মঙ্গলবার ২০ শ্রাবণ ১৪২৭, ০৪ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জাতিসংঘের সাহায্য চাইল কাতার

জাতিসংঘের সাহায্য চাইল কাতার

অনলাইন ডেস্ক ॥ সৌদি জোটের সাথে চলমান সংকট সমাধানে জাতিসংঘের সাহায্য চেয়েছে কাতার। বৃহস্পতিবার জাতিসংঘ মহাসচিব অ্যান্তোনিও গুতেরেসের সঙ্গে সাক্ষাতে এ সাহায্য চান নিউইয়র্ক সফররত কাতারের পররাষ্ট্রমন্ত্রী শেখ মোহাম্মদ বিন আব্দুল রহমান আল-সানি।

শক্তিশালী চার আরব প্রতিবেশীর অবস্থান নিয়ে এসময় তিনি বলেন, অবরোধ আরোপকারী দেশগুলো এতটা ‘জেদি’ যে, তারা সংকট নিরসনের কোনো মানসিকতাই দেখাচ্ছে না। তবে এ সংকট নিরসনের জন্য কাতার সংলাপে বসতে আগ্রহী বলেও জানান আলে সানি। তিনি নিজেদের অবস্থান থেকে সরে আসতে সৌদি আরবের নেতৃত্বাধীন চার আরব দেশের প্রতি আহ্বান জানান।

এছাড়া অবরোধকে আন্তর্জাতিক আইনের ‘মারাত্মক লঙ্ঘন’ উল্লেখ করে আব্দুল রহমান আল সানি আরো বলেন, পারস্য উপসাগরীয় অঞ্চলে চলমান এ উত্তেজনা নিরসনে জাতিসংঘের উচিত ‘সার্বিক প্রচেষ্টা’ চালানো।

এর আগে, গত সপ্তাহে সংকট নিরসনের উদ্দেশ্যে আলোচনার আহ্বান জানিয়েছিলেন কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল থানি। তবে যেকোনো সমাধানই কাতারের সার্বভৌমত্বের প্রতি শ্রদ্ধাপূর্ণ হতে হবে বলে মন্তব্য করেন তিনি। উল্লেখ্য, সন্ত্রাসবাদে মদদ দেয়ার অভিযোগ তুলে গত জুনে কাতারের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করে দেশটির ওপর ভয়াবহ অবরোধ আরোপ করে সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, বাহরাইন ও মিসর।

সূত্র: রয়টার্স।

শীর্ষ সংবাদ:
জুলাইয়েও দেশে রেমিটেন্স এসেছে ২২ হাজার কোটি টাকা         সঞ্চয়পত্রে বিনিয়োগ কমেছে ৭১ শতাংশ         বাউফলে পুকুরে ডুবে তিন বোনের মর্মান্তিক মৃত্যু         পদত্যাগ করলেন লেবাননের পররাষ্ট্রমন্ত্রী         এবার সীমান্তে হেলিপ্যাড তৈরী করছে নেপাল         পাটুরিয়া ঘাটে ঈদফেরত যাত্রী-যানবাহনের চাপ বাড়ছে         ৬৫ হাজার প্রাথমিক বিদ্যালয়ে শুরু হচ্ছে মিড-ডে মিল কার্যক্রম         স্বাস্থ্যবিধি মেনে জীবন-জীবিকাকে গুরুত্ব দেয়া হচ্ছে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী         বেনাপোল বন্দর দিয়ে আমদানি-রপ্তানি শুরু         মুজিববর্ষে সারাদেশে শতভাগ বিদ্যুতায়ন করা হবে : বিদ্যুৎ প্রতিমন্ত্রী         রাত ৮টার মধ্যে দোকানপাট ও শপিংমল বন্ধের নির্দেশ         জামালপুরে নৌকাডুবিতে দুই শিশুসহ তিন জনের মৃত্যু        
//--BID Records