বুধবার ১৫ আশ্বিন ১৪২৭, ৩০ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বাল্টিক সাগরে রাশিয়ার মহড়া

রাশিয়ার নৌবাহিনী বাল্টিক সাগরে গুরুত্বপূর্ণ কৌশলগত মহড়া চালিয়েছে। রাশিয়ার সর্বপশ্চিমে অবস্থিত কালিনিগ্রাদে চালানো মহড়ায় পাঁচ টনের বেশি গোলাবারুদ ব্যয় হয়েছে। মহড়ায় দুই হাজারের বেশি রুশ মেরিন সেনা এবং রুশ বাল্টিক বহরের ১১তম সেনা কোরের সদস্যরা অংশ নিয়েছে। এ বহরের মুখপাত্র জানান, মহড়া অনুষ্ঠিত হয়েছে উপকূলীয় প্রশিক্ষণ অঞ্চলে। খবর ওয়েবসাইটের।

তিনি বলেন, উপকূলীয় অঞ্চল দখল করা এবং সেখান থেকে কল্পিত শত্রুকে হটিয়ে দেয়া বিষয়ক প্রশিক্ষণ এবং দক্ষতা রপ্ত করাই ছিল মহড়ার উদ্দেশ্য। মহড়ায় যুদ্ধকালীন পরিবেশ ফুটিয়ে তোলার জন্য পাঁচ টনের ওপর গোলাবারুদ ব্যবহার হয়েছে বলেও জানান তিনি। কৌশলগত গুরুত্বপূর্ণ বাল্টিক সাগরে রাশিয়ার ধারাবাহিক উচ্চপর্যায়ের মহড়ার চালানোর অংশ হিসেবে এটি চালানো হয়।

শীর্ষ সংবাদ:
'বাংলাদেশে পানি জীবন-মরণের বিষয়'         ঢাকা-১৮ আসনে আওয়ামী লীগের প্রার্থী হাবীব হাসান, সিরাজগঞ্জে জয়         বাংলাদেশ থেকে সরাসরি যুক্তরাষ্ট্রে বিমান চলাচলে চুক্তি স্বাক্ষর         শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি এমপি আবুল হাসনাত আবদুল্লাহ         আক্রান্ত ৩ কোটি ৩৫ লাখ, মৃত্যু ১০ লাখ ৫ হাজার         ট্রাম্পকে পুতিনের ‘পোষা কুকুর’ বললেন বাইডেন         মঙ্গলে পানির উৎস পেল নাসা         মেহবুবাকে আর কতদিন আটকে রাখা হবে- জানতে চান আদালত         কুয়েতের নতুন আমির শেখ নওয়াফ আল-আহমদ আল সাবাহ         প্রতিদিন ভারতে ধর্ষণের শিকার ৮৭ জন         শত শত সৌদি প্রবাসীর ভিসার মেয়াদ শেষ হচ্ছে আজ         বাবরি মসজিদ ধ্বংস মামলার রায় আজ         আর্মেনিয়ার যুদ্ধবিমান ভূপাতিত করেছে তুরস্ক         বহুল আলোচিত রিফাত হত্যা মামলার রায় আজ         উইঘুরদের পর এবার চীনের নিশানায় উতসুল মুসলিমরা!         প্রেসিডেন্ট নির্বাচনের বিতর্কে প্রথম মুখোমুখি ট্রাম্প-বাইডেন         ২৮ হাজার কর্মী ছাঁটাইয়ের ঘোষণা ডিজনির         বন্ধ হবে নদী ভাঙ্গন ॥ বিদেশী প্রযুক্তির টেকসই প্রকল্প         কোভিড-১৯ মোকাবেলায় সুসমন্বিত রোডম্যাপ প্রয়োজন ॥ প্রধানমন্ত্রী         প্রথম প্রেসিডেন্সিয়াল বিতর্কের জন্য প্রস্তুত বাইডেন-ট্রাম্প