সোমবার ১৩ আশ্বিন ১৪২৭, ২৮ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টু ক রো - খ ব র

দুই গ্রামবাসীর সংঘর্ষ ॥ আহত ২০

সংবাদদাতা, মাধবপুর, হবিগঞ্জ, ৩ অক্টোবর ॥ মাধবপুরে অটোরিক্সায় যাত্রী উঠানো নিয়ে দুই গ্রামবাসীর মধ্যে দুই দফা সংঘর্ষে ইউপি সদস্যসহ কমপক্ষে ২০ জন আহত হয়েছেন। গুরুতর আহতদের ব্রাহ্মণবাড়িয়া ও মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ সময় প্রতিপক্ষের হামলায় বেশ কয়েকটি বাড়িঘর ভাংচুর করা হয়। মঙ্গলবার সকালে সুলতানপুর গ্রামে এ ঘটনা ঘটে। আহত আবদুল আউয়াল জানান, সোমবার বিকেলে উপজেলার আদাঐর ইউনিয়নের সুলতানপুর গ্রামের মুক্তিযোদ্ধা মিয়াব আলীর ছেলে অটোরিক্সাচালক সোহেলের সঙ্গে বহরা ইউনিয়নের দীঘিরপাড় এলাকার কয়েকজন অটোরিক্সা চালকের ঝগড়া হয়। এ সময় তারা সোহেলকে মারধর করে। ওইদিন বিকেলে দীঘিরপাড় এলাকার একজন অটোরিক্সাচালক সুলতানপুর এলে সোহেলের লোকজন তাকে আটক করে। এ খবর ছড়িয়ে পড়লে দীঘিরপাড় গ্রামের লোকজনদের মধ্যে উত্তেজনা দেখা দেয়। দীঘিরপাড় গ্রামের লোকজন সুলতানপুর গ্রামে এলে সুলতানপুর গ্রামের লোকজন বাধা দেয় এবং উত্তেজনা ছড়িয়ে পড়ে। খবর পেয়ে মাধবপুর সার্কেলের সহকারী পুলিশ সুপার এসএম রাজু আহামেদের নেতৃত্বে বিপুলসংখ্যক পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। এরই জের ধরে দীঘিরপাড় ও ভাঙ্গারপাড় গ্রামের লোকজন মঙ্গলবার দুপুরে লাটিসোটা নিয়ে সুলতানপুর গ্রামে আসে। এ সময় সুলতাপুর গ্রামের লোকজনদের সঙ্গে তাদের সংঘর্ষ হয়। এতে ইউপি সদস্যÑ আবু মিয়া (৪৫), আবদুল আউয়াল (৩৫), আবদুর রউফ (৩০) আহত হয়। গুরুতর আহত ইউপি সদস্য আবু মিয়াকে ব্রাহ্মণবাড়িয়া সদর আধুনিক হাসাপাতালে ভর্তি করা হয়েছে। মনতলা পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচাজ (এসআই) কামরুল হাসান জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে শটগানের ১৬ রাউন্ড রাবার বুলেট ছোড়া হয়েছে।

রেড ক্রিসেন্টের ত্রাণ বিতরণ

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ সম্প্রতি বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবারগুলোর মধ্যে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি নীলফামারী ইউনিট মঙ্গলবার ও সোমবার দুই দিনব্যাপী ত্রাণ বিতরণ করে। জেলা সদরের ৫টি ও সৈয়দপুর উপজেলার ৫টিসহ মোট ১০টি ইউনিয়নের ১০০ পরিবার করে এক হাজার পরিবারকে প্যাকেজ ত্রাণ বিতরণ করা হয়। এই প্যাকেজ ত্রাণে প্রতিটি পরিবার ১৫ কেজি চাল, ২ কেজি ডাল, ১ কেজি চিনি, ১ লিটার তেল, ১ কেজি সুজি, ১টি টুথপাউডার, ২টি ব্রাশ, ২টি কাপড় কাচা সাবান, ২টি গোছল করা সাবান, ১টি করে ন্যাপকিন প্যাকেট, ২টি চিরুনি, ১২টি ম্যাচ, ১২টি মোমবাতি, ১ কেজি লবণ পেয়েছে। প্রতিটি বিতরণ কেন্দ্রে রেড ক্রিসেন্ট সোসাইটি নীলফামারী ইউনিটের সভাপতি জেলা পরিষদ চেয়ারম্যান মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন উপস্থিত ছিলেন। তিনি জানান বাংলালিংক মোবাইল সিম কোম্পানির সহযোগিতায় রেড ক্রিসেন্টের জাতীয় সদর দফতর হতে এসব প্যাকেজ ত্রাণ নীলফামারী ইউনিটকে বরাদ্দ দেয়া হয়েছিল। যা দুই দিনব্যাপী এক হাজার পরিবারকে বিতরণ করা হয়। ত্রাণ বিতরণের সময় ঢাকা রেড ক্রিসেন্ট সদর দফতরের প্রতিনিধি আসাদুজ্জামান, জেলা যুব রেড ক্রিসেন্টের টিম লিডার মাসুদ সরকার, প্রতিটি ইউনিয়নের জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

আড়াই লাখ সিগারেট বিনষ্ট

সংবাদদাতা, মেহেরপুর, ৩ অক্টোবর ॥ ব্রিটিশ আমেরিকান টোবাকো কোম্পানি বাংলাদেশের আড়াই লাখ মেয়াদোত্তীর্ন সিগারেট বিনষ্ট করেছে ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে শহরের কলেজ পাড়ার একটি বাড়িতে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে জব্দকৃত গোল্ডলিফ, বেনসন ও ডারবি সিগারেট আটক করে বিনষ্ট করে। এসময় ব্রিটিশ আমেরিকান টোবাকো কোম্পানিকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মামুন।

শিশু ধর্ষণের চেষ্টাকারীকে গ্রেফতার দাবি

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ শিশু ধর্ষণের চেষ্টায় জড়িত উন্নয়ন সংস্থা ওয়ার্ল্ড ভিশনের চাকরি হতে বরখাস্তকারী কর্মী নিবারণ দাসকে গ্রেফতারের দাবিতে নীলফামারী সদর উপজেলার পলাশবাড়ী ইউনিয়নের নটখানাবাসীর ব্যানারে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করা হয়েছে। মঙ্গলবার বেলা ১১টায় বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচী পালন করা হয় নীলফামারী-ডোমার সড়কের পলাশবাড়ী ইউনিয়নের লেপ্রসি মিশন হাসপাতালের প্রধান ফটকের সামনে। এ সময় নির্যাতিতা শিশুটির মা রওশন আরা কান্নায় ভেঙ্গে পড়ে মামলার আসামিকে দ্রুত গ্রেফতার করে কঠোর শাস্তি দাবি করে।

চট্টগ্রামে ৪ ডাকাত গ্রেফতার

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ নগরীর কোতোয়ালি থানার স্টেশন রোড এলাকায় অভিযান চালিয়ে চার ডাকাতকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ। তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে ডাকাতির বিপুল পরিমাণ সরঞ্জাম। সোমবার রাতে এ অভিযান পরিচালিত হয়। সিএমপি সূত্রে জানানো হয়, যাদের গ্রেফতার করা হয়েছে তারা হলোÑ বাদশা মিয়া, সুমন, কাশেম আলী ও সাব্বির হোসেন। গোপন তথ্যের ভিত্তিতে স্টেশন রোডের নুপুর শপিং কমপ্লেক্সের নিচতলায় একটি দোকানের সামনে থেকে তাদের ধরা হয়। তারা ডাকাতি করার পরিকল্পনায় সেখানে জড়ো হয়েছিল। অভিযানে উদ্ধার হয়েছে কিছু ধারালো অস্ত্র, লোহার প্লেটবার, মোবাইল ফোন, লোহা কাটার যন্ত্র এবং ট্রাভেল ব্যাগ।

লক্ষাধিক টাকার চিংড়ি জব্দ

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ পূর্ব সুন্দরবনের বনরক্ষীরা মঙ্গলবার অভিযান চালিয়ে বিষ মিশ্রিত লক্ষাধিক টাকার গলদা চিংড়ি উদ্ধার করেছে। বনবিভাগ সূত্র জানায়, মঙ্গলবার ভোরে পূর্ব সুন্দরবনের স্টেশন কর্মকর্তা ওমর ফারুকের নেতৃত্বে একদল বনরক্ষী বন সংলগ্ন স্থানীয় শরণখোলা বাজারে অভিযান চালায়। এ সময় ব্যবসায়ী ছালাম মোল্লার মৎস্য আড়তের তালা ভেঙ্গে বিষ মিশ্রিত এক ড্রাম গলদা চিংড়ি ও স্থানীয় বাসিন্দা প্রবাসী কবির হাওলাদারের বাড়ি থেকে এক ড্রামসহ মোট ১৫০ কেজি চিংড়ি মাছ জব্দ করা হয়। তবে ওই মাছের কোন মালিককে খুুঁজে পাওয়া যায়নি।

সাত জামায়াত কর্মী কারাগারে

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ নাশকতার মামলার পলাতক আসামি সাত জামায়াতকর্মীকে কারাগারে পাঠানো হয়েছে। মঙ্গলবার দুপুরে সিনিয়র জেলা ও দায়রা জজ হোসেন শহীদ আহমেদের আদালতে নাশকতা মামলার ৭ পলাতক জামায়াত কর্মী আত্মসমর্পণ করে জামিনের আবেদন করলে বিচারক তা নামঞ্জুর করে জেলা কারাগারে পাঠানোর আদেশ দেন। এরা হচ্ছেÑ মোফাজ্জল হোসেন, মোহাম্মদ আলী, আব্দুল মতিন, নুরুজ্জামান, শায়েখ আলী, আব্দুর রহমান ও জলিল উদ্দীন। ২০১৫ সালের ১৩ জানুয়ারি চিরিরবন্দর উপজেলার বেলতলীতে জামায়াতকর্মীরা সড়ক অবরোধ করে বিক্ষোভকালে পুলিশের বিশেষ শাখার এসআই আব্দুস সবুরকে আটক করে বেদম মারপিট করে এবং তার মোটরসাইকেল আগুন দিয়ে জ্বালিয়ে দেয়া হয়। এ ঘটনায় কনস্টেবল নুরুল ইসলাম আহত হন।

নদীর পাড় ভেঙ্গে শিশুর মৃত্যু

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ ফুলবাড়িতে নদীর পাড় ভেঙ্গে পানিতে পড়ে মামুন (৬) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। মঙ্গলবার বেলা ১১টার দিকে উপজেলার চর গোরকম-ল গ্রাম নিকটবর্তী ধরলা নদীতে এ দুর্ঘটনা ঘটে। মামুন ওই গ্রামের আব্দুল মজিদের ছেলে। জানা গেছে, সকালে ধরলা নদীতে মাছ ধরতে যান আব্দুল মজিদ। কিছুক্ষণ পর গ্রামের সমবয়সী দুই তিনজন শিশুর সঙ্গে বাবার মাছ ধরা দেখতে যায় মামুন। সেখানে বাবার খোঁজে নদীর পাড়ে ঘোরাফেরার এক পর্যায়ে সবার অজান্তে নদীর পাড় ভেঙ্গে পানিতে পড়ে যায় সে। প্রায় ঘণ্টা খানেক পরে নদী থেকে স্থানীয়রা শিশুটির লাশ উদ্ধার করে।

হামলায় নারীসহ আহত ৫

চট্টগ্রাম অফিস/বোয়ালখালি সংবাদদাতা ॥ বোয়ালখালীতে পানি নিষ্কাশন নিয়ে প্রতিবেশীর হামলায় একই পরিবারের ৫ জন গুরুতর আহত হয়েছেন। সোমবার রাত ১১টার দিকে উপজেলার পশ্চিম গোমদ-ী ছমদ আলী তালুকদারের বাড়িতে এ ঘটনা ঘটে। আহতরা হলেনÑ পশ্চিম গোমদ-ী ছমদ আলী তালুকদারের বাড়ির মৃত মনিরুজ্জমানের ছেলে মোঃ আহমদ নবী, তার স্ত্রী দিলুয়ারা বেগম, তাদের ছেলে জাহেদুল ইসলাম, জাবেদুল আলম ও মেয়ে এবারের এসএসসি পরীক্ষার্থী জেসমিন আকতার।

বরিশালে বিদ্যুতস্পৃষ্টে দিনমজুরের মৃত্যু

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ নারিকেল গাছ পরিষ্কার করতে গিয়ে অসাবধানবশত গাছের পাশ্ববর্তী বিদ্যুতের তারে স্পৃষ্ট হয়ে নিচে পরে দিনমজুর বাবুল বেপারী (৫৫) মারা গেছেন। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার দুপুর বারোটার দিকে জেলার গৌরনদী উপজেলা পরিষদ সংলগ্ন এলাকায়। জানা যায়, গেরাকুল গ্রামের দিনমজুর বাবুল সরদার উপজেলা পরিষদ সংলগ্ন এক বাড়িতে নারিকেল গাছ পরিষ্কার করতে গিয়ে অসাবধানবশত গাছের পাশ্ববর্তী পল্লী বিদ্যুতের তারে স্পৃষ্ট হয়ে নিচে পড়ে যায়। স্থানীয়রা তাকে (বাবুল) হাসপাতালে নিয়ে আসার পূর্বেই তার মৃতু্যু হয়।

টাঙ্গাইলে বৃদ্ধ

নিজস্ব সংবাদদাতা টাঙ্গাইল থেকে জানান, নাগরপুরে বিদ্যুতস্পৃষ্টে আব্দুল হক (৬৫) নামের এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। মঙ্গলবার সকালে উপজেলার বেকড়া ইউনিয়নের বারাপুষা মধ্যপাড়া গ্রামে এ ঘটনাটি ঘটেছে। নিহত আব্দুল হকের ছেলে কাওছার মিয়া জানান, মঙ্গলবার সকাল ৯টার দিকে তার পিতা বাড়ির পশ্চিম পাশের বাঁশঝাড়ে বাঁশ কাটতে গেলে বাড়ির পাশ দিয়ে যাওয়া পল্লী বিদ্যুতের হাই- ভোল্টেজ লাইনের সঙ্গে জড়িয়ে পড়ে। কিছুণ পর সে মাটিতে পড়ে যায়। এ সময় তার বাড়ির লোকজনের ডাকচিৎকারে এলাকাবাসী এগিয়ে এসে আব্দুল হককে উদ্ধার করে দ্রুত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

শীর্ষ সংবাদ:
কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচল আবার বন্ধ         করোনা ভাইরাসে আরও ৩২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৪০৭         বাংলাদেশ দলের শ্রীলঙ্কা সফর স্থগিত         রিজেন্টের সাহেদের যাবজ্জীবন কারাদণ্ড         এমসি কলেজে ধর্ষণ ॥ আসামি সাইফুর ও অর্জুন ৫ দিনের রিমান্ডে         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের জানাজা অনুষ্ঠিত         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের সম্মানে আজ বসছে না সুপ্রিমকোর্ট         করোনায় মৃত্যু ছাড়ালো ১০ লাখ         নাইজেরিয়ায় সন্ত্রাসী হামলায় নিহত ১৮         ১৫ বছরের মধ্যে ১০ বছরই আয়কর দেননি ট্রাম্প!         লাদাখে তীব্র ঠান্ডার মধ্যে চীনের সঙ্গে যুদ্ধের প্রস্তুতি নিচ্ছে ভারতীয় সেনা         উন্নয়নের কান্ডারি শেখ হাসিনার জন্মদিন আজ         এ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই         শেখ হাসিনার জীবন সংগ্রামের ॥ তথ্যমন্ত্রী         স্বামীর জন্য রক্ত জোগাড়ের কথা বলে ধর্ষণ, দুজন রিমান্ডে         ডোপ টেস্টে আরও ১৪ পুলিশ শনাক্ত         চীনা ভ্যাকসিনের ঢাকা ট্রায়াল নিয়ে সংশয়         দেয়াল চাপায় সাত জনের মৃত্যু         করোনায় মৃত্যু কমলেও বেড়েছে নতুন রোগী