বুধবার ১১ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মায়ের কাছে ফিরে গেল কুড়িয়ে পাওয়া শিশু হুমায়সা

স্টাফ রিপোর্টার ॥ রাস্তায় পলিথিনে কুড়িয়ে পাওয়া শিশু হুমায়সা তার প্রকৃত মায়ের কাছে ফিরে গেছে। হুমায়সাকে আড়াই মাস লালন-পালন করেছে এক দম্পতি। অবশেষে আদালতের নির্দেশে প্রকৃত মা-বাবার কাছে ফিরিয়ে দেয়া হলো শিশুটিকে। আদালতে লালন পালনকারী বেসরকারী কর্মকর্তা শাকিলের স্ত্রী শিশুটিকে ফিরিয়ে দিতে নারাজ ছিলেন। বৃহস্পতিবার আদালতে শুনানি শেষে বিচারক মোঃ হাফিজুর রহমান শিশুটির প্রকৃত মা বৃষ্টি আক্তারের কাছে তাকে ফিরিয়ে দেয়ার আদেশ দেন।

পুলিশ জানায়, গত ১৬ জুলাই সকালে রাজধানীর উত্তর-পশ্চিম থানাধীন আব্দুল্লাহপুর মাছের আড়ত থেকে মাছ কিনে বাসায় ফিরছিলেন একটি বেসরকারী কোম্পানির কর্মকর্তা মোঃ শাকিল। ফেরার পথে মাছের আড়তের পশ্চিম পাশে একটি শিশুর কান্না শুনতে পান তিনি। কান্না শুনে এগিয়ে গেলে একটি হলুদ শপিং ব্যাগের মধ্যে মেয়ে শিশুটিকে দেখতে পান তিনি। এরপর প্রাথমিক চিকিৎসা করে দুই দিন বয়সী শিশুটিকে বাসায় নিয়ে যান শাকিল। শিশুটির কোন অভিভাবক না পাওয়ায় নিজের সন্তানের মতো পালন করতে থাকেন শাকিল দম্পতি। এরপর উত্তরা পশ্চিম থানায় তিনি একটি জিডি করেন। উত্তরা পশ্চিম থানা পুলিশ শিশুটিকে শাকিলের জিম্মায় দেয়। এরপর শিশুটির বিষয়ে আদালতকে অবহিত করে পুলিশ। পরে শিশুটি শাকিল দম্পতির কাছে বেড়ে উঠছিল। তারা শিশুটির নামও রাখেন হুমায়সা।

এরই মধ্যে গত ২৮ আগস্ট বৃষ্টি আক্তার নামে এক নারী নিজেকে শিশুটির প্রকৃত মা দাবি করেন। সন্তানকে নিজের কাছে ফিরিয়ে নিতে চান। আদালত শিশুটির বিষয়ে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেয়। এরপর গত ২৪ সেপ্টেম্বর অফিসার সুমন মধু আদালতে প্রতিবেদন দাখিল করেন। সেখানে বৃষ্টি আক্তার যে শিশুটির প্রকৃত মা তা উল্লেখ করেন। শিশুটি জন্মের সময় উপস্থিত ধাত্রী হোসেনা বেগমও সেখানে উপস্থিত ছিলেন। এরপর বৃহস্পতিবার প্রতিবেদনটি আমলে নিয়ে শিশুটিকে তার প্রকৃত মা বৃষ্টি আক্তারের জিম্মায় দেয়ার আদেশ দেয় আদালত। একই সঙ্গে শিশুটিকে ৩ মাস অন্তর অন্তর আদালতে হাজিরের নির্দেশ দেয় আদালত।

শীর্ষ সংবাদ:
স্বপ্ন পূরণে ভাগ্য বদল ॥ পদ্মা সেতু নামেই ২৫ জুন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী         রোহিঙ্গারা অপরাধে জড়াচ্ছে প্রত্যাবাসন অনিশ্চয়তায়         ১৩৫ বিলাসবহুল পণ্যে ২০ ভাগ নিয়ন্ত্রণমূলক শুল্ক আরোপ         আমি ত্রাস সঞ্চারি ভুবনে সহসা সঞ্চারি ভূমিকম্প...         দিনের ভোট দিনেই হবে, রাতে হবে না ॥ সিইসি         সম্রাটকে জামিন না দিয়ে কারাগারে পাঠালেন আদালত         হাতিরঝিলের পানির ক্ষতি করা যাবে না ॥ হাইকোর্ট         এগিয়ে যাওয়ার লক্ষ্যে লড়ছে দুদল         মাঙ্কিপক্সের প্রবেশ রোধে সর্বোচ্চ সতর্ক হতে হবে         ঢাবিতে ছাত্রলীগ ছাত্রদল সংঘর্ষ ॥ আহত ৩০         জামায়াতের সঙ্গেও সংলাপে বসবে বিএনপি ॥ ফখরুল         সিলেটে বন্যার পানি নামছে ধীরে, নানা সঙ্কট         জলাবদ্ধতা থেকে এবারের বর্ষায়ও মুক্তি মিলছে না চট্টগ্রামবাসীর         শেখ হাসিনা সরকার পাহাড়ে শান্তি ফিরিয়ে এনেছে ॥ কাদের         প্রত্যাবাসন নিয়ে রোহিঙ্গারা দীর্ঘ অনিশ্চয়তার কারণে হতাশ হয়ে পড়ছে : প্রধানমন্ত্রী         হাতিরঝিলে স্থাপনা উচ্ছেদসহ ওয়াটার ট্যাক্সি নিষিদ্ধে রায় প্রকাশ         মাদকাসক্ত সন্তানকে গ্রেফতারে বাবা-মা আসেন ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         নিয়মানুযায়ী দিনের ভোট দিনেই হবে ॥ সিইসি         রোহিঙ্গা শরণার্থীদের স্বেচ্ছায় প্রত্যাবাসনই স্থায়ী সমাধান         ২৫ জুন পদ্মা সেতুর উদ্বোধন