বুধবার ৮ আশ্বিন ১৪২৭, ২৩ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সরকারের ধারাবাহিকতা থাকায় মানুষ উন্নয়নের ছোঁয়া পাচ্ছে

সরকারের ধারাবাহিকতা থাকায় মানুষ উন্নয়নের ছোঁয়া পাচ্ছে
  • স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠা বার্ষিকীতে প্রধানমন্ত্রী

বিশেষ প্রতিনিধি ॥ প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা বলেছেন, আওয়ামী লীগ সরকারের ধারাবাহিকতা আছে বলেই মানুষ উন্নয়নের ছোঁয়া পাচ্ছে। বিশ্বনেতারা এখন আর বাংলাদেশকে করুণার চোখে দেখেন না; বরং মর্যাদার দৃষ্টিতে দেখেন। বর্তমান সরকারের উন্নয়নের সুফল উপভোগ করার কারণে দেশবাসী আবার আওয়ামী লীগকে ক্ষমতায় নিয়ে আসবে বলে প্রধানমন্ত্রী আশাবাদ ব্যক্ত করেন। বৃহস্পতিবার সকালে গণভবনে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনাসভা এবং পুনর্মিলনীতে প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রী এসব কথা বলেন। জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, আলোচনাসভাসহ নানা আয়োজনে বৃহস্পতিবার রাজধানীসহ সারাদেশে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ২৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়।

প্রধানমন্ত্রী বলেন, ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচন ঠেকাতে বিএনপি যথেষ্ট চেষ্টা করেছিল, কিন্তু সফল হতে পারেনি। কারণ বাংলাদেশের জনগণ ছিল গণতন্ত্র, নির্বাচনের পক্ষে। তাই তাদের মানুষ পুড়িয়ে মারা, জাতীয় সম্পদ হত্যা করা কোন কিছুই নির্বাচন ঠেকাতে পারিনি। সেই নির্বাচনে জয়ী হয়ে আমরা পুনরায় ক্ষমতায় আসি। ভবিষ্যতেও মানুষ তাদের ষড়যন্ত্র রুখে দিয়ে আওয়ামী লীগকে ক্ষমতায় আনবে।

তিনি বলেন, সততা ছিল বলেই পদ্মা সেতু নিয়ে দুর্নীতির অভিযোগ ওঠার পরও সকল ষড়যন্ত্র মোকাবেলা করা সম্ভব হয়েছে, বিশ্ব ব্যাংকের মিথ্যা অপবাদের প্রতিবাদ করতে পেরেছিলাম। আদর্শ এবং ত্যাগের মানসিকতা নিয়ে স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীদের রাজনীতি করার আহ্বান জানিয়ে তিনি বলেন, যারা জনগণকে কিছু দেয়ার ও ত্যাগের মনোভাব নিয়ে রাজনীতি করবেন তারাই রাজনীতিতে এগিয়ে যাবেন। মনে রাখবেন জনগণের কল্যাণের মাধ্যমে জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলার জন্যই আমাদের রাজনীতি।

শেখ হাসিনা বলেন, কি পেলাম, কি পেলাম না সেটা বড় কথা নয়, জনগণের জন্য কি করতে পারলাম সেটাই একজন রাজনীতিবিদের আদর্শ হওয়া উচিত। আমি আশা করি সেই মানসিকতা নিয়েই নিজেদের গড়ে তুলবে। এ সময় প্রধানমন্ত্রী তাঁর সন্তানদের সুসন্তান হিসেবে গড়ে তোলায় মহান রাব্বুল আলামিনের শোকরিয়াও আদায় করেন। বঙ্গবন্ধু কন্যা বলেন, আমি তিনবারের প্রধানমন্ত্রী নির্বাচিত হয়েছি। কিন্তু তারা (সন্তানেরা) কখনও টাকা-পয়সা, বিষয় সম্পাত্তি বা একটা ব্যবসা, কিছুর জন্যই কখনও বিরক্ত করেনি। তিনি বলেন, সফলতা সেই আনতে পারে, যে ত্যাগের ব্রত নিয়ে রাজনীতি করে। রাজনীতিতে সততার উপর জোর দিয়ে তিনি বলেন, যারা আত্মত্যাগের মনোভাব নিয়ে রাজনীতি করতে পারবে, জনগণের মনে তারাই স্থান করে নিতে পারবে।

শীর্ষ সংবাদ:
দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৩৭ জনের, নতুন শনাক্ত ১৬৬৬         ঢাবি ছাত্রী ধর্ষণ মামলা ॥ আজ শিক্ষকসহ তিনজন সাক্ষ্য দিয়েছেন         আপনাদের প্রতি অনুরোধ আপনারা বিশৃঙ্খলা করবেন না ॥ পররাষ্ট্রমন্ত্রী         করোনার সেকেন্ড ওয়েভ মোকাবিলায় স্বাস্থ্যবিভাগ প্রস্তুত রয়েছে ॥ স্বাস্থ্যমন্ত্রী         প্রবাসী কল্যাণ ভবনের সামনে সৌদি প্রবাসীদের বিক্ষোভ         করোনা মেট্রোরেলের সবকিছু ওলট-পালট করে দিয়েছে         করোনা আছে এবং সেটা শীতকালে বাড়তে পারে ॥ তথ্যমন্ত্রী         জাহালমের ক্ষতিপূরণের রায় ২৯ সেপ্টেম্বর         করোনার কারণে এবার নোবেল পুরস্কার অনুষ্ঠান স্থগিত         যানবাহন পরীক্ষায় আরও ফিটনেস সেন্টার স্থাপনের নির্দেশ         ওমরাহ পালনে কাবা ঘর খুলে দিচ্ছে সৌদি         বাংলাদেশে বায়োফ্লক পদ্ধতিতে তরুণরা মাছ চাষে আগ্রহী হয়ে উঠছেন         করোনা ॥ ভারতে সুস্থতার হার ৮০ শতাংশ         জাতিসংঘের অধিবেশন : সংহতির ওপর জোর দিলেন মহাসচিব         যেখানে ডেঙ্গু বেশি সেখানে করোনা কম ॥ গবেষণা         যুক্তরাষ্ট্র মৃতের সংখ্যা ২ লাখ ছাড়িয়েছে         করোনা না যেতেই যুক্তরাষ্ট্রে ‘টুইনডেমিক’ আতঙ্ক         আবার জাতিসংঘের ভাষণে করোনাকে ‘চীনা ভাইরাস’ বললেন ট্রাম্প         শুধু মাত্র মুসলিম হওয়ার কারণে হোটেল থেকে তাড়িয়ে দেয়া হল         আমেরিকার ইরানবিরোধী পদক্ষেপ মানবে না ইউরোপ ॥ ম্যাকরন