রবিবার ৭ আষাঢ় ১৪২৮, ২০ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

অভয়নগরে মাদ্রাসা বন্ধ ও ধর্ষণের অভিযোগে সুপারের বিচার দাবিতে মানববন্ধন

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ যশোরের অভয়নগরে বিতর্কিত মাদ্রাসা বন্ধ ও ধর্ষণের অভিযোগ ওঠা মাদ্রাসা সুপার মুফতি আজিমের বিচারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ অনুষ্ঠিত হয়েছ। মঙ্গলবার দুপুরে উপজেলার বুইকারা গ্রামবাসীর উদ্যোগে বিতর্কিত জামিয়া আরাবিয়া মাদ্রাসার সামনে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। পূর্ব বুইকারা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি শেখ অলিয়ার রহমানের সভাপতিত্বে মানববন্ধন চলাকালে প্রধান অতিথির বক্তব্য রাখেন যশোর জেলা পরিষদের সদস্য শাহ্ মুরাদ আহমেদ। আরও বক্তব্য রাখেন, বুইকারা গ্রামের কৃতি সন্তান ফারুক বাঘা, প্রধান শিক্ষক আব্দুল গফ্ফার শেখ, সমাজসেবক কাজী মশিয়ার, শাহাদাৎ হোসেন বাঘা, মিজান খন্দকার, মাসুদ ফকির, জাহাঙ্গীর মোল্যা, ছাত্রনেতা পার্থ প্রতীম সুর, আব্দুল মুকিত মোল্যা, শিক্ষার্থী কানিজ ফাতেমা, খাদিজা পারভীন, রেহেনা, বিলকিস তানিয়া প্রমুখ।

বক্তারা আগামী ২৪ ঘণ্টার মধ্যে মাদ্রাসা সুপার অভিযুক্ত মুফতি আজিমকে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তিসহ বুইকারা গ্রামে বিতর্কিত জামিয়া আরাবিয়া মাদ্রাসা বন্ধের দাবি জানান।

গ্রামবাসীর অভিযোগ, তিন দিন পূর্বে উপজেলার বাঘুটিয়া ইউনিয়নের পাঁচুড়িয়া গ্রামের এক শিশুকে মাদ্রাসা সুপার ধর্ষণ করে। কয়েকজন শিক্ষার্থী এর প্রতিবাদ করলে তাদের মাদ্রাসা থেকে বের করে দেয়া হয়। মাদ্রাসাটির কোন ম্যানেজিং কমিটি নেই এবং গ্রামের লোকদের এর মধ্যে প্রবেশ করতে দেয়া হয় না।

স্থানীয়দের আরও অভিযোগ, গত বছর এই বিতর্কিত মাদ্রাসা সুপার মুফতি আজিম উপজেলার ধোপাদী গ্রামে শিশু শিক্ষার্থী ধর্ষণের অপরাধে জরিমানা প্রদান করে চাকরিচ্যুত হয়। এ ঘটনার ৩ মাস পর রাজঘাটে একই ঘটনা ঘটিয়ে দীর্ঘদিন আত্মগোপনে থাকে। বর্তমানে অভয়নগরের বুইকারা গ্রামে জামিয়া আরাবিয়া মাদ্রাসায় এ ধর্ষণের ঘটনার পর স্থানীয় প্রভাবশালীদের সঙ্গে সমঝোতা করে এক লাখ টাকার বিনিময়ে অভিযুক্ত সুপার গা-ঢাকা দিয়েছে এবং ধর্ষণের শিকার মেয়েটি ও তার পিতাকে হুমকি দিয়ে বাড়ি থেকে সরিয়ে দেয়া হয়েছে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৭৭০৯৫৪৫৫
আক্রান্ত
৮৪৪৯৭০
সুস্থ
১৬১৩০৪৬০১
সুস্থ
৭৭৮৪২১
শীর্ষ সংবাদ:
বিষ ছড়াচ্ছে পলিথিন ॥ হুমকির মুখে জনস্বাস্থ্য ও প্রাকৃতিক পরিবেশ         প্রধানমন্ত্রী আজ ৫৩ হাজার পরিবারকে দিচ্ছেন জমি ও ঘর         রাজধানীতে একই পরিবারের ৩ জন খুন         গণটিকাদান কর্মসূচী শুরু         পুঁজিবাজারের সামনে ভাল ভবিষ্যৎ রয়েছে         প্রিয় পিতার জন্য ভালবাসা         ভুটানের সঙ্গে পিটিএ কার্যকর হচ্ছে নতুন বছরে         করোনায় একদিনে মৃত্যু বেড়ে ৬৭         করোনা বেড়ে যাওয়ায় পর্যটনশিল্প ফের অনিশ্চয়তায়         নাসির ও অমির তিন রক্ষিতা কারাগারে         রোহিঙ্গাদের এনআইডি পাওয়ার নেপথ্যে চাঞ্চল্যকর জালিয়াতি         প্রাকৃতিক গ্যাস অনুসন্ধানই জ্বালানি নিরাপত্তার অন্যতম উপায়         প্রমাণ সরবরাহ করলে তথ্য দেবে সুইস ব্যাংক         সাবেক জেলা নির্বাচন কর্মকর্তাসহ ১৭ জনের বিরুদ্ধে মামলা         একই স্থানে সব সেবা প্রদান সুবিধা থাকা বাঞ্ছনীয় : বিদ্যুৎ প্রতিমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্য ৬৭         “১২ বছর আগের পিছিয়ে পরা বাংলাদেশ আজ অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যাচ্ছে”         খুলনা বিভাগে একদিনে করোনায় সর্বোচ্চ মৃত্যু ২২, শনাক্ত ৬২৫         দেশব্যাপী সিনোফার্মের ভ্যাকসিন দেওয়া শুরু         ‘আবার ব্যাপকভাবে জনগণকে টিকা দেওয়ার কার্যক্রম শুরু হবে’