বুধবার ১১ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ব্ল্যাকমেলের চেষ্টা করছে হোয়াইট হাউস

  • ট্রাম্প মিথ্যা বলছেন ॥ টিভি প্রেজেন্টারদের বিবৃতি

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ‘অশোভন’ টুইটের আক্রমণের মুখে দুই টিভি প্রেজেন্টার পাল্টা আক্রমণে ট্রাম্পের বিরুদ্ধে মিথ্যা কথা বলা এবং হোয়াইট হাউসের বিরুদ্ধে তাদের ব্ল্যাকমেইল করার চেষ্টার অভিযোগ করেছেন। খবর বিবিসি অনলাইনের।

জনপ্রিয় রিয়্যালিটি শো এমএসএনবিসি ‘মর্নিং জো’ আর তার দুই প্রেজেন্টার জো স্কারবরো ও মিকা ব্রেঝেঝিনস্কি অভিযোগ করে বলেছেন, ট্রাম্পকে নিয়ে তারা যে প্রতিবেদন করেছেন তার জন্য ক্ষমা না চাইলে ‘ন্যাশনাল এনকুইরার’ সুপারমার্কেট ট্যাবলয়েডে তাদের নিয়ে নেতিবাচক খবর ছাপার হুমকি দিয়েছিল হোয়াইট হাউস। ট্রাম্প অত্যন্ত অশোভন ও ভয়ঙ্কর ভাষা ব্যবহার করে টুইটে তাদের আক্রমণ করেছেন বলেও জানান স্কারবরো ও মিকা। ট্রাম্পের বৃহস্পতিবারের দুটি টুইটেই আক্রমণের লক্ষ্য ছিলেনÑ উপস্থাপিকা মিকা ও উপস্থাপক স্কারবরো।

মার্কিন প্রেসিডেন্টদের ইতিহাসে নজিরবিহীন ঘটনা ঘটিয়ে প্রেসিডেন্ট ট্রাম্প তার একটি টুইটে মিকা সম্পর্কে লেখেন, সামান্য মেধার পাগলি মিকা। পরবর্তী আরেকটি টুইটে ট্রাম্প লেখেন, চেহারায় পরিবর্তন আনার অনেক চেষ্টা থেকে তার মুখে বাজেভাবে রক্তক্ষরণও হচ্ছিল। আরেক টুইটে প্রেসিডেন্ট ট্রাম্প ওই জনপ্রিয় রিয়্যালিটি শো অনুষ্ঠানকে ‘অত্যন্ত নিম্নমানের’ উল্লেখ করে লিখেছেন, দুই প্রেজেন্টারের একজন সামান্য মেধার পাগলি মিকা আর অন্যজন সাইকো (মানসিক বিকারগ্রস্ত) জো স্কারবরো।

এমন আক্রমণের মুখে মিকা ও স্কারবরো প্রেসিডেন্টের বিরুদ্ধে মিথ্যা কথা বলা এবং হোয়াইট হাউসের বিরুদ্ধে তাদের ব্ল্যাকমেইল করার অভিযোগ শুক্রবার ওয়াশিংটন পোস্ট পত্রিকায় যৌথ বিবৃতি দিয়ে জানিয়েছেন। যদিও এ সাংবাদিক দম্পতির অভিযোগ ‘ভুয়া খবর’ বলে এক টুইটে জানিয়েছেন ট্রাম্প। তবে স্কারবরো জানিয়েছেন, হোয়াইট হাউস যে তাদের নিয়ে ট্যাবলয়েডে নেতিবাচক স্টোরি ছাপার হুমকি দিয়েছে সে প্রমাণ তার কাছে আছে। তিনি ট্রাম্পের কথার পাল্টা জবাব দিয়ে বলেছেন, আমার কাছে আপনার শীর্ষ সহযোগীদের টেক্সট আছে এবং ফোন রেকর্ডও আছে। এছাড়া আপনার সঙ্গে আমার যে অনেক মাস ধরে কথা হয়নি তার প্রমাণও ওইসব রেকর্ডে আছে।

ট্রাম্পের টুইট নিয়ে ইতোমধ্যে রিপাবলিকানদের মধ্যে সমালোচনার ঝড় বয়ে যাচ্ছে। সিনেটর লিন্ডসে গ্রাহাম বলেন, প্রেসিডেন্ট হিসেবে ট্রাম্প তার যোগ্যতা হারিয়েছেন। রিপাবলিকান সিনেটর বেন স্যাসে টুইট করেন, দয়া করে থামুন। এটা স্বাভাবিক নয়। হাউস অব রিপ্রেজেনটেটিভের সংখ্যালঘু ডেমোক্র্যাট দলের নেতা ন্যান্সি পেলসি টুইটারে বলেন, ট্রাম্পের টুইট যৌন হয়রানিমূলক। এটি মত প্রকাশের স্বাধীনতা ও সব নারীর ওপর হামলা। যদিও হোয়াইট হাউস ট্রাম্পের পক্ষে সাফাই গেয়েছে। হোয়াইট হাউসের মুখপাত্র সারা হুকবি স্যান্ডরস ফক্স নিউজকে জানিয়েছেন, প্রেসিডেন্ট যাই করুন না কেন তা নিয়ে কেউ না কেউ আক্রমণাত্মক মন্তব্য করবেনই।

এদিকে এনকুইরার কর্তৃপক্ষ শুক্রবার সকালে জানিয়েছে, তাদের ট্যাবলয়েডে সাংবাদিক দম্পতির সম্পর্ক নিয়ে একটি নিবন্ধ জুন মাসের শুরুর দিকে ছাপানো হয়েছে। যদিও এর সত্যতা যাচাই করা হয়নি। প্রকাশনী কোম্পানির ভাইস প্রেসিডেন্ট ডাইলান হাওয়ার্ড এক বিবৃতিতে জানান, আমরা হোয়াইট হাউস এবং জো ও মিকা সম্পর্কে ছাপানো নিবন্ধ নিয়ে কি ঘটনা ঘটেছে সে বিষয়ে কিছুই জানি না। এর সঙ্গে আমাদের কোন সম্পৃক্ততা নেই। এনকুইরার তাদের টুইটারে শুক্রবার রিটুইট করে ‘মনিং জো কাপলস সিøজি চিটিং স্ক্যান্ডাল!’ নিবন্ধটি তুলে ধরে।

শীর্ষ সংবাদ:
স্বপ্ন পূরণে ভাগ্য বদল ॥ পদ্মা সেতু নামেই ২৫ জুন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী         রোহিঙ্গারা অপরাধে জড়াচ্ছে প্রত্যাবাসন অনিশ্চয়তায়         ১৩৫ বিলাসবহুল পণ্যে ২০ ভাগ নিয়ন্ত্রণমূলক শুল্ক আরোপ         আমি ত্রাস সঞ্চারি ভুবনে সহসা সঞ্চারি ভূমিকম্প...         দিনের ভোট দিনেই হবে, রাতে হবে না ॥ সিইসি         সম্রাটকে জামিন না দিয়ে কারাগারে পাঠালেন আদালত         হাতিরঝিলের পানির ক্ষতি করা যাবে না ॥ হাইকোর্ট         এগিয়ে যাওয়ার লক্ষ্যে লড়ছে দুদল         মাঙ্কিপক্সের প্রবেশ রোধে সর্বোচ্চ সতর্ক হতে হবে         ঢাবিতে ছাত্রলীগ ছাত্রদল সংঘর্ষ ॥ আহত ৩০         জামায়াতের সঙ্গেও সংলাপে বসবে বিএনপি ॥ ফখরুল         সিলেটে বন্যার পানি নামছে ধীরে, নানা সঙ্কট         জলাবদ্ধতা থেকে এবারের বর্ষায়ও মুক্তি মিলছে না চট্টগ্রামবাসীর         শেখ হাসিনা সরকার পাহাড়ে শান্তি ফিরিয়ে এনেছে ॥ কাদের         প্রত্যাবাসন নিয়ে রোহিঙ্গারা দীর্ঘ অনিশ্চয়তার কারণে হতাশ হয়ে পড়ছে : প্রধানমন্ত্রী         হাতিরঝিলে স্থাপনা উচ্ছেদসহ ওয়াটার ট্যাক্সি নিষিদ্ধে রায় প্রকাশ         মাদকাসক্ত সন্তানকে গ্রেফতারে বাবা-মা আসেন ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         নিয়মানুযায়ী দিনের ভোট দিনেই হবে ॥ সিইসি         রোহিঙ্গা শরণার্থীদের স্বেচ্ছায় প্রত্যাবাসনই স্থায়ী সমাধান         ২৫ জুন পদ্মা সেতুর উদ্বোধন