সোমবার ৪ মাঘ ১৪২৮, ১৭ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মিয়ানমার থেকে পালিয়ে আসা ২০ রোহিঙ্গা মানিকগঞ্জে আটক

নিজস্ব সংবাদদাতা, মানিকগঞ্জ, ১৪ সেপ্টেম্বর ॥ মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গারা মানিকগঞ্জে পর্যন্ত এসে পড়েছে। তারা মানিকগঞ্জের সিঙ্গাইর উপজেলার বিভিন্ন গ্রামে আশ্রয় নিয়েছে । বুধবার রাতে সিঙ্গাইর থেকে তিন রোহিঙ্গা পরিবারের ২০ জনকে উদ্ধার করেছে পুলিশ। এদের মধ্যে ১১ জন শিশু ৬ জন নারী ও ৩ জন পুরুষ রয়েছে। এদের আশ্রয় হয়েছে সিঙ্গাইর পাইলট উচ্চ বিদ্যালয়ের একটি কক্ষে। এদের মধ্যে হাছিনা আক্তার গুলিবিদ্ধ অবস্থায় বাংলাদেশে আসে। তাকে মানিকগঞ্জ হাসপাতালে চিকিৎসা দেখা হয়েছে। শুক্রবার আটককৃত রোহিঙ্গাদের কক্সবাজার জেলা পুলিশের কাছে হস্তান্তর করা হবে।

মানিকগঞ্জের অতিরিক্তি পুলিশ সুপার জাকির হাসান জানান, সিঙ্গাইর উপজেলার চারিগ্রামের মাওলানা তাজুল ইসলামের বাড়ি থেকে বুধবার ৯ জন রোহিঙ্গাকে উদ্ধার করা হয়। এরা হচ্ছে ফয়েজুল ইসলাম (৩৫), আমেনা খাতুন (৬০), রাফিয়া বিবি (১৮), হাফসা বিবি (২৮) আরমান (৭), রুম্মান (৪) , আব্দুল হান্নান (৩) রুনাত (১) ও হাছিনা আক্তার (৪০)। এছাড়া বুধবার রাতে ধল্লা এলাকার ফিরোজ মুন্সীর বাড়ি থেকে আরও ১১ রেহিঙ্গাকে আটক করা হয়। আটককৃতরা মিয়ানমারের আরাকান রাজ্যের মংডু জেলার মন্ডুকাদেরবিল গ্রামের বাসিন্দা।

এদিকে মাওলানা তাজুল ইসলাম বলেন, চারিগ্রাম বাজারের ব্যবসায়ী আলমগীর তাকে জানান, ধলল্লা এলাকায় কয়েকটি রোহিঙ্গা পরিবার এসেছে। তাদের আশ্রয় দিতে হবে। মঙ্গলবার ৯ সদস্যের ওই রোহিঙ্গা পরিবারটি তাদের বাসায় আসে। বুধবার পুলিশ এসে তাদের নিয়ে যায়।

স্থানীয় সূত্রে জানা গেছে, তাবলীগ জামায়াতের সূত্র ধরে মাওলানা তাজুল ইসলাম ও ফিরোজ মুন্সীর সঙ্গে ওই রোহিঙ্গা পরিবারের পূর্ব সম্পর্ক ছিল। সেই সূত্র ধরেই ওই পরিবারগুলো সিংগাইরে আশ্রয় নিয়েছিল।

এদিকে রোহিঙ্গাদের যেখানে রাখা হয়েছে ওই স্থানে কোন সাংবাদিকদের প্রবেশ করতে দেয়নি পুলিশ। যে কারণে রোহিঙ্গারা কবে, কার সাহায্যে বাংলাদেশের ঢুকে মানিকগঞ্জের সিঙ্গাইর এসেছে সেসব তথ্য পাওয়া যায়নি।

শীর্ষ সংবাদ:
হল ছাড়বেন না শাবি শিক্ষার্থীরা, ভিসির পদত্যাগ দাবিতে উত্তাল ক্যাম্পাস         রাষ্ট্রপতিকে ধন্যবাদ দিতে সংসদে প্রস্তাব         দেশে ৫৫ জনের দেহে ওমিক্রন শনাক্ত         আবারও করোনায় আক্রান্ত আসাদুজ্জামান নূর         আজ সুপ্রিম কোর্টের বিচারিক কার্যক্রম বন্ধ         শৈত্য প্রবাহ থাকবে আরও দুই-একদিন         কিংবদন্তি কত্থক শিল্পী বিরজু মহারাজ আর নেই         উখিয়া-টেকনাফে হাইওয়ে পুলিশের ঘুষ বাণিজ্য, রোহিঙ্গাসহ চালকদের হাতে হাতে টোকেন         মালির ক্ষমতাচ্যুত প্রেসিডেন্ট ইব্রাহিম বাউবাকার আর নেই         ফের ক্ষেপণাস্ত্র ছুড়েছে উত্তর কোরিয়া, জানাল দক্ষিণ কোরিয়া         পদত্যাগ করলেন শাবির সেই প্রভোস্ট