বৃহস্পতিবার ৬ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঈদের দিনও বন্যার্তদের ত্রাণ দেবে বিএনপি ॥ নোমান

ঈদের দিনও বন্যার্তদের ত্রাণ দেবে বিএনপি ॥ নোমান

স্টাফ রিপোর্টার ॥ ঈদের দিনও বন্যার্তদের ত্রাণ সামগ্রী দেবে বিএনপি। বুধবার দুপুরে নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে দলের ভাইস চেয়ারম্যান ও ত্রাণ কমিটির প্রধান সমন্বয়কারী আব্দুল্লাহ আল নোমান একথা জানান। তিনি বলেন, সাধারণ মানুষের ভয়ে সরকারি দলের লোকেরা বন্যা দুর্গত এলাকায় যান না।

নোমান বলেন, লন্ডনে অবস্থানরত বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনায় সারা দেশে দলের নেতাকর্মীরা বানভাসি মানুষের পাশে আছেন এবং থাকবেন। ঈদের দিনও আমাদের ত্রাণ কার্যক্রম চলবে। আমি দলের সর্বস্তরের নেতাকর্মসহ দেশবাসীর প্রতি আবেদন জানাচ্ছি, যারা কোরবানি দেবেন তারা ধর্মীয় নিয়মে আপনাদের ভাগের অংশ বানভাসিদের মধ্যে বিতরণ করুন।

বিএনপির পক্ষ থেকে বন্যার্তদের জন্য শিঘ্রই পুনর্বাসন প্রকল্প শুরু করার কথা জানিয়ে নোমান বলেন, আমরা বানভাসিদের হাঁস-মুরগি দেব। কিছু কিছু এলাকায় ভেঙ্গে যাওয়া রাস্তাঘাট চিহ্নিত করে তা সংস্কার করব। এ ছাড়া বানভাসিদের ঘর নির্মাণেও সহযোগিতা করব এবং কৃষকদের জন্য ধানের বীজও সরবারহ করব।

নোমান বলেন, সরকারের ত্রাণ সামগ্রী বিতরণে দৃশ্যমান কোনো উন্নতি নেই। তাই বানভাসি মানুষের জন্য সরকারের কোনো দায়বদ্ধতা আছে বলে মনে হয় না। কারণ কোনো জায়গায় আমরা সরকারকে ত্রাণ বিতরণে দেখি নাই। তিনি বলেন, সরকারের পক্ষে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে এবং আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গসংগঠন অনেক চাঁদা জমা হচ্ছে। প্রানমন্ত্রীর ত্রাণ তহবিলে তারা কোটি কোটি টাকা প্রত্যেক দিন নিচ্ছে। অথচ তা বানভাসিরা পাচ্ছে না।

নোমান বলেন, আওয়ামী লীগ জনগণের ভোটে নির্বাচিত হয়নি বলেই বন্যার্তদের জন্য তাদের কোন দায়বদ্ধতা নেই।

সংবাদ সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আবুল খায়ের ভুঁইয়া, আতাউর রহমান ঢালী, বিএনপির সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, সাখাওয়াত হোসেন জীবন, সৈয়দ এমরান সালেহ প্রিন্স, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু, ত্রাণ বিষয়ক সহ-সম্পাদক নেওয়াজ হালিমা আরলী, ঢাকা মহানগর (দক্ষিণ) বিএনপির সাধারণ সম্পাদক আবুল বাশার প্রমুখ। পরে বিএনপির ত্রাণ কমিটিতে গাজীপুরের কালিগঞ্জ থেকে নাম প্রকাশ না করার শর্তে একজনের দেয়া একলাখ টাকা বিএনপির ত্রান কমিটির প্রধান সমন্বয়কারী আব্দুল্লাহ আল নোমানের হাতে তুলে দেন দলের সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন।

শীর্ষ সংবাদ:
বিধিনিষেধে তোয়াক্কা নেই ॥ করোনা সংক্রমণ বেড়েই চলেছে         অগ্রযাত্রা কেউ থামিয়ে দিতে পারবে না         চিকিৎসার নামে অপচিকিৎসা         ঢাকা, রাঙ্গামাটির পর ঝুঁকিপূর্ণ আরও ১০ জেলা         বিএনপি-জামায়াতের লবিস্ট নিয়োগ তদন্তে গোয়েন্দারা         লাভজনক থেকে রুগ্ন ॥ গাজী ওয়্যারসের আধুনিকায়ন প্রকল্পে ২০ কোটি টাকা লোপাট         বিএনপি জনমনে বিভ্রান্তি সৃষ্টির পাঁয়তারা চালাচ্ছে ॥ কাদের         ওমক্রিন প্রতেিরাধে ডসিদিরে র্সবােচ্চ সর্তক থাকার নর্দিশে         শিমুকে সরিয়ে দেয়ার সুযোগ খুঁজতে থাকে ঘাতক স্বামী         দাবি আদায় না হওয়া পর্যন্ত অনশন চলবে         কেটে গেছে শৈত্যপ্রবাহ তিনদিনের মধ্যে বৃষ্টি হতে পারে         অস্ট্রেলিয়ায় চাকরির নামে বিপুল অর্থ আত্মসাত         খাস জমির অর্ধেক উদ্ধার করে ১০ লাখ ভূমিহীনকে আশ্রয় দেয়া সম্ভব         ‘বাংলাদেশের অপ্রতিরোধ্য অগ্রযাত্রা কেউ থামাতে পারবে না’         একদিনে করোনায় ১২ মৃত্যু, শনাক্ত ৯৫০০         ‘মাসুদ রানা’খ্যাত কাজী আনোয়ার হোসেন আর নেই         গ্যাসের দাম বাড়ানোর বিরুদ্ধে ব্যবসায়ীরা         বাংলাদেশ ব্যাংকের ৪ কর্মকর্তাকে দুদকে তলব         ই-কমার্সে আস্থা ফেরাতে ফেব্রুয়ারিতে চালু হচ্ছে নিবন্ধন : পলক         করোনার সংক্রমণের উচ্চ ঝুঁকিতে ১২ জেলা