শনিবার ২০ আষাঢ় ১৪২৭, ০৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

লালমনিরহাটে জেএমবি সদস্য গ্রেফতার

লালমনিরহাটে জেএমবি সদস্য গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, লালমনিরহাট ॥ জেলার হাতিবান্ধা উপজেলা থেকে পুলিশ রাকিবুল ইসলাম রাকিব নামের এক জেএমবি সদস্যকে গ্রেফতার করেছে। লালমনিরহাট পুলিশ সুপার এস এম রশিদুল হক তার দপ্তরে গতকাল বুধবার দুপুরে সংবাদ সম্মেলনের মাধ্যমে জেএমবি তামিম গ্রুপের আইটি বিষয়ক সম্পাদক রাকিব (২২)কে গ্রেফতারের বিষয়ে সাংবাদিকদের অবহিত করেছেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, গত মঙ্গলবার (২৯ আগষ্ট) দুপুরে জেলার হাতিবান্ধা উপজেলার টংভাঙ্গা ইউনিয়নের নিজ বাড়ী থেকে গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ অভিযান চালিয়ে জেএমবি সদস্য রাকিবকে গ্রেফতার করে থানায় নিয়ে আসে। একইদিন বিকেলে জিঙ্গাসাবাদের জন্য তাকে লালমনিরহাট পুলিশ সুপারের কার্যালয়ে নিয়ে আসা হয়। পুলিশ সুপার জানান, প্রাথমিক জিঙ্গাসাবাদে রাকিব জানায়, সে ২০০৯সালে ইসলামী ছাত্র শিবিরে যোগদান করেন। ২০১৪সালে জেএমবি’র তামিম গ্র“পে দাওয়া শাখায় আইটি বিষয়ে প্রশিক্ষণ নেয়।

তার নামে বে নামে ১৩টি ফেসবুক আইডি রয়েছে। এসব আইডি ব্যবহার করে রাকিব তাগুদি সরকারকে উৎখাত করে ইসলামী শাসন ব্যবস্থা কায়েমের আহবান জানাতো। তার কাছ থেকে ২২টি জেহাদি বই ও প্রশিক্ষণের অন্যান্য সরঞ্জামাদী উদ্ধার করা হয়।

দিনাজপুরের কান্তজির মন্দিরে হামলার সাথে জড়িত ছিল বলেও রাকিব প্রাথমিক জিঙ্গাসাবাদে স্বীকার করেছে। সে জেএমবির ৩১৩ বদরী সৈনিকের আইটি বিষয়ক সম্পাদক। বর্তমানে সে হাতিবান্ধা সিফাতিয়া মাদ্রাসায় ফাজিল ক্লাসে অধ্যয়নরত। এ ব্যাপারে হাতিবান্ধা থানায় ২০০৯সালের সন্ত্রাস বিরোধী আইনে মামলা দায়ের করা হয়েছে। মামলা নং৩৪, তারিখ-২৯-৮-২০১৭ইং। সংবাদ সম্মেলনে জেলা পুলিশের উর্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শীর্ষ সংবাদ:
রেলে অতিরিক্ত যাত্রী পরিবহন করা হবে না : রেলমন্ত্রী         আগামী ১৪ জুলাই বগুড়া-১, যশোর-৬ আসনে উপ-নির্বাচন         রাজধানীতে ৮ প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকারের জরিমানা         জমি ও ফ্ল্যাটের রেজিস্ট্রেশন ফি কমিয়েছে সরকার         ডোনাল্ড ট্রাম্পকে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শুভেচ্ছা         দেশে করোনা ভাইরাসে মৃত্যু ২ হাজার ছুঁইছুঁই, নতুন আক্রান্ত ৩২৮৮         ঈদের আগেই শ্রমিকের বেতন-ভাতা পরিশোধের আহ্বান কাদেরের         এক কোটি ৬৮ লাখ পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছে সরকার         বিএসএমএমইউতে করোনা ভাইরাসের রোগী ভর্তি শুরু         ওয়ারীতে লকডাউন কার্যকর         করোনা ভাইরাস ॥ চবি ক্যাম্পাস লকডাউন         মুগদা হাসপাতালে মারধরের ঘটনায় দুই আনসার প্রত্যাহার         বিমানের সিঙ্গাপুর-মালয়েশিয়া ফ্লাইট ৩১ আগস্ট পর্যন্ত স্থগিত         ফ্রান্সের নতুন প্রধানমন্ত্রী জ্যঁ ক্যাস্টেক্স         গাজীপুরে সড়ক দুর্ঘটনায় গার্মেন্টসের দুই নারী শ্রমিক নিহত         করোনা ভাইরাসে পিআরএলে থাকা যুগ্মসচিবের মৃত্যু         লক্ষ্মীপুরে ট্রাক-পিকআপ সংঘর্ষে দুই চালক নিহত         করোনা ভাইরাস পরীক্ষার ফি তুলে দেওয়ার দাবি বিএনপির         চট্টগ্রামের কনস্টেবল জাহেদ করোনা ভাইরাসে আক্রান্ত ছিলেন         করোনা ভাইরাসে আক্রান্ত ছিলেন খালেদার উপদেষ্টা এম এ হক        
//--BID Records