বুধবার ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০১ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঘূর্ণিঝড় হাতোর তান্ডবে চীনে নিহতের সংখ্যা বেড়ে ১২

চীনের দক্ষিণাঞ্চলজুড়ে শক্তিশালী ঘূর্ণিঝড় হাতোর তা-বে ১২ জন নিহত ও কয়েক শ’ মানুষ আহত হয়েছে। দশ মাত্রার এই টাইফুন হংকং পেরিয়ে বুধবার দুপুরে চীনের গুয়াংডং প্রদেশের ঝুহাই শহরের কাছ দিয়ে স্থলভাগে আঘাত হানে, সঙ্গে করে নিয়ে আসে তীব্র ঝড় ও প্রবল বৃষ্টি। বিবিসি ও সিডনি মর্নিং হেরাল্ডে।

ঘূর্ণিঝড়ের সতর্কতা হিসেবে ১০ নম্বর মহাবিপদ সঙ্কেত ঘোষণা করেছিল হংকং। ঘূর্ণিঝড়ের তা-বে হংকং ও নিকটবর্তী ম্যাকাওয়ে জীবনযাত্রা বিপর্যস্ত হয়ে পড়ে। জলোচ্ছ্বাসে হংকংয়ের বিভিন্ন নিচু এলাকা প্লাবিত হয়, বিদ্যুতবিচ্ছিন্ন হয়ে যায় বিভিন্ন এলাকা। ঘূর্ণিঝড়টি হংকং অতিক্রম করার সময় এর কেন্দ্রে বাতাসের সর্বোচ্চ গতিবেগ ছিল ঘণ্টায় এক শ’ ৭৫ কিলোমিটার। ঘূর্ণিঝড়ের কারণে চীনের মূলভূখ-ের প্রায় ২৭ হাজার লোককে সরিয়ে নেয়া হয়েছে বলে দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যম জানিয়েছে। টাইফুনের তাণ্ডবে ম্যাকাওয়ে আটজনের মৃত্যু হয়েছে। চীনের মূল ভূখণ্ডে মারা গেছে আরও চারজন। সাউথ চায়না মর্নিং পোস্টের প্রতিবেদনে বলা হয়, টাইফুন হাতোর কারণে বুধবার চীনের দক্ষিণাঞ্চলীয় উপকূলবর্তী এলাকায় ব্যবসা প্রতিষ্ঠান, স্কুল, ট্রেন স্টেশন ও বিমানবন্দরগুলো বন্ধ রাখতে বাধ্য হয় কর্তৃপক্ষ।

শীর্ষ সংবাদ:
রোহিঙ্গাদের উচিত এখন নিজ দেশে ফিরে যাওয়া         জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম আর নেই         জাপানে ওমিক্রন শনাক্ত         শতবর্ষের আলোয় আলোকিত ঢাকা বিশ্ববিদ্যালয়         রিটার্ন দাখিলের সময় বাড়ল এক মাস         আগাম জামিন নিতে আসা শংক দাস বড়ুয়া কারাগারে         করের টাকাই দেশের উন্নয়নের মূল চালিকাশক্তি         সারা দেশে হাফ ভাড়া দাবিতে ৯দফা কর্মসূচি শিক্ষার্থীদের         বাংলাদেশকে ২০ লাখ টিকা দিলো ফ্রান্স         ডিআরইউ’র সভাপতি মিঠু, সম্পাদক হাসিব         আরও একমাস বাড়লো আয়কর রিটার্ন দাখিলের সময়         জাতীয় অধ্যাপক রফিকুলের মৃত্যুতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক         ৬০ বছরের বেশি বয়সী নাগরিকদের বুস্টার ডোজ দেওয়া হবে ॥ স্বাস্থ্যমন্ত্রী         করোনা : ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু, শনাক্তের হার ১.৩৪         দিনে ময়লার গাড়ি চালানো যাবে না : মেয়র আতিক         আগামী ১৬ জানুয়ারি নারায়ণগঞ্জ সিটি নির্বাচন         দক্ষিণ সিটি’র আরেক গাড়িচালক বরখাস্ত         গণপরিবহনে শিক্ষার্থীদের হাফ ভাড়া কার্যকর ১ ডিসেম্বর থেকে         জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম আর নেই         কেউ অপরাধ করে পার পাবে না ॥ সেতুমন্ত্রী