মঙ্গলবার ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রোনালদো ম্যাজিক ২-১ গোলে রিয়ালের জয়

রোনালদো ম্যাজিক ২-১ গোলে রিয়ালের জয়

অনলাইন ডেস্ক ॥ পর্তুগিজ ফরোয়ার্ড ক্রিস্তিয়ানো রোনালদোর নৈপুণ্যে ইতালির ক্লাব ফিওরেন্তিনাকে হারিয়ে সান্তিয়াগো বার্নাব্যু ট্রফি জিতেছে রিয়াল মাদ্রিদ। বুধবার রাতে ম্যাচটি ২-১ গোলে জিতেছে মৌসুমের শুরুতে উয়েফা সুপার কাপ ও স্প্যানিশ সুপার কাপ জেতা দলটি। প্রীতি ম্যাচ হওয়ায় গোলরক্ষক কেইলর নাভাস, কাসেমিরো, মাঝমাঠের ভরসা লুকা মদ্রিচ, টনি ক্রুস, ইসকো, ফরোয়ার্ড গ্যারেথ বেল ও করিম বেনজেমাদের ছাড়াই একাদশ সাজান জিদান। পাঁচ ম্যাচের নিষেধাজ্ঞার কারণে বর্তমানে লিগে খেলতে পারছেন না রোনালদো। দলের সেরা তারকাকে ফিট রাখতে ম্যাচটিতে পুরো সময় খেলাবেন বলে আগেই জানান কোচ। গোল করে ও করিয়ে সময়ের অন্যতম সেরা ফুটবলার জানান দিলেন, স্বরূপেই আছেন তিনি।

বুধবার রাতে চতুর্থ মিনিটে পিছিয়ে পড়ে রিয়াল। ডি-বক্সের ঠিক বাইরে থেকে জোরালো শটে গোলটি করেন ফরাসি মিডফিল্ডার জঁদান ভেরেতু। তিন মিনিট পরেই অবশ্য স্কোরলাইনে সমতা টানে স্বাগতিকরা। বাঁ থেকে রোনালদোর গোলমুখে বাড়ানো বল অনায়াসে জালে জড়ান রিয়াল মাদ্রিদের অ্যাকাডেমি থেকে উঠে আসা তরুণ ফরোয়ার্ড বোরহা মায়োরাল। ১৯তম মিনিটে ফের এগিয়ে যেতে পারতো ফিওরেন্তিনা; কিন্তু ইতালিয়ান ডিফেন্ডার দাভিদে আস্তোরির শট ক্রসবারে লাগে।

৩৩তম মিনিটে জয়সূচক গোলটি করেন রোনালদো। এ মৌসুমেই আসা ফরাসি ডিফেন্ডার তিও এরনঁদেজের পাস ধরে বাঁ-দিক থেকে কোনাকুনি শটে ডান পোস্ট ঘেঁষে বল জালে পাঠান চারবারের বর্ষসেরা ফুটবলার। শেষদিকে বদলি নামা ইসকোর জোরালো শট ঝাঁপিয়ে ঠেকান গোলরক্ষক। ফিরতি বল ধরে দুরূহ কোণ থেকে রোনালদোর শট পোস্টে লাগে।

রিয়াল তাদের সাবেক সভাপতি সান্তিয়াগো বের্নাবেউয়ের নামানুসারে মৌসুমের শুরুর দিকে এই ম্যাচ খেলে থাকে। এর ৩৯তম আসরে এবার তাদের ২৭তম শিরোপা জিতল তারা। গতবার ফ্রান্সের রাসকে হারিয়ে শিরোপাটি জিতেছিল স্পেনের সফলতম ক্লাবটি।

শীর্ষ সংবাদ:
রিজার্ভ বাড়াতে মরিয়া ॥ নানামুখী কৌশল সরকারের         আঞ্চলিক সঙ্কট মোকাবেলায় প্রধানমন্ত্রীর পাঁচ প্রস্তাব         শ্রীলঙ্কার বিরুদ্ধে দুই সেঞ্চুরিতে বাংলাদেশের দিন         রোহিঙ্গা প্রত্যাবাসন দুঃস্বপ্ন         দুর্নীতির মামলায় কারাগারে ওসি প্রদীপের স্ত্রী         একগুচ্ছ প্রণোদনায় ঘুরে দাঁড়াল শেয়ারবাজার         প্রভাবশালীদের দখলে উত্তরবঙ্গের অর্ধেক খাস জমি         সিলেটে বন্যাকবলিত এলাকায় খাবার পানির তীব্র সঙ্কট         মাঙ্কিপক্স নিয়ে সব বিমানবন্দরে সতর্ক অবস্থা         গম নিয়ে রাশিয়ার সঙ্গে বোঝাপড়ায় আগ্রহী আমদানিকারকরা         পদ্মা সেতু নিয়ে বড়াই করা উচিত নয় ॥ ফখরুল         শিক্ষক ও বিমানবাহিনীর সদস্যসহ সড়কে প্রাণ গেল ১৫ জনের         প্রমাণ ছাড়া স্বাস্থ্যকর পুষ্টিকর বলে প্রচার করা যাবে না         ফখরুলের বক্তব্য নতুন ষড়যন্ত্রের বহির্প্রকাশ ॥ কাদের         প্রস্তুত স্বপ্নের পদ্মা সেতু         পাম তেল রপ্তানিতে ইন্দোনেশিয়ার নিষেধাজ্ঞা প্রত্যাহার         বাংলাদেশের কাছে অপরিশোধিত জ্বালানি তেল বিক্রি করতে চায় রাশিয়া         রাজধানীতে ট্রাকে পণ্য বিক্রি করবে না টিসিবি         জাফরুল্লাহ চৌধুরীর ‘জাতীয় সরকার’ প্রস্তাবে বিব্রত বিএনপি         মঙ্গলবার আত্মসমর্পণ করে জামিন চাইবেন সম্রাট