শুক্রবার ৮ মাঘ ১৪২৮, ২১ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নওগাঁর আহসানগঞ্জ রেলস্টেশনে যাত্রী দুর্ভোগ

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ১৯ জুলাই ॥ আত্রাই উপজেলার আহসানগঞ্জ রেলওয়ে প্লাটফর্মে যাত্রীরা চরম দুর্ভোগের শিকার হচ্ছেন। ট্রেনের অপেক্ষায় থাকা যাত্রীদের বসার জন্য পর্যাপ্ত কোন ব্যবস্থা না থাকায় দীর্ঘ সময় দাঁড়িয়ে অপেক্ষা করতে হয়। বিভিন্ন দোকানপাটে প্লাটফর্ম দখল হয়ে গেছে। কোন দোকানের সামনে যাত্রীরা বসতে চাইলেই বেধে যায় বাগ্বিত-া। ফলে চরম দুর্ভোগ ও দুর্দশার মধ্যদিয়ে যাত্রীরা এ প্লাটফর্ম থেকে ট্রেনে যাতায়াত করে থাকে।

জানা গেছে, নওগাঁ জেলার মধ্যে সর্ববৃহৎ রেলস্টেশন আহসানগঞ্জ রেলওয়ে স্টেশন। এখানে ঢাকাগামী একটি, রাজশাহী-চিলাহাটির মধ্যে চলাচলকারী দুইটি ও খুলনা- সৈয়দপুরের মধ্যে চলাচলকারী একটি আন্তঃনগর ট্রেনসহ বেশ কয়েকটি ট্রেনের স্টপেজ রয়েছে। এখান থেকে রাজধানী ঢাকাসহ দেশের উত্তর ও দক্ষিণাঞ্চলের বিভিন্ন জেলায় প্রতিদিন ট্রেনযোগে শত শত যাত্রী চলাচল করে থাকে। এসব যাত্রীদের কাছ থেকে প্রতি মাসে মোটা অঙ্কের রেলের রাজস্ব আয় হয়। এ স্টেশনে রেলের রাজস্ব আয় বাড়লেও বাড়েনি যাত্রী সেবার মান। বরং নানাবিধ সমস্যার মধ্য দিয়েই চলাচল করতে হয় যাত্রীদের। প্লাটফর্মজুড়ে গড়ে উঠেছে বিভিন্ন দোকানপাট। এসব দোকানপাটের অধিকাংশই অবৈধ বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে। আর অবৈধ দোকানিদের দাপটে নাজেহাল ট্রেনযাত্রীরা। অভিযোগ রয়েছে কিছু অসাধু রেলওয়ে কর্মচারীর যোগসাজশেই তারা চরম দম্ভ নিয়েই প্লাটফর্মের ওপর ব্যবসা করে যাচ্ছেন। জয়সাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা মালেকা বানু বলেন, আত্রাই প্লাটফর্ম যেন দোকানিদের জন্য তৈরি। এখানে যাত্রীদের বসার তেমন কোন ব্যবস্থাই নেই। গত কয়েকদিন আগে আমি ট্রেনে ভ্রমণের জন্য প্লাটফর্মে গিয়ে একটি দোকানের সামনে বসতে গেলে ওই দোকানি এক মহিলা চরম অসৌজন্যমূলক আচরণ করেন। মধুগুড়নই গ্রামের গৃহবধূ আছুরা খাতুন বলেন, একই সময় ওই মহিলা আমাকে টুল থেকে উঠিয়ে দিতে টানা-হেঁচড়া শুরু করে দেন। মানসম্মানের ভয়ে আমরা সেখান থেকে অন্যত্র চলে যাই। এসব ব্যাপারে স্থানীয় রেলওয়ে স্টেশন মাস্টারকে অবহিত করেও কোন প্রতিকার হয়নি। এ ব্যাপারে আহসানগঞ্জ রেলওয়ে স্টেশন মাস্টার ছাইফুল ইসলাম বলেন, মৌখিকভাবে আমি অভিযোগ পেয়েছি। এ ব্যাপারে ওই ব্যবসায়ী মহিলাকে শতর্ক করে দিয়েছি। অসাধু রেল কর্তৃপক্ষ নয় বরং স্থানীয় হওয়ার দাপটেই তারা প্লাটফর্মের ওপর ঢোক তুলে ব্যবসা করে যাচ্ছে। এর সঙ্গে আমাদের কোন সম্পৃক্ততা নেই।

শীর্ষ সংবাদ:
তিন পণ্য দ্রুত আমদানির পরামর্শ         শতবর্ষী কালুরঘাট সেতুর আরও বেহাল দশা         ঐক্য সুদৃঢ় আওয়ামী লীগের বিএনপি হতাশ         ইসি নিয়োগ আইন চলতি অধিবেশনেই পাসের চেষ্টা থাকবে         শান্তিরক্ষা মিশনে র‌্যাবকে বাদ দিতে ১২ সংগঠনের চিঠি         মাদকসেবীর সঙ্গে মাদকের বাজারও বাড়ছে         দেশে করোনা শনাক্তের সংখ্যা ১১ হাজার ছুঁই ছুঁই         বঙ্গবন্ধু জাতীয় আবৃত্তি উৎসব শুরু ২৭ জানুয়ারি         এবার কুমিল্লা ভার্সিটিতে রেজিস্ট্রার হটাও আন্দোলন         শাবিতে অনশনরতরা অসুস্থ হয়ে পড়ছেন, ৪ জন হাসপাতালে         ওয়ারীতে বাস থেকে ধাক্কা দিয়ে ফেলে যাত্রী হত্যা         বিএনপি কখনও লবিস্ট নিয়োগের প্রয়োজন বোধ করেনি         অবশেষে চট্টগ্রামে হচ্ছে মুক্তিযুদ্ধের স্মৃতিসৌধ, জাদুঘর         ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৪, শনাক্ত ১০৮৮৮         দুর্নীতি রোধে ডিসিদের সহযোগিতা চাইলো দুদক         সন্ত্রাসীরা অস্ত্র তুললেই ফায়ারিং-এনকাউন্টারের ঘটনা ঘটে : স্বরাষ্ট্রমন্ত্রী         সামাজিক অনুষ্ঠান বন্ধে ডিসিদের নির্দেশ         ব্যাংকারদের বেতন বেধে দিলো বাংলাদেশ ব্যাংক         মগবাজারে দুই বাসের প্রতিযোগিতায় প্রাণ গেল কিশোরের         জমির ক্ষেত্রে পাওয়ার অব অ্যাটর্নি বন্ধ হচ্ছে