক্সফোর্ডের বাংলাদেশে পাঁচ লাখ মানুষের মৃত্যুর আশঙ্কা ভুল প্রমাণিত হয়েছে’         এমসি কলেজের ছাত্রাবাসে গণধর্ষণের শিকার গৃহবধূর আদালতে জবানবন্দি         এমসি কলেজ ছাত্রাবাসে গণধর্ষণ ॥ সাইফুরের পর অর্জুন গ্রেফতার         করোনা ভাইরাস ॥ ভারতে সংক্রমণ ৬০ লাখ ছুঁই ছুঁই         ধর্ষনের ঘটনায় ভিপি নূরসহ সকল আসামী ঢাবিতে অবাঞ্চিত