সোমবার ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০৬ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সৌদি আরবে ইরান বিরোধী অপপ্রচার নিষিদ্ধ

সৌদি সরকার ইরানবিরোধী অপপ্রচার বন্ধ করতে সেদেশের পত্রপত্রিকা ও টেলিভিশন চ্যানেলগুলোকে নির্দেশ দিয়েছে। রিয়াদের একটি নির্ভরযোগ্য সূত্রের উদ্ধৃতি দিয়ে একটি দৈনিক এ খবর দিয়েছে। ওয়েবসাইট।

হজ বিষয়ে ইরান ও সৌদি আরবের মধ্যে দ্বিপক্ষীয় সমঝোতার পর দু’দেশের মধ্যে ঘনিষ্ঠতা বাড়ানোর লক্ষ্যে সৌদি সরকার গণমাধ্যমকে ইরানবিরোধী প্রচারণা থেকে বিরত থাকার নির্দেশে দিয়েছে বলে দৈনিকটির প্রতিবেদনে উল্লেখ করা হয়। ইরানের সর্বোচ্চ নেতার হজ ও যিয়ারত বিষয়ক প্রতিনিধি হুজ্জাতুল ইসলাম ওয়াল মুসলেমিন আলী কাজি আসগারি এক বিবৃতিতে জানান, হজের মতো ফরজ কাজ আঞ্জাম দেয়া যাতে বন্ধ হয়ে না যায় সে জন্য ইরান সরকার ব্যাপক চেষ্টা চালিয়েছে। তিনি বলেন, ইরানের হজ ও যিয়ারত সংস্থার প্রধান হামিদ মোহাম্মদি কিছুদিন আগে সৌদি কর্মকর্তাদের সঙ্গে যৌক্তিক ও গঠনমূলক আলোচনা করে বিষয়টির মীমাংসা করেছেন। সৌদি আরব গত বছর ভুয়া অভিযোগে ইরান ও সিরিয়াসহ আরও কয়েকটি মুসলিম দেশের বিরুদ্ধে হজের ওপর নিষেধাজ্ঞা আরোপ করে। সৌদি আরব ইরানের হাজীদের ওপর এমন সময় নিষেধাজ্ঞা আরোপ করে যখন ২০১৫ সালে সৌদি অব্যবস্থাপনার কারণে মিনায় কয়েক হাজার হাজী নিহত হয়েছিল। নিহতদের মধ্যে ৪৬৪ জন ছিলেন ইরানি নাগরিক।

শীর্ষ সংবাদ:
বিদ্যুতে আলোকিত সারাদেশ         খালেদার স্বাস্থ্য ও তারেকের শাস্তি নিয়েই বিএনপির রাজনীতি আবর্তিত ॥ তথ্যমন্ত্রী         ওমিক্রন প্রতিরোধে সর্বাত্মক প্রস্তুতি         পাহাড় এখন আর দুর্গম নেই, হয়েছে অনেক উন্নত         রাজারবাগের পীর গোপালগঞ্জের নাম ‘গোলাপগঞ্জ’ লিখে তাদের পত্রিকায় প্রচার করে         দেশে করোনায় ৬ জনের মৃত্যু         মৈত্রী দিবস ঢাকা-দিল্লী যৌথভাবে পালন করবে         ৪২তম বিসিএসের স্বাস্থ্য পরীক্ষার তারিখ পরিবর্তন         চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হতে হবে         সোনার বাংলাদেশ গড়তে আমরা প্রতিজ্ঞাবদ্ধ : প্রধানমন্ত্রী         শুধুমাত্র চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হোন ॥ যুবসমাজকে প্রধানমন্ত্রী         দরজায় কড়া নাড়ছে করোনার নতুন ধরন ‘ওমিক্রন’: স্বাস্থ্য অধিদপ্তর         করোনা : দেশে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৬         যারা বিদেশে আছেন তাদের এখন দেশে না আসাই ভালো ॥ স্বাস্থ্যমন্ত্রী         ষড়যন্ত্র প্রতিরোধে ঢাকায় লংমার্চ         সারাদেশের সিটির বাসেই হাফ ভাড়ার সিদ্ধান্ত         রাজনৈতিক দলের নেত্রীও স্কুল ড্রেস পরে আন্দোলন করছে ॥ তথ্যমন্ত্রী         মাদরাসা বোর্ডের আলিম পরীক্ষার তিন বিষয়ের তারিখ পরিবর্তন         শাহবাগে প্রতীকী লাশ নিয়ে শিক্ষার্থীদের মিছিল         র‍্যাবের হাতে গ্রেফতার ৫ জঙ্গীকে নীলফামারী থানায় হস্তান্তর