রবিবার ৪ আশ্বিন ১৪২৮, ১৯ সেপ্টেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আদমজী ক্যান্ট ও শহীদ আনোয়ার গার্লস কলেজের অসাধারণ সাফল্য

স্টাফ রিপোর্টার ॥ পূর্বাপর বছরের ধারবাহিকতা রক্ষা করে এবারের এইচএসসি পরীক্ষার ফলেও আদমজী ক্যান্টনমেন্ট কলেজ অসাধারণ সাফল্য অর্জন করেছে। বছরটিতে কলেজের ৯৯ দশমিক ৮৬ শতাংশ শিক্ষার্থী পাস করেছে। আর জিপিএ-৫ পেয়েছে ১ হাজার ১২১ জন। ফল প্রকাশের পরপরই শিক্ষার্থীরা উল্লাসে মেতে ওঠে। এসময় ক্যাম্পাসে এক আনন্দমুখর পরিবেশের সৃষ্টি হয়।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের (আইএসপিআর) পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বছরটিতে এই কলেজ থেকে ২ হাজার ১৫৬ শিক্ষার্থী এইচএসসি পরীক্ষায় অংশ নেয়। কলেজটির গড় পাসের হার ৯৯ দশমিক ৮৬ শতাংশ। আর জিপিএ-৫ পেয়েছে ১ হাজার ১২১ জন। এর মধ্যে বিজ্ঞান বিভাগ থেকে ১ হাজার ৩৯৩ শিক্ষার্থী অংশগ্রহণ করে জিপিএ-৫ পেয়েছে ১ হাজার ৪৯ জন। ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে ৫৮২ শিক্ষার্থী অংশগ্রহণ করে জিপিএ-৫ পেয়েছে ৫৯ জন এবং মানবিক বিভাগ হতে ১৮১ শিক্ষার্থী অংশগ্রহণ করে জিপিএ-৫ পেয়েছে ১৩ জন।

এদিকে শহীদ বীর উত্তম লেফটেন্যান্ট আনোয়ার গার্লস কলেজের শিক্ষার্থীরাও এইচএসসিতে অসাধারণ ফল দেখিয়েছে। চলতি বছরের এইচএসসিতে কলেজটিতে পাসের হার ৯৮ দশমিক ৮১ শতাংশ। আর জিপিএ-৫ পেয়েছে ৩৪৫ জন। আইএসপিআরের বিজ্ঞপ্তিতে বলা হয়, চলতি বছর কলেজটি থেকে ১ হাজার ৮ শিক্ষার্থী অংশ নেয়। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৩৪৫ জন। কলেজটিতে বিজ্ঞান বিভাগে পাসের হার শতভাগ। আর ৫৯৩ শিক্ষার্থীর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৩৩৯। ব্যবসায় বিভাগেও পাসের হার শতভাগ। তবে ২৮২ শিক্ষার্থীর মধ্যে জিপিএ-৫ পেয়েছে মাত্র ২ জন। মানবিক বিভাগে পাসের হার ৯১ শতাংশ। জিপিএ-৫ পেয়েছে ৪ জন। ভাল ফলে কলেজটিতেও আনন্দ উল্লাসে মেতে ওঠে শিক্ষার্থীরা।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২২৭৯২৩৮৮৭
আক্রান্ত
১৫৪১৩০০
সুস্থ
২০৪৬০৬২০৫
সুস্থ
১৪৯৮৬৫৪
শীর্ষ সংবাদ:
৪০তম বিসিএসের ভাইভা পরীক্ষা শুরু         আফগানিস্তানে বিস্ফোরণে নিহত ৭, আহত ৩০         গলাচিপা, রাঙ্গাবালীতে উন্নয়নের ছোঁয়া         বিএনপির তত্ত্বাবধায়ক সরকারের স্বপ্ন বাস্তবায়ন হবে না ॥ তথ্যমন্ত্রী         দেশে আর কখনও তত্ত্বাবধায়ক সরকার হবে না ॥ কৃষিমন্ত্রী         আগামীকাল ১৬১ ইউপি ও ৯ পৌরসভার ভোট         দেশে করোনায় আরও ৩৫ জনের মৃত্যু         দীর্ঘ কর্ম ঘণ্টার জন্য বছরে ২০ লাখ শ্রমিক মারা যাচ্ছে ॥ জাতিসংঘ         রাজধানীতে নির্মাণাধীন ভবনে শ্রমিকের ঝুলন্ত লাশ         অর্থ সংগ্রহে জঙ্গীরা ডাকাতি ছিনতাইয়ে নেমেছে         চাকরি দেয়ার কথা বলে প্রতারণা, ৩ জন গ্রেফতার         ৫ অক্টোবর খুলছে ঢাবির হল, টিকা নেওয়ার শর্ত         সাড়ে তিন মাস পর সর্বনিম্ন ১১৯০ জন শনাক্ত, মৃত্যু আরও ৩৫ জনের         নিরাপদ নগর সূচকে দুইধাপ এগোলো ঢাকা         ডেঙ্গু ॥ এক দিনে ২ মৃত্যু, হাসপাতালে ভর্তি আরও ২৩২ জন         সংবিধানের আলোকে আগামীর সকল নির্বাচন অনুষ্ঠিত হবে ॥ কৃষিমন্ত্রী         ১৬১ ইউপি ভোট ॥ প্রচার শেষ আজ, ভোট সোমবার         বিএনপি মুখে যা বলে তা মনে ধারণ করে না ॥ বাণিজ্যমন্ত্রী         হুতি নেতা আল-সামাদ হত্যাকাণ্ড ॥ ইয়েমেনে ৯ ব্যক্তির মৃত্যুদণ্ড কার্যকর         দীর্ঘ কর্মঘণ্টার ফলে বছরে প্রাণ যাচ্ছে ২০ লাখ শ্রমিকের ॥ জাতিসংঘ