বুধবার ৩১ আষাঢ় ১৪২৭, ১৫ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রোনালদো ম্যাজিক ২-১ গোলে রিয়ালের জয়

রোনালদো ম্যাজিক ২-১ গোলে রিয়ালের জয়

অনলাইন ডেস্ক ॥ পর্তুগিজ ফরোয়ার্ড ক্রিস্তিয়ানো রোনালদোর নৈপুণ্যে ইতালির ক্লাব ফিওরেন্তিনাকে হারিয়ে সান্তিয়াগো বার্নাব্যু ট্রফি জিতেছে রিয়াল মাদ্রিদ। বুধবার রাতে ম্যাচটি ২-১ গোলে জিতেছে মৌসুমের শুরুতে উয়েফা সুপার কাপ ও স্প্যানিশ সুপার কাপ জেতা দলটি। প্রীতি ম্যাচ হওয়ায় গোলরক্ষক কেইলর নাভাস, কাসেমিরো, মাঝমাঠের ভরসা লুকা মদ্রিচ, টনি ক্রুস, ইসকো, ফরোয়ার্ড গ্যারেথ বেল ও করিম বেনজেমাদের ছাড়াই একাদশ সাজান জিদান। পাঁচ ম্যাচের নিষেধাজ্ঞার কারণে বর্তমানে লিগে খেলতে পারছেন না রোনালদো। দলের সেরা তারকাকে ফিট রাখতে ম্যাচটিতে পুরো সময় খেলাবেন বলে আগেই জানান কোচ। গোল করে ও করিয়ে সময়ের অন্যতম সেরা ফুটবলার জানান দিলেন, স্বরূপেই আছেন তিনি।

বুধবার রাতে চতুর্থ মিনিটে পিছিয়ে পড়ে রিয়াল। ডি-বক্সের ঠিক বাইরে থেকে জোরালো শটে গোলটি করেন ফরাসি মিডফিল্ডার জঁদান ভেরেতু। তিন মিনিট পরেই অবশ্য স্কোরলাইনে সমতা টানে স্বাগতিকরা। বাঁ থেকে রোনালদোর গোলমুখে বাড়ানো বল অনায়াসে জালে জড়ান রিয়াল মাদ্রিদের অ্যাকাডেমি থেকে উঠে আসা তরুণ ফরোয়ার্ড বোরহা মায়োরাল। ১৯তম মিনিটে ফের এগিয়ে যেতে পারতো ফিওরেন্তিনা; কিন্তু ইতালিয়ান ডিফেন্ডার দাভিদে আস্তোরির শট ক্রসবারে লাগে।

৩৩তম মিনিটে জয়সূচক গোলটি করেন রোনালদো। এ মৌসুমেই আসা ফরাসি ডিফেন্ডার তিও এরনঁদেজের পাস ধরে বাঁ-দিক থেকে কোনাকুনি শটে ডান পোস্ট ঘেঁষে বল জালে পাঠান চারবারের বর্ষসেরা ফুটবলার। শেষদিকে বদলি নামা ইসকোর জোরালো শট ঝাঁপিয়ে ঠেকান গোলরক্ষক। ফিরতি বল ধরে দুরূহ কোণ থেকে রোনালদোর শট পোস্টে লাগে।

রিয়াল তাদের সাবেক সভাপতি সান্তিয়াগো বের্নাবেউয়ের নামানুসারে মৌসুমের শুরুর দিকে এই ম্যাচ খেলে থাকে। এর ৩৯তম আসরে এবার তাদের ২৭তম শিরোপা জিতল তারা। গতবার ফ্রান্সের রাসকে হারিয়ে শিরোপাটি জিতেছিল স্পেনের সফলতম ক্লাবটি।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৩২৪৯৫৭৫
আক্রান্ত
১৯০০৫৭
সুস্থ
৭৭১৮৩০৭
সুস্থ
১০৩২২৭
শীর্ষ সংবাদ:
হোতারা রেহাই পাবে না ॥ স্বাস্থ্য খাতে দুর্নীতির বিরুদ্ধেও জিরো টলারেন্স         উন্নয়ন প্রকল্পে ব্যয়ে সাশ্রয়ী হওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর         কক্সবাজার-সাতক্ষীরা সুপার ড্রাইভওয়ে হচ্ছে         করোনায় সুস্থ হয়েছেন ১ লাখ তিন হাজার         সীমান্ত পাড়ি দেয়ার জন্য সাহেদ মৌলভীবাজারে!         করোনার নকল সনদ ॥ সাবরিনার বিরুদ্ধে মামলা         নিয়ন্ত্রণহীন বেসরকারী হাসপাতাল         ১৯ দিন ধরে বন্যায় ভাসছে উত্তরের বিভিন্ন জেলা         যশোর-৬ ও বগুড়া-১ উপনির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী জয়ী         সাংগঠনিক কার্যক্রম জোরদার করতে চায় বিএনপি         বাস ও লঞ্চ টার্মিনালে হকারদের ছবিসহ তালিকা হচ্ছে         ঈদের দিনসহ ৫ দিন ৬ স্থানে বসবে পশুর হাট         চট্টগ্রামে করোনায় ডাক্তার ও ব্যাংক কর্মকর্তার মৃত্যু         নবায়নযোগ্য জ্বালানিতে বিদ্যুত উৎপাদনে চীনা বিনিয়োগ আসছে         করোনা ও উপসর্গ নিয়ে স্বাস্থ্যকর্মীসহ ১১ জনের মৃত্যু         একনেকে ১০ হাজার কোটি টাকার ৮ প্রকল্প অনুমোদন         কেশবপুর উপনির্বাচনে আওয়ামী লীগের শাহীন চাকলাদার নির্বাচিত         ঈদের জামাত নিয়ে ধর্ম মন্ত্রণালয়ের ১১ নির্দেশনা         অধিদপ্তরের সঙ্গে মন্ত্রণালয়ের কোনো সমস্যা নেই : স্বাস্থ্যমন্ত্রী         বন্যায় ক্ষতিগ্রস্ত সাড়ে ১৪ লাখ মানুষ        
//--BID Records