বুধবার ৬ মাঘ ১৪২৮, ১৯ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

৭ দিনে ৭০ হাজার রোহিঙ্গাকে রান্না করা খাবার দিচ্ছে বিজয় মেলা পরিষদ

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ উখিয়ার শরণার্থী ক্যাম্পে প্রতিদিন ১০ হাজার করে ৭ দিনে ৭০ হাজার রোহিঙ্গাকে রান্না করে খাওয়ানোর উদ্যোগ নিয়েছে মুক্তিযুদ্ধের বিজয় মেলা পরিষদ।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ সভাপতি, সাবেক মেয়র এবং বিজয় মেলা পরিষদের চেয়ারম্যান এবিএম মহিউদ্দিন চৌধুরীর তত্ত্বাবধানে শনিবার থেকে শুরু হয়েছে এ কার্যক্রম। কক্সবাজার জেলা প্রশাসনের সহায়তায় শরণার্থীদের মধ্যে এ খাবার এবং ত্রাণ বিতরণ করা হচ্ছে। মহিউদ্দিন চৌধুরীর চশমাহিলের বাসভবনে স্থাপন করা হয়েছে ত্রাণ নিয়ন্ত্রণ কক্ষ। এ উপলক্ষে আয়োজিত সভায় আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য বিশিষ্ট সমাজবিজ্ঞানী ড. অনুপম সেন বলেন, মানবিক মূল্যবোধ যখন লুণ্ঠিত হয় তখন কিছুসংখ্যক মানুষ আর্তমানতার সেবায় এগিয়ে আসেন। প্রধানমন্ত্রীর বক্তব্যের উদ্ধৃতি দিয়ে তিনি বলেন, বাংলাদেশে ষোল কোটি মানুষ ভালভাবে বেঁচেবর্তে আছে। আমাদের খাবার থেকে ভাগ করে দিয়ে নিপীড়িত রোহিঙ্গাদের বাঁচিয়ে রাখতে পারব। সভাপতির বক্তব্যে এবিএম মহিউদ্দিন চৌধুরী বলেন, মিয়ানমারে জাতিগত নিপীড়নে লাখ লাখ রোহিঙ্গা বাংলাদেশে আশ্রয় নিয়েছে। আমরা তাদের কষ্ট বেশ অনুভব করি। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী নওফেল, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী, চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. গৌতম বুদ্ধ দাশ, চট্টগ্রাম অতিরিক্ত বিভাগীয় কমিশনার শংকর রঞ্জন সাহা, চবি উপ-উপাচার্য ড. শিরীণ আক্তার, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি হাসিনা মহিউদ্দিন। বক্তারা বলেন, আমরা মানবিক কারণে সাড়া দিয়েছি। তবে সামাজিক যোগাযোগ মাধ্যমে রোহিঙ্গা নিয়ে অনেক মিথ্যাচার এবং গুজবও ছড়ানো হচ্ছে। অনেকেই সাম্প্রদায়িক উস্কানি দিচ্ছেন। এ বিষয়ে সতর্ক থাকতে হবে।

শীর্ষ সংবাদ:
একদিনে করোনায় ১২ মৃত্যু, শনাক্ত ৯৫০০         আগামীকাল থেকে উপজেলাতেও ওএমএসে চাল-আটা বিক্রি         বাংলাদেশ ব্যাংকের ৪ কর্মকর্তাকে দুদকে তলব         করোনার সংক্রমণের উচ্চ ঝুঁকিতে ১২ জেলা         আপাতত বাড়ছে না ভোজ্যতেলের দাম         শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের নির্দেশনা চেয়ে রিট         ঢাকায় সেফুদার আনুষ্ঠানিক বিচার শুরু         ‘বাংলাদেশের অপ্রতিরোধ্য অগ্রযাত্রা কেউ থামাতে পারবে না’         দখলদারদের উচ্ছেদ ও অবৈধ ইটভাটা বন্ধে ডিসিদের নির্দেশ         পরিবহন শ্রমিকদের টিকা দেওয়া শুরু         শিমুকে হত্যার পর নিখোঁজের জিডি করেন স্বামী         বিশ্বজুড়ে করোনায় আরও ৯৬৬৯ মৃত্যু         ফুটপাতে নির্মাণসামগ্রী ॥ মেয়র আতিকের ক্ষোভ প্রকাশ         আমিরাতে হুতিদের ড্রোন হামলায় বাংলাদেশের নিন্দা         সুপ্রিম কোর্টে ভার্চ্যুয়াল বিচার কাজ শুরু         কেউ যেন হয়রানি না হয় ॥ সেবামুখী জনপ্রশাসন গড়তে আমরা প্রতিশ্রুতিবদ্ধ         দাম্পত্য কলহেই চিত্রনায়িকা শিমু খুন         ইসি সার্চ কমিটিতেই         করোনা শনাক্তের হার আশঙ্কাজনক বাড়ছে         ব্যাপক তুষারপাত ॥ শীতে নাকাল আমেরিকা ইউরোপ