শুক্রবার ৭ কার্তিক ১৪২৮, ২২ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শুল্ক ফাঁকির অভিযোগে চট্টগ্রাম বন্দরে আমদানির চালান আটক

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ বিপুল অঙ্কের শুল্ক ফাঁকির অভিযোগে চট্টগ্রাম বন্দরে আমদানির একটি চালান আটক করেছে কাস্টমস কর্তৃপক্ষ। আমদানির ক্ষেত্রে ঘোষণার ব্যত্যয় ঘটেছে বলে ধারণা করছে কাস্টমস। সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার এই চালানের পণ্য খালাস স্থগিত করা হয়েছে।

কাস্টমস অডিট ইনভেস্টিগেশন এ্যান্ড রিসার্চ (এআইআর) শাখা সূত্রে জানা গেছে, চালানটি খালাসের দায়িত্বপ্রাপ্ত প্রতিষ্ঠানের নাম চট্টগ্রামের আগ্রাবাদের সিএ্যান্ডএফ এজেন্ট এনএইচকে ইন্টারন্যাশনাল। আর আমদানিকারক প্রতিষ্ঠান হলো ঢাকার এক্সপ্রেস সিস্টেমস লিমিটেড নামের একটি প্রতিষ্ঠান। বড় ধরনের এ চালানটি আমদানির পর খালাসের জন্য ক্লিলিয়ারিং এজেন্টের পক্ষ থেকে সকল কাগজপত্র কাস্টমসে পেশ করা হয়। কিন্তু শুল্কায়নের পর একেবারে খালাস পর্যায়ে গিয়ে এ চালানের মাধ্যমে অন্তত ১০ কোটি টাকার রাজস্ব ফাঁকির আশঙ্কা দেখা দেয়। সন্দেহ হলে কাস্টমস এই চালানের খালাস আটকে দেয়। এতে ঘোষণায় রয়েছে ‘ডেভেলপার স্যুইট সফটওয়্যার ডেভেলপমেন্ট টুলস।’ কিন্তু এটি মূলত ই-বিজনেস স্যুইট বলে ধারণা করা হচ্ছে। চালানটি ঘোষণার সঙ্গে মিল রেখে যথাযথভাবে আনা হয়েছে কিনা, তা আরও পরীক্ষা-নিরীক্ষা করা হচ্ছে।

শীর্ষ সংবাদ:
করোনা ভাইরাসে ১৭ মাসে সর্বনিম্ন ৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৩২         রোহিঙ্গা ক্যাম্পে মাদক-অস্ত্র বন্ধে প্রয়োজনে গুলি ॥ পররাষ্ট্রমন্ত্রী         সড়কে শৃঙ্খলা আনাই আমাদের চ্যালেঞ্জ ॥ সেতু মন্ত্রী         মুশফিক ও লিটনের প্রতি আস্থা রাখতে বললেন অধিনায়ক মাহমুদউল্লাহ         রাজধানীর কাওরানবাজার এলাকায় মালবাহী ট্রেন লাইনচ্যুত         সিরিয়ার বনে আগুন দেওয়ার দায়ে ২৪ জনের মৃত্যুদণ্ড ১১ জনের যাবজ্জীবন         নেপালে বন্যা, ভূমিধস ॥ মৃত্যু ১০০ জনের বেশী         ঝিনাইদহে ইজিবাইক চালক হত্যার ঘটনায় ৬ জন গ্রেফতার         ফেনীতে সড়ক দুর্ঘটনায় তিনজন নিহত         রাজশাহীতে করোনা ও উপসর্গে আরও চারজনের মৃত্যু         রাজধানীতে ফ্লাইওভারে গাড়িচাপায় যুবক নিহত         খাগড়াছড়িতে বিভিন্ন বৌদ্ধ বিহারে দানোত্তম কঠিন চীবর দান অনুষ্ঠান         আজ বর্ষীয়ান রাজনীতিবিদ তোফায়েল আহমেদ’র ৭৯ তম জন্মদিন         রাজধানীতে মাদক বিক্রি ও সেবনের অভিযোগে ৩৫ জনকে গ্রেফতার         চট্টগ্রামে মণ্ডপে হামলার ঘটনায় দশজনকে গ্রেফতার করেছে পুলিশ         তালেবানকে জাতিসংঘে আসন না দেওয়ার আকুতি আফগান নারীদের         কক্সবাজারে আটক ইকবালকে কুমিল্লায় নেওয়া হচ্ছে         এক দিন পর হাসপাতাল থেকে প্রাসাদে ফিরলেন রনি এলিজাবেথ         ভারতে পাচারের সময় স্বর্ণের বারসহ একজন আটক         উখিয়ায় সন্ত্রাসীদের গুলিতে নিহত-৭, আহত-২০ ও নিখোঁজ-৩