রবিবার ১২ আশ্বিন ১৪২৭, ২৭ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গাজীপুরে পর্ণোগ্রাফি ও পাইরেসী চক্রের ১৭সদস্য আটক

গাজীপুরে পর্ণোগ্রাফি ও পাইরেসী চক্রের ১৭সদস্য আটক

স্টাফ রিপোর্টার, গাজীপুর ॥ গাজীপুরে পর্ণোগ্রাফি ও পাইরেসী চক্রের ১৭জন সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-১ সদস্যরা। এসময় তাদের কাছ থেকে পাইরেসী ও পর্ণোগ্রাফি বিস্তারের কাজে ব্যবহৃত মনিটর, সিপিইউ, সিডি ক্যাসেট, কার্ড রিডার, মোবাইল ফোন ও নগদ টাকাসহ বিভিন্ন মালামাল জব্দ করা হয়েছে। বুধবার বিকেলে র‌্যাব এ তথ্য জানিয়েছে।

র‌্যাব-১এর অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ সারওয়ার-বিন-কাশেম জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১ এর সদস্যরা গাজীপুর সিটি কর্পোরেশনের টঙ্গীর চম্পাকলি সিনেমা হল মার্কেটে মঙ্গলবার রাতে চলচিত্রে অশ্লীলতা, পাইরেসি ও পর্ণোগ্রাফি বিরোধী অভিযান চালায়। র‌্যাব সদস্যরা এসময় পর্ণোগ্রাফি ও পাইরেসী চক্রের ১৭জন সক্রিয় সদস্য আটক করে। আটককৃতদের কাছ থেকে পাইরেসী ও পর্ণোগ্রাফি বিস্তারের কাজে ব্যবহৃত ২৭টি মনিটর, ২৭টি সিপিইউ, ৭৩০টি সিডি ক্যাসেট, ৭৫টি কার্ড রিডার, ১৮টি মোবাইল ফোন ও নগদ ৭ হাজার ৯৯৫ টাকা জব্দ করা হয়।

আটককৃতরা হলো- মোঃ রুবেল খান (২২), মোঃ মোস্তফা কামাল (২৩), মোঃ বাবু (৩২), মোঃ রিপন ইসলাম (১৮), মোঃ রাজু (২০), মোঃ রফিকুল (১৭), মোঃ মাসুদ রানা (১৮), মোঃ মনির (২৫), মোঃ রবিন (২১), মোঃ সাইফুল ইসলাম (২০), মোঃ তারা মিয়া (৪৫), মোঃ ইসমাইল হোসেন (১৮), মোঃ রাব্বি (১৮), মোঃ মাহবুব হাসান (১৮), মোঃ মোমিন (১২), মোঃ সবুজ (২০) ও মোঃ রব (১৬)।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা র‌্যাবকে জানায়, তারা এবং তাদের অন্যান্য সহযোগীরা সিনেমা হলে গোপন ক্যামেরায় সদ্য মুক্তিপ্রাপ্ত সিনেমাগুলো ধারণ করে সেগুলো নকল/কপি করে এবং তা বিক্রয় করে। একাজে কোন কোন সিনেমা হলের কর্মচারীরাও জড়িত থাকে। তারা বিভিন্ন মিউজিক্যাল ষ্টুডিও এবং এ্যাডফার্মের কলাকুশলীদের সঙ্গে যোগাযোগ রাখে এবং তাদের নিকট হতে নতুন মিউজিক ভিডিও সমূহ সংগ্রহ করে। এ সকল ভিডিওর সাথে তারা অশ্লীল ছবির অংশ সংযোগ করে নতুন করে সিডি তৈরী করে বাজারে ছাড়ে।

র‌্যাব কর্মকর্তা আরো জানান, তারা বাংলাদেশের বিভিন্ন নায়ক-নায়িকা ও সাধারণ ফেসবুক ব্যবহার কারীদের ছবি সংগ্রহ করে ফটোশপে এডিটিং করে সিডি কভার হিসেবে ব্যবহার করে। এছাড়াও তারা সিডি পেইনড্রাইভ, কার্ড রিডার এর মাধ্যমে মেমোরীতে ডাউনলোড করে বিক্রয়ের মাধ্যমে উঠতি বয়সের তরুন তরুনীদের অধঃপতনের দিকে নিয়ে যাচ্ছে।

এই ধরনের অসাধু ব্যক্তিদের অপতৎপরতায় বাংলাদেশের ফিল্ম ও মিউজিক ইন্ডাষ্ট্রি ব্যাপক ক্ষতির সম্মুখীন হচ্ছে। পাশাপাশি অশ্লীলতা প্রচারের মাধ্যমে যুব সমাজকে ধবংসের পথে নিয়ে যাচ্ছে। ফলে যুবসমাজ দ্বিধাগ্রস্থ হয়ে মাদকদ্রব্যসহ নানামূখী অপরাধ প্রবনতার দিকে ধাবিত হচ্ছে। তারা সমাজের ভিতর অপসংস্কৃতি প্রচারের মাধ্যমে বাংলাদেশের (সামাজিক আবহমান কালের) বন্ধনকে আঘাত করছে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৩২৭৯৪৪০৭
আক্রান্ত
৩৫৭৮৭৩
সুস্থ
২৪১৯৩২৯৩
সুস্থ
২৬৮৭৭৭
শীর্ষ সংবাদ:
সবার সুরক্ষা চাই ॥ করোনা সঙ্কট উত্তরণে বহুপাক্ষিকতাবাদের বিকল্প নেই         সিলেট এমসি কলেজ ছাত্রাবাসে গৃহবধূকে গণধর্ষণ         পুলিশে শুদ্ধি অভিযান         প্রধান আসামি মিজান সাত দিনের রিমান্ডে         কয়েক মাসেও হয়ত জানা যাবে না জয়ী কে ॥ ট্রাম্প         কঠিন শর্তের বেড়াজালে সিঙ্গাপুরগামী যাত্রীরা         দেশে করোনা রোগী শনাক্ত কমেছে         শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে আওয়ামী লীগের কর্মসূচী         কেরানীগঞ্জে ঢাকা কেন্দ্রীয় কারাগার নির্মাণে দুর্নীতির প্রমাণ         গণফোরাম ভেঙ্গেই গেল ॥ ২৬ ডিসেম্বর এক পক্ষের কাউন্সিল         রূপপুর আবাসন প্রকল্পের আসবাবপত্র কেনা হচ্ছে অস্বাভাবিক দামে         বিনা খরচে আইনী সহায়তা পেলেন ৫ লাখের বেশি দরিদ্র অসচ্ছল মানুষ         পর্যটন শিল্পকে চাঙ্গা করতে ‘রিকভারি প্ল্যান’         বেসরকারি প্রতিষ্ঠান থেকে করোনা ভাইরাসের সনদ নেয়া ৩২ জনকে রেখে গেল সাউদিয়া         পাবনা-৪ আসনে ৭৫ কেন্দ্রের বেসরকারী ফলাফলে আওয়ামীলীগের নুরুজ্জামানের জয়         সবার সুরক্ষা চাই ॥ বিশ্বসভায় প্রধানমন্ত্রী         সোমবার প্রধানমন্ত্রীর জন্মদিনে ১০ টিভিতে ‘হাসিনা: অ্যা ডটারস টেল’         ভাঙলো গণফোরাম ॥ ২৬ ডিসেম্বর কাউন্সিলের ঘোষণা সাইয়িদ-মন্টু পক্ষের         ডোপ টেস্ট পজিটিভ হওয়ায় ২৬ পুলিশ সদস্যকে চাকরিচ্যুত করা হবে-ডিএমপি কমিশনার         করোনা ভাইরাসে আরও ৩৬ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১১০৬