বুধবার ১১ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিপিএল থেকে বাদ বরিশাল বুলস

  • আইকন থাকছেন না মুস্তাফিজ

স্পোর্টস রিপোর্টার ॥ বাংলাদেশ প্রিমিয়ার লীগ (বিপিএল টি২০) থেকে এবার বাদ পড়েছে বরিশাল বুলস। ফ্র্যাঞ্চাইজির আর্থিক অসঙ্গতি রয়েছে। বিপিএল গবর্নিং কাউন্সিলের শর্ত পূরণ করতে পারেনি। তাই দলটিকে এবার পঞ্চম আসর থেকে বাদ দেয়া হয়েছে। বরিশাল বুলস বাদ পড়ায় আইকন ক্রিকেটারও থাকছেন না ‘কাটার মাস্টার’ মুস্তাফিজুর রহমান।

আর্থিক অসঙ্গতি যেসব দলের রয়েছে তাদের কোনভাবেই ছাড় দেয়া হয়নি। বিপিএল গবর্নিং কাউন্সিল বরাবরই এমন কঠোর সিদ্ধান্ত নিয়েছে। এবারও এর ব্যতিক্রম ঘটছে না। প্রতিবারই আর্থিক অসঙ্গতির কারণে দল ছাঁটাই হয়েছে। এবার বিসিবির পরিচালক আব্দুল আউয়াল চৌধুরী ভুলুর দল বরিশাল বুলস হলেও ছাড় দেয়া হয়নি। দলটিকে বাদ দেয়া হয়েছে। বরিশাল বুলসকে বাদ দেয়ায় স্বাভাবিকভাবেই একজন আইকন ক্রিকেটারও কমবে। যেহেতু সব দল আইকন ক্রিকেটার নিয়ে নেয়। মুস্তাফিজুর রহমান শুধু বাদ ছিলেন। বরিশাল বুলসের আইকন হিসেবে মুস্তাফিজই ছিলেন। কিন্তু এখন বরিশাল বুলস দলটি বাদ পড়াতে মুস্তাফিজও আইকন থাকতে পারছেন না। এখন মুস্তাফিজকেও ‘প্লেয়ার্স ড্রাফটে’ ওঠাতে হবে। কিন্তু আইকন হিসেবে যে মূল্য পেতেন মুস্তাফিজ, ‘প্লেয়ার্স ড্রাফটে’ কি সেই মূল্য পাবেন? তা না হওয়ার সম্ভাবনাই তো বেশি। বরিশাল বুলস বাদ পড়ায় ক্ষতি বেশি তাহলে মুস্তাফিজেরই হয়ে গেল।

বরিশাল বুলস যে বাদ সেই ঘোষণা বুধবার বিপিএল গবর্নিং কাউন্সিলের চেয়ারম্যান আফজালুর রহমান সিনহাই দেন। ঢাকা ক্লাবে সাংবাদিকদের সিনহা জানান, বরিশাল এবার লীগে থাকছে না। প্রশ্ন ওঠে এখন যেহেতু বরিশাল বুলস থাকছে না, তাহলে মুস্তাফিজ কোথায় যাবেন? সিনহা জানান, ‘স্বাভাবিকভাবেই মুস্তাফিজ এখন বরিশালের ক্রিকেটার না। তবে বিপিএলের আসন্ন নিলামে তার নতুন দল ঠিক করা হবে।’ বিপিএলে এবার আট দল খেলার কথা ছিল। বরিশাল বুলস না থাকায় এখন সাত দল খেলবে। একদল কমাতে কী বিদেশী ক্রিকেটার যে পাঁচজন খেলানো যাবে সিদ্ধান্ত হয়, সেই সিদ্ধান্ত কী পুনর্বিবেচনা হবে? সিনহা জানিয়ে দিয়েছেন, পাঁচজন বিদেশী খেলানোর সিদ্ধান্তই থাকছে। তাতে কোন পরিবর্তন আসছে না।

প্রথম বিপিএল ২০১২ সালে অনুষ্ঠিত হয়। সেবার ৬ দল খেলে। এরপর ২০১৩ সালে একদল বাড়ে। ম্যাচ গড়াপেটা ইস্যুতে এরপর একবছর লীগ বন্ধ থাকে। যখন ২০১৫ সালে আবার বিপিএল হয় তখন ম্যাচ গড়াপেটার জন্য ঢাকা গ্ল্যাডিয়েটর্স বাদ পড়ে। আর আর্থিক অসঙ্গতির জন্য একাধিক দল বাদ পড়ে। ছয়টি দল খেলে। গত আসরে খেলে সাতটি দল। এবার আটটি দল খেলার কথা ছিল। কিন্তু বরিশাল বাদ পড়ায় সাতটি দলই থাকছে।

শীর্ষ সংবাদ:
স্বপ্ন পূরণে ভাগ্য বদল ॥ পদ্মা সেতু নামেই ২৫ জুন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী         রোহিঙ্গারা অপরাধে জড়াচ্ছে প্রত্যাবাসন অনিশ্চয়তায়         ১৩৫ বিলাসবহুল পণ্যে ২০ ভাগ নিয়ন্ত্রণমূলক শুল্ক আরোপ         আমি ত্রাস সঞ্চারি ভুবনে সহসা সঞ্চারি ভূমিকম্প...         দিনের ভোট দিনেই হবে, রাতে হবে না ॥ সিইসি         সম্রাটকে জামিন না দিয়ে কারাগারে পাঠালেন আদালত         হাতিরঝিলের পানির ক্ষতি করা যাবে না ॥ হাইকোর্ট         এগিয়ে যাওয়ার লক্ষ্যে লড়ছে দুদল         মাঙ্কিপক্সের প্রবেশ রোধে সর্বোচ্চ সতর্ক হতে হবে         ঢাবিতে ছাত্রলীগ ছাত্রদল সংঘর্ষ ॥ আহত ৩০         জামায়াতের সঙ্গেও সংলাপে বসবে বিএনপি ॥ ফখরুল         সিলেটে বন্যার পানি নামছে ধীরে, নানা সঙ্কট         জলাবদ্ধতা থেকে এবারের বর্ষায়ও মুক্তি মিলছে না চট্টগ্রামবাসীর         শেখ হাসিনা সরকার পাহাড়ে শান্তি ফিরিয়ে এনেছে ॥ কাদের         প্রত্যাবাসন নিয়ে রোহিঙ্গারা দীর্ঘ অনিশ্চয়তার কারণে হতাশ হয়ে পড়ছে : প্রধানমন্ত্রী         হাতিরঝিলে স্থাপনা উচ্ছেদসহ ওয়াটার ট্যাক্সি নিষিদ্ধে রায় প্রকাশ         মাদকাসক্ত সন্তানকে গ্রেফতারে বাবা-মা আসেন ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         নিয়মানুযায়ী দিনের ভোট দিনেই হবে ॥ সিইসি         রোহিঙ্গা শরণার্থীদের স্বেচ্ছায় প্রত্যাবাসনই স্থায়ী সমাধান         ২৫ জুন পদ্মা সেতুর উদ্বোধন