সোমবার ৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৩ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গসিব

  • চলচ্চিত্র ভুবনে একের পর ঘটনা ঘটে চলছে যেমন পঞ্চাশোর্ধ হলিউড অভিনেতা রব লোয়ি জানিয়েছেন, তিনি এক আত্মার সঙ্গে কথা বলেছেন। জানা যায়, তিনি তার দুই ছেলে ম্যাথিউ এবং জনের সঙ্গে জুটি বেঁধেছেন টিভি সিরিজ ‘দ্য লোয়ি ফাইলস’এ। স্প্যানিশ ভাষায় গাওয়া ‘দেসপাসিতো’ নতুন রেকর্ড গড়েছে। ইউটিউবে সবচেয়ে বেশি দেখা ভিডিওর জায়গা দখল করেছে এটি। ইউটিউব কর্তৃপক্ষ এ তথ্য জানিয়েছে। ‘কৃশ ৪’ নিয়ে আসছেন হৃতিক রোশন। সোয়াইন ফ্লুতে আক্রান্ত আমির খান ও তাঁর স্ত্রী কিরণ রাও। মুম্বাইতে নিজেদের বাাড়িতেই চিকিৎসাধীন এই তারকা দম্পতি। সম্প্রতি পানি ফাউন্ডেশন আয়োজিত সত্যমে জয়তে ওয়াটার কাপ ২০১৭-র একটি অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সে নিজের অসুস্থতার কথা জানান আমির।

ভূতের সঙ্গে কথা বলেছেন হলিউড অভিনেতা!

মার্কিন ‘প্যারানরমাল এ্যাক্টিভিটি’ তথা ভূতুড়ে সিনেমার বিষয়ে অনেকেই জানেন। কিন্তু বাস্তবে কেউ কি তাদের দেখা পেয়েছেন? যদি না পেয়ে থাকেন তাহলে একবার এই তারকা কি বলছেন সেটা জেনে নিন। পঞ্চাশোর্ধ হলিউড অভিনেতা রব লোয়ি জানিয়েছেন, তিনি এক আত্মার সঙ্গে কথা বলেছেন। জানা যায়, তিনি তার দুই ছেলে ম্যাথিউ এবং জন-এর সঙ্গে জুটি বেঁধেছেন টিভি সিরিজ ‘দ্য লোয়ি ফাইলস’এ। বিভিন্ন দুর্গম এলাকায় ঘুরে বেরিয়ে রহস্যের উদ্ঘাটনই এই শো-এর মূল বিষয়। আর এমনই এক যাত্রায় রব মুখোমুখি হন এক আত্মার। রব জানিয়েছেন, একটি যন্ত্রের মাধ্যমে এই অশরীরীদের সঙ্গে কথা বলা যায়, তবে কিভাবে তা সম্ভব হয় তা তিনি জানেন না বলেও পরিষ্কার জানিয়েছেন। কোনও রহস্যের সমাধান না হলেও, বাবা-ছেলেদের এই যে ট্রিপ তাই যে অনেক স্মৃতি তৈরি করছে এটাই বড় ব্যাপার। তবে যাঁরা অশরীরীদের বিষয়ে কৌতূহলী তারা হয়তো আলোকপাত করতে পারবেন বিষয়টিতে।

একের পর এক চমক দেখাচ্ছে ‘দেসপাসিতো’

স্রেফ একটি গান কি কখনও পারে একটি দারিদ্র্যপীড়িত দেশের অর্থনৈতিক অবস্থার আমূল পরিবর্তন ঘটাতে? আক্ষরিক অর্থেই বিষয়টি অভাবনীয় ও অবিশ্বাস্য। কিন্তু বাস্তবে সেই অসম্ভবকেই সম্ভব করে দেখিয়েছে স্প্যানিশ গান ‘দেসপাসিতো’। স্প্যানিশ ভাষায় গাওয়া ‘দেসপাসিতো’ নতুন রেকর্ড গড়েছে। ইউটিউবে সবচেয়ে বেশি দেখা ভিডিওর জায়গা দখল করেছে এটি। ইউটিউব কর্তৃপক্ষ এ তথ্য জানিয়েছে। এ পর্যন্ত তিন বিলিয়নেরও বেশি বার ইউটিউবে ‘দেসপাসিতো’ গানটির মিউজিক ভিডিও দেখা হয়েছে।

এতদিন রেকর্ডটি ছিল বিজ খলিফা ও চার্লি পুথের গাওয়া ‘সি ইউ এগেইন’ এর দখলে। ‘দেসপাসিতো’ ইউটিউবে আরেকটি রেকর্ড করেছে। দর্শকদের সবচেয়ে ‘লাইক’ পাওয়া ভিডিও হওয়ার মর্যাদা পেয়েছে এটি। গত ১২ জানুয়ারি মুক্তি পাওয়া গানটি গেয়েছেন পুয়ের্তো রিকোর সঙ্গীতশিল্পী লুইস ফনসি ও ড্যাডি ইয়াংকি। মুক্তি পাওয়ার ১০ সপ্তাহের মধ্যেই এটি আমেরিকার সেরার জায়গা দখল করে। এমন ঘটনা শেষ ঘটেছিল ১৯৯৬ সালে। গানটির রিমিক্স ভার্সনে দেখা গেছে কানাডার জনপ্রিয় সঙ্গীতশিল্পী জাস্টিন বিবারকেও। রাজনৈতিক প্রচারে ছবিটি আরেকটি রিমিক্স ভার্সন তৈরি করেছিল ভেনেজুয়েলা। অন্যদিকে মালয়েশিয়া ‘অশ্লীল শব্দ’ থাকায় গানটি নিষিদ্ধ করে। ‘দেসপাসিতো’র আরবী ভার্সনও এখন আলোচনায়। ওমানের এক র্যাতপ সঙ্গীতশিল্পী দেশে বিদ্যমান যৌতুক প্রথাকে ব্যঙ্গ করে গানটি গেয়েছেন। পুয়ের্তো রিকোর শিল্পী লুইস ফনসি ও ড্যাডি ইয়াংকির এই আয়োজন একের পর এক রেকর্ড গড়েই যাচ্ছে। নতুন রেকর্ড হলো ৩০০ কোটিরও বেশিবার দেখা হয়েছে ‘দেসপাসিতো’, শুধুমাত্র ইউটিউবেই। গতকাল শুক্রবার ইউটিউব ঘোষণা দেয় ‘দেসপাসিতো’ এই নতুন রেকর্ড গড়েছে চার্লি পুথ ও উইজ খলিফার গাওয়া ‘সি ইউ অ্যাগেইন’কে পিছনে ফেলে। এমনকি ইউটিউবে সবচেয়ে বেশি সংখ্যক লাইক পড়েছে ‘দেসপাসিতো’র ভাগ্যে। মাত্র দুই মাস আগের ঘটনা। ৭০ মিলিয়ন ডলার বৈদেশিক ঋণ মেটাতে না পেরে পুয়ের্তো রিকোর গভর্নর রিকার্দো রোসেলো দেউলিয়া ঘোষণা করেছিলেন দেশটিকে। কিন্তু মাত্র এ কয়দিনের ব্যবধানেই, পুয়ের্তো রিকান গায়ক লুইস ফনসি ও ড্যাডি ইয়াংকির সাড়া জাগানো গান ‘দেসপাসিতো’র কল্যাণে ঘুরে গেছে দেশটির অর্থনীতির চাকা এবং পর্যটনশিল্প থেকে অভূতপূর্ব আয়ের মাধ্যমে তা ক্রমশই চাঙ্গা হয়ে উঠছে। পুয়ের্তো রিকান জাতীয় দৈনিক ‘উন নুয়েভো দিয়া’য় প্রকাশিত এক প্রতিবেদন থেকে জানা যায়, ‘দেসপাসিতো’ গানটির ফলে বর্তমানে অন্য যে কোন সময়ের চেয়ে দেশটির প্রতি পর্যটকদের আকর্ষণ বেড়েছে। বলা চলে এই মুহূর্তে পর্যটকদের সকল আকর্ষণের কেন্দ্রবিন্দুতেই রয়েছে ৯,১০৪ বর্গকিলোমিটার আয়তনের উত্তর-পূর্ব ক্যারিবীয় সাগরে অবস্থিত উত্তর আমেরিকা মহাদেশের ছোট্ট এই দেশটি। গানটির মিউজিক ভিডিওর বিভিন্ন অংশের চিত্র ধারণ করা হয় পুয়ের্তো রিকোর বিভিন্ন স্থানে। বলা হচ্ছে, এর মধ্যে সবচেয়ে বেশি পর্যটকদের নজর কাড়তে সক্ষম হয়েছে ওল্ড সান জুয়ান অঞ্চলের ক্লাব লা ফ্যাক্টোরিয়া ও লা পার্লা সেক্টর। এই মুহূর্তে ‘দেসপাসিতো’ গানটি ইউটিউবে সবচেয়ে বেশিবার দেখা ভিডিওগুলোর মধ্যে অন্যতম।

আবার হৃতিক রোশন

চলচ্চিত্র পরিচালক রাকেশ রোশনের পুত্র হৃতিক বিভিন্ন ধরনের চরিত্রে অভিনয় করেছেন এবং এক দক্ষ নৃত্যশিল্পী হিসেবেও খ্যাতি অর্জন করেছেন। তিনি ভারতের সর্বাধিক পারিশ্রমিক-প্রাপ্ত অভিনেতাদের অন্যতম। ছ’টি ফিল্মফেয়ার পুরস্কারসহ বহু পুরস্কার জয় করেছেন হৃতিক। থাকেন। ১৯৮০-এর দশকে বেশ কয়েকটি ছবিতে হৃতিক শিশুশিল্পী হিসেবে ছোটখাটো চরিত্রে অভিনয় করেছিলেন। পরে রাকেশ রোশন পরিচালিত চারটি ছবিতে সহকারী পরিচালক হিসেবেও কাজ করেন তিনি। কহো না... প্যার হ্যায় (২০০০) ছবিতে তিনি প্রথম বার প্রধান চরিত্রে অভিনয় করেন। এই ছবিটি বক্স-অফিসে সাফল্য অর্জন করেছিল এবং এতে অভিনয় করে হৃতিক বেশ কয়েকটি পুরস্কারও পেয়েছিলেন। ২০০০ সালে টেররিজম ড্রামা ফিজা এবং ২০০১ সালে এনসেম্বল মেলোড্রামা কভি খুশি কভি গম... ছবি দুটি তাঁকে বিশেষ খ্যাতি অর্জনে সাহায্য করে। বহু দিন আগেই পড়াশোনার পাঠ চুকিয়ে ফেলেছেন হৃতিক। তার ওপর আবার অঙ্ক। আর অঙ্ক কষতে নারাজ বলিউড সুপারস্টার। তাই পরিচালক বিকাশ বাহলের আগামী ছবি ‘সুপার ৩০’-কে সরাসরি না বলে দিলেন । এই ছবিতে হৃতিক রোশনকে দেখা যেত এক গণিতজ্ঞের চরিত্রে। এই চরিত্রে জন্য না বলেন নেই তিনি আসলে হৃতিক এখন তাঁর আগামী ছবি ‘কৃশ ৪’ ছবিতে সম্পূর্ণ মনোনিবেশ করতে চান। তাঁদের পরিবারের নিজস্ব প্রযোজনায় আসতে চলেছে ‘কৃশ ফ্র্যাঞ্চাইজি’র সিকুয়েল ছবি ‘কৃশ ৪’। তাই এই ছবিটিকে ঘিরে বলিউড সুপারস্টার এখন চূড়ান্ত ব্যস্ত। ‘কুইন’ খ্যাত পরিচালক বিকাশ বাহল তাঁর আগামী ছবি ‘সুপার ৩০’-এর জন্য চেয়েছিলেন হৃতিকের মতো নামজাদা তারকাকে। ভারতের পাটনার বিখ্যাত গণিতজ্ঞ আনন্দ কুমারের জীবনের ওপর জীবনীমূলক ছবি নির্মাণ করতে চলেছেন বিকাশ। তিনি আনন্দ কুমারের চরিত্রের জন্য হৃতিককে নির্বাচন করেন। বলিউড সুপারস্টারের কাছে তিনি ছবির প্রস্তাবও রাখেন। হৃতিকও সম্মতি দেন বিকাশকে। এই ছবির মাধ্যমে হৃতিক প্রথম কোন আত্মজীবনীমূলক ছবিতে কাজ করতে চলেছিলেন। কিন্তু হঠাৎই ‘ব্যাং ব্যাং’খ্যাত অভিনেতা বিকাশের আগামী ছবিতে কাজ করবেন না বলে জানান। বিকাশের পক্ষ থেকে জানানো হয়, হৃতিক এখন ‘কৃশ ৪’-এর চিত্রনাট্যের ওপর কাজ করছেন। তাই আপাতত অন্য কোন ছবি নিয়ে মাথা ঘামাতে চাইছেন না। হৃতিক বিকাশকে স্পষ্টই জানিয়ে দিয়েছেন, ‘কৃশ ৪’-এরপরই তিনি ‘সুপার ৩০’-র কথা ভাবতে পারেন। অবশ্য তার জন্য কয়েক বছর অপেক্ষা করতে হবে বিকাশকে।

সোয়াইন ফ্লুতে আক্রান্ত আমির খান ও কিরণ রাও

সোয়াইন ফ্লুতে আক্রান্ত আমির খান ও তাঁর স্ত্রী কিরণ রাও। মুম্বাইতে নিজেদের বাড়িতেই চিকিৎসাধীন এই তারকা দম্পতি। সম্প্রতি পানি ফাউন্ডেশন আয়োজিত সত্যমেব জয়তে ওয়াটার কাপ ২০১৭-র একটি অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সে নিজের অসুস্থতার কথা জানান আমির। এই অনুষ্ঠানে আমিরের উপস্থিত থাকার কথা ছিল কিন্তু সোয়াইন ফ্লুয়ের কারণে উপস্থিত থাকতে পারেননি।সম্প্রতি ভিডিও কনফারেন্সে আমির জানান, ‘আমি আর কিরণ দুজনেই এই সেরেমনি মিস করতে চাইনি। কিন্তু সম্প্রতি টেস্টে ধরা পড়ে, আমরা দু’জনেই সোয়াইন ফ্লুতে আক্রান্ত। আপাতত কয়েকদিন বিশ্রামের নির্দেশ দিয়েছেন চিকিৎসক। তাই এখন কোনও অনুষ্ঠানে উপস্থিত হতে পারছি না।’ কনফারেন্সে আমিরের পাশেই ছিলেন কিরণ। পানি ফাউন্ডেশনের বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত থাকার কথা ছিল আমির খানের। কিন্তু আমিরের অনুপস্থিতিতে সেই অনুষ্ঠানে যোগদান করেন শাহরুখ খান। যে শাহরুখ আর আমিরের ঝগড়া নিয়ে নানা কথা শোনা যায় বলিউডের অন্দরে। এবার সেই আমিরের ডাকেই অনুষ্ঠানে উপস্থিত হন শাহরুখ। আমির জানান, বন্ধুত্বের বিশেষ দিনে তিনি তাঁর বন্ধু শাহরুখকে অনুরোধ করেন এই অনুষ্ঠানে আসার জন্য। বন্ধুত্বের খাতিরে আমিরের এককথায় রাজিও হয়ে যান শাহরুখ।

কিডন্যাপের শিকার হ্যালি বেরি!

কিডন্যাপের শিকার হলেন অস্কারজয়ী অভিনেত্রী হ্যালি বেরি। ছয় বছর বয়সী পুত্র ফ্রাঙ্কিকে নিয়ে মেলায় যাচ্ছিলেন তিনি। এরমধ্যে একটা জরুরী ফোন আসলে কথা বলতে বলতে ছেলেকে ছেড়ে একটু দূরে গিয়েছিলেন। একটু পর এসে দেখেন ছেলে সেখানে নেই। দূর থেকে নজরে আসে এক মহিলা ফ্রাঙ্কিকে টেনে নিয়ে যাচ্ছে। দৌড়ে তার পিছু নিতে নিতে মহিলা ফ্রাঙ্কিকে নিয়ে গাড়িতে উঠে যায়। হ্যালি বুঝতে পারেন তার ছেলে কিডন্যাপারদের কবলে পড়েছে। নিজের গাড়ি নিয়ে ওদের পেছনে ছুটেন। কিন্তু শেষ পর্যন্ত ছেলেকে উদ্ধার করতে পারবেন তিনি? নাকি অপহরণকারীদের সঙ্গে লড়াই করতে গিয়ে নিজেই বিপদে পড়েন? দেখা যাবে, লুইস প্রিয়েতো পরিচালিত ছবি ‘কিডন্যাপ’-এ। এ্যাকশন থ্রিলারধর্মী এ ছবির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন হ্যালি বেরি। ভয়ঙ্কর অপহরণকারীদের কবল থেকে তার ছেলেকে উদ্ধারের শ্বাসরুদ্ধকর কাহিনী নিয়ে নির্মিত হয়েছে ছবিটি। এ ছবির মাধ্যমে প্রায় তিন বছর পর পর্দায় আসছেন কৃষ্ণসুন্দরী হ্যালি বেরি। সবশেষ ২০১৪ সালে ‘এক্স-ম্যান’ ছবিতে দেখা গিয়েছিল তাকে। তবে সিনেমার পর্দায় না থাকলেও আলোচনায় ছিলেন নিয়মিতভাবেই। বিয়ে বিচ্ছেদ, অর্ধনগ্ন পোশাকের ছবি প্রকাশ, অস্কার নিয়ে মন্তব্যসহ বিভিন্ন কারণে সংবাদের শিরোনাম হয়েছেন বার বার। ২০১৬ সালকে বিদায় জানানোর পাশাপাশি ৩১ ডিসেম্বর অভিনেতা অলিভিয়ের মার্তিনেজের সংসারকেও পাকাপাকিভাবে বিদায় জানিয়েছেন তিনি। এর মাধ্যমে তাদের তিন বছরের বৈবাহিক সম্পর্কের আনুষ্ঠানিক ইতি ঘটে। হ্যালি এবং অলিভিয়েরের তিন বছর বয়সী একটি পুত্র সন্তান রয়েছে। যদিও তার জন্য বিয়ে বিচ্ছেদের ঘটনা নতুন নয়। এর আগে আরও দুবার একই পথে হেঁটেছেন তিনি। সাবেক স্বামী গ্যাব্রিয়েল অব্রির সঙ্গে তার একটি আট বছর বয়সী কন্যাসন্তানও রয়েছে। ২০০২ সালে ‘মনস্টারস বল’ ছবিতে অভিনয়ের জন্য সেরা অভিনেত্রীর অস্কার পাওয়া প্রথম ও একমাত্র কৃষ্ণাঙ্গ অভিনেত্রী হ্যালি বেরি নিজের অস্কার কৃষ্ণাঙ্গদের উৎসর্গ করেছিলেন। কিন্তু ১৫ বছর পর তার মনে হচ্ছে, এই পুরস্কারের কোন মানে নেই। ২০০২ সাল থেকে এ পর্যন্ত আর কোন কালো মেয়েই সেরা অভিনেত্রীর পুরস্কার জিতেননি। এ নিয়ে দুঃখ প্রকাশ করে নিজের অস্কারকেও মূল্যহীন বলে মন্তব্য করে আলোচনার সৃষ্টি করেন তিনি। তবে সব ছাপিয়ে এ মুহূর্তে আলোচনা তার মুক্তি পেতে যাওয়া ছবি নিয়ে। ইতোমধ্যে ছবির ট্রেলারে তার অভিনয়ের ঝলক দর্শকদের দৃষ্টি কেড়েছে। পরিচালক লুইসও হ্যালির কাজ নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছেন। বলা হচ্ছে, এ ছবির মাধ্যমে আবারও বড় কোন পুরস্কারের পথে এগিয়ে যাবেন হ্যালি।

সুমন্ত গুপ্ত

তথ্য সূত্র- ইন্টারনেট

শীর্ষ সংবাদ:
পাম তেল রপ্তানিতে ইন্দোনেশিয়ার নিষেধাজ্ঞা প্রত্যাহার         বাংলাদেশের কাছে অপরিশোধিত জ্বালানি তেল বিক্রি করতে চায় রাশিয়া         মাঙ্কিপক্স মোকাবেলায় বিমানবন্দরে পরীক্ষা হবে         করোনায় দুই জনের মৃত্যু, শনাক্ত ৩১         পি কে হালদারকে ফিরিয়ে আনার চেষ্টা চলছে : আইজিপি         আঞ্চলিক সংকট মোকাবিলায় ৫ প্রস্তাব প্রধানমন্ত্রীর         হাজী সেলিমকে বিএসএমএমইউ হাসপাতালে ভর্তি         নর্থ সাউথের ৪ ট্রাস্টিকে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ         মাঙ্কিপক্স: বেনাপোল বন্দরে সতর্কতা জারি         টাকার মান কমল আরও ৪০ পয়সা         শ্রমিকদের ৪০০ কোটি টাকা দিলেন ড. ইউনূস, মামলা প্রত্যাহার         ‘বিদেশ থেকে পাঠানো টাকার উৎস জানা হবে না’         আত্মসমর্পণের পর কারাগারে প্রদীপের স্ত্রী চুমকি         আট দিন পর বড় উত্থানে পুঁজিবাজার         মুন্সীগঞ্জের ১০ গ্রামে সহিংসতায় ৫ গুলিবিদ্ধসহ আহত ১৫         ইউক্রেন ইস্যুতে বাংলাদেশের ভূমিকায় রাশিয়ার কৃতজ্ঞতা         সরকারী হজযাত্রী নিবন্ধনের সময় বাড়ল আরও দুদিন         বুস্টার ডোজ পেয়েছেন ১ কোটি ৪৩ লাখ         গাজীপুরে স্কয়ারের ওষুধ কারখানায় আগুন