মঙ্গলবার ৩০ চৈত্র ১৪২৭, ১৩ এপ্রিল ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

অপারেশন থিয়েটারে ডাক্তারদের ঝগড়া! (ভিডিও)

অপারেশন থিয়েটারে ডাক্তারদের ঝগড়া! (ভিডিও)

অনলাইন ডেস্ক ॥ অপারেশন থিয়েটারের টেবিলে শুয়ে রয়েছেন এক অন্তঃসত্ত্বা নারী। তার অস্ত্রোপচার চলছে। ভ্রূণের অবস্থা সঙ্কটজনক। কিন্তু অস্ত্রোপচার যারা করবেন, সেই দুই চিকিৎসক তখন ঝগড়ায় ব্যস্ত। রীতিমতো গলা ফাটিয়ে চিৎকার করছেন তারা। কথা কাটাকাটি, গালিগালাজ, এমনকি একে অপরকে হুমকিও দিয়েছেন। শেষ পর্যন্ত বিবাদ মিটিয়ে যখন অপারেশন শেষ করা হলো, তখন আর শিশুটি বেঁচে নেই।

চলতি সপ্তাহে ভারতের জোধপুরের উমেদ হাসপাতালে এ ঘটনা ঘটেছে। ওই অপারেশন থিয়েটারে থাকা চিকিৎসকদের এক সহকারী পুরো ঘটনাটি মোবাইল ফোনে ধারণ করেছেন।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি অনলাইন জানিয়েছে, প্রসূতি ওই মহিলার অস্ত্রোপচার করার সময় অপারেশন থিয়েটারে ধাত্রী বিদ্যা বিশেষজ্ঞ ডা. অশোক নয়নওয়াল জানতে চান অস্ত্রোপচারের আগে রোগী কিছু খেয়েছে কি না। অ্যানেসথেসিয়া বিশেষজ্ঞ ডা. এম এল তক জানান, এক জুনিয়র চিকিৎসক বিষয়টি পরীক্ষা করেছেন। এতে ক্ষিপ্ত হয়ে ওঠেন ডা. অশোক নয়নওয়াল। এক পর্যায়ে কথা কাটাকাটিতে জড়িয়ে পড়েন দুই চিকিৎসক । রোগীর দিকে নজর না দিয়ে রীতিমতো ঝগড়াই করতে থাকেন তারা। শেষ পর্যন্ত সহকর্মীদের হস্তক্ষেপে বিবাদ মিটিয়ে অস্ত্রোপচার শেষ করা হয়। তবে ততক্ষণে মৃত্যু হয়েছে শিশুটির।

হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, এ ঘটনার পর অশোক নয়নওয়াল এবং এম এল তককে বরখাস্ত করা হয়েছে।

এ বিষয়ে হাসপাতাল সুপার বলেন, ‘ওই নারীকে যখন হাসপাতালে ভর্তি করা হয় তখনই তার ভ্রূণের অবস্থা ভাল ছিল না। তবুও নবজাতকের মৃত্যুর কারণ খতিয়ে দেখা হচ্ছে।’

শীর্ষ সংবাদ:
বিশ্ব শান্তি নিশ্চিত করা এখন চ্যালেঞ্জিং         যাক পুরাতন স্মৃতি, যাক ভুলে যাওয়া গীতি         সব অফিস বন্ধ ॥ কাল থেকে ৮ দিনের কঠোর লকডাউন         শ্রমিকদের যাতায়াতের ব্যবস্থা শিল্পকারখানাই করবে         লকডাউনে বন্ধ থাকবে ব্যাংক শেয়ারবাজার         আতিকউল্লাহ খান মাসুদের মৃত্যুতে শোক অব্যাহত         আল্লামা শফী হত্যা মামলায় ৪৩ জনের বিরুদ্ধে চার্জশীট         এলপিজি সিলিন্ডারের দাম নির্ধারণ         খালেদা জিয়ার শারীরিক অবস্থা ভাল, পরীক্ষা নিরীক্ষা করা হয়েছে         করোনায় একদিনে সর্বোচ্চ ৮৩ জনের মৃত্যু         রায় পুনর্বিবেচনার আবেদনের শীঘ্রই শুনানি         লকডাউনে গরিব মানুষকে সহায়তা বড় চ্যালেঞ্জ         লকডাউনে পণ্যবাহী যান যেন যাত্রীবাহীতে রূপান্তরিত না হয়         পাহাড়ে সীমিত পরিসরে বৈসাবি উৎসব, সাংগ্রাই বাতিল         তারাবি নামাজে স্বাস্থ্যবিধি মানতে কঠোর নির্দেশনা         লকডাউনে কর্মহীন পরিবার পাবে ৫০০ টাকা         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৮৩, নতুন শনাক্ত ৭২০১         করোনা : সাতদিন বন্ধ থাকবে ব্যাংক         রমজানে প্রয়োজনীয় ৬ পণ্যের দাম নির্ধারণ         এবারও হচ্ছে না মঙ্গল শোভাযাত্রা